আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার       পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ       

 width=
 

অবশেষে শপথ নিলেন এরশাদ

শনিবার, ১১ জানুয়ারী ২০১৪, দুপুর ১২:৪৯

শনিবার বেলা বারোটার আগে রংপুর-৩ (সদর ও গঙ্গাচড়া আংশিক) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য এরশাদকে শপথ পড়ান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এরশাদের পরে শপথ নেন কিশোরগঞ্জ-৬ (কুলিয়ারচর-ভৈরব) আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য নাজমুল হাসান পাপন ও নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনে জাতীয় পার্টির সংসদ সদস্য নাসিম ওসমান।

এ নিয়ে দশম জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত ২৮৯ জন সংসদ সদস্যের শপথ গ্রহণ সম্পন্ন হলো। এর আগে বৃহস্পতিবার আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিভিন্ন দল ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত ২৮৬ জন সংসদ সদস্য শপথ নিলেও শপথ নেননি এরশাদ।  গত দু দিন ধরেই যেকোনো দিন সাবেক রাষ্ট্রপতি এরশাদ শপথ নেবেন বলে জানাচ্ছিলেন জাপার শীর্ষ নেতারা। শনিবার আরও দু জনের সঙ্গে শপথ নেন তিনি।

গত ৫ জানুয়ারির নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ১৫৩ আসন ও ভোটে ১৩৯ আসনসহ মোট ২৯২ আসনে নির্বাচিত হন সংসদ সদস্যরা। বাকি ৮টি আসনের বেশকিছু ভোটকেন্দ্রে পুনঃভোটগ্রহণ করা হবে আগামী ১৬ জানুয়ারি। ২ আসনে নির্বাচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জ-৩ (টুঙ্গিপাড়া-কোটালিপাড়া) আসনটি রেখে রংপুর-৬ (পীরগঞ্জ) আসন ছেড়ে দেন।

অন্যদিকে নির্বাচনী বিধি লঙ্ঘনের অভিযোগে কারণ দর্শাও নোটিশ জারি করে দুই আসনে নির্বাচিত দুই প্রার্থীর নামে গেজেট জারি করেনি নির্বাচন কমিশন। ফলে বৃহস্পতিবার থেকে শুরু হওয়া শপথ গ্রহণ পর্বে ২৮৯ জনের শপথ নেওয়ার কথা ছিল। তাদের সবারই শপথ গ্রহণ সম্পন্ন হয়েছে।

মন্তব্য করুন


 

Link copied