আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

 width=
 
শিরোনাম: কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর      

 width=
 

বৌ-শাশুড়ির রসায়ন

শুক্রবার, ১৭ জানুয়ারী ২০১৪, রাত ০৮:০৯

শর্মিলা সিনড্রেলা, এটিএন:

সঠিক কাজটি করুন: সবসময় যে শাশুড়ি আপনার জন্য মিষ্টি কোনো কাজ করবেন, ব্যাপারটা মোটেও তেমন নয়। তিনি আপনার জন্য হয়তো বিকেলের মজার খাবার নিজ হাতে বানিয়ে আনবেন না, হয়তো আপনার সিদ্ধান্তের কোনোটাই মেনে নেবেন না। তবে এসব নিয়ন্ত্রণ করার জন্য নিজেই খানিকটা ব্যালেন্স করার চেষ্টা করুন। নিজে বাড়তি কিছু করুন শাশুড়ির জন্য।

নিজের মতামতকেও গুরুত্ব দিন: সবসময় তার পায়ে পায়ে চলতে হবে এমন কোনো কথা নেই। বরং তার মাঝামাঝি মতামতটা বুঝে নিন। মনে রাখুন আপনার স্বামীর জীবনে তিনি খুব গুরুত্বপূর্ণ। তবে এটা যেন আপনাদের মধ্যে কোনো ইর্ষা তৈরি না করতে পারে।

বরফ গলিয়ে ফেলুন: তাকে মানিয়ে চলাটা খুবই কষ্টকর সেটা না হয় বুঝলাম। তবে তাই বলে শাশুড়িকে নিজের থেকে একেবারে আলাদা করে ফেলবেন না। তার সাথে যতটা সম্ভব কথা বলুন। এটা আপনাদের মধ্যে সম্পর্ক আরো বেশি সুন্দর করবে এবং একে অন্যকে বেশ খানিকটা বুঝতে সাহায্য করবে।

ভদ্রতা: যতটা সম্ভব শাশুড়ির সাথে ভদ্র থাকুন। স্বামীর সামনেও শাশুড়ির তেমন কোনো সমালোচনা নয়। এতে করে সমস্যা আরো বেশি হতে পারে। নিজেকে নিয়ন্ত্রণ রাখুন। আপনার সামনে আপনার মায়ের সমালোচনা করলেও নিশ্চয়ই আপনার ভালো লাগবে না।

মাঝে মাঝে প্রশংসা করুন: প্রশংসা করুন। তবে মাত্রা ছাড়িয়ে নয়। যতটা তার প্রাপ্য ততটাই প্রশংসা করুন। খাবারের সময় সবাই একসাথে সেটা উপভোগ করুন। আর মাঝে মাঝে সবাইকে মনে করিয়ে দিন তিনি কতটা করছেন সকলের জন্য।

ভুল বুঝাবুঝি দূর করুন: দুজনের মধ্যে কোনো ভুল বোঝাবুঝি থাকলে সেটা পরিষ্কার করে ফেলুন। দুজনেই ব্যাপারটা নিয়ে না ঘাটিয়ে বরং এক সাথে বসে বিষয়টা নিয়ে খোলামেলা পরিষ্কারভাবে কথা বলুন। সমস্যা সমাধান হবে সহজে।

মন্তব্য করুন


 

Link copied