Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০ :: ৯ আশ্বিন ১৪২৭ :: সময়- ৮ : ২১ অপরাহ্ন
Home / টপ নিউজ / প্রথম নগর পিতা হলেন ঝন্টু

প্রথম নগর পিতা হলেন ঝন্টু

রংপুর সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে আওয়ামী লীগ নেতা শরফুদ্দিন আহমদ ঝন্টু কে মেয়র হিসেবে বেসরকারী ভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। তিনি ২৮৪৫০ ভোটের ব্যবধানে জয়ী হয়।

নগরীর পুলিশ কমিউনিটি হলে স্থাপিত নিয়ন্ত্রণ কক্ষ থেকে ফলাফল ঘোষণার পর রিটার্নিং কর্মকর্তা মনিরুল ইসলাম ঝন্টুকে বিজয়ী ঘোষণা করেন।

মোট ১৭৮টি কেন্দ্রের ফলাফলে শরফুদ্দিন আহম্মেদ ঝন্টু (মটর সাইকেল)- ১০৬২৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা (হাঁস) পেয়েছেন ৭৭৮০৫ ভোট এবং এবিএম আব্দুর রউফ পেয়েছেন ৩৭২০৮ ভোট।

এর আগে আজ বৃহস্পতিবার সকাল ৮টায় ১৭৮ ভোটকেন্দ্রের এক হাজার ৭০ বুথে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। এর মধ্যে ৪ কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট হয়েছে। বাকী গুলোতে ভোট গ্রহণ হয় সচ্ছ ব্যালট বাক্সে। অতপর বিকেল ৪টায় শান্তিপুর্ণভাবে ভোট গ্রহণ শেষ হয়।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, তিন লাখ ৫৭ হাজার ৭৪২ জন ভোটার মেয়র ও কাউন্সিলর নির্বাচন করতে ভোট দিয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭৯ হাজার ১২৮ জন এবং নারী ভোটার এক লাখ ৭৮ হাজার ৬১৪ জন। এ নির্বাচনে মেয়র প্রার্থী ১২ জন, ৩৩ টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে লড়ছেন ৩২৭ জন ও ১১ সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯১ জন পার্থী লড়াই করছেন। অন্যদিকে রসিকের ১১ নং ওয়ার্ডের ৪টি কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হয়েছে।

এরশাদের রংপুরে দীর্ঘ দুই যুগের একচ্ছত্র আধিপত্য ভেঙে খান খান হয়ে যাওয়ার পথে। গত সাধারণ নির্বাচনে খোদ রংপুরের ৬ টি আসনেরই ৩টি আসন জাতীয় পার্টির হাতছাড়া হওয়ার পর রংপুর সিটি করপোরেশন হাতছাড়া হওয়ার মাধ্যমে এই অঞ্চলে জাতীয় পাটি অস্তিত্ব সংকটে পড়লো। এখন রংপুর সিটি করপোরেশনই আগামী দিনে এই অঞ্চলে আওয়ামী লীগের রাজনৈতিক ক্যারিয়ারের ট্রাম কার্ড হিসেবে ব্যবহারের সুযোগ হলো বলে জানিয়েছে রাজনৈতিক বিশ্লেষকরা।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful