আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন সম্পন্ন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা      

 width=
 

ডিজিটাল চোর থেকে সাবধান !

সোমবার, ২৭ জানুয়ারী ২০১৪, দুপুর ০১:২১

মোবাইল ফোন ব্যবহারকারীদের অজান্তে ঘটছে এমন ডিজিটাল চুরির ঘটনা। ক্ষনিকের মধ্যে শত শত আর হাজার হাজার টাকা ক্ষুইয়ে অবাক হওয়া ছাড়া আর কিছুই করার থাকছেনা মোবাইল ফোন ব্যবহারকারীদের। অত্যন্ত সহজ-সরল থেকে শুরু করে চালাক-চতুর, শিক্ষিত ব্যক্তিরাও ডিজিটাল চোরের প্রতারনার শিকার হচ্ছে। +৮৮১৮৪৫১০৪৩৯, +৮৮১৯৪৫১১০৪২৯ ও +৮৮১৮৪৫১১০৪৪০ ফোন নম্বর থেকে মোবাইল ফোনে আসছে মিসড কল। কল ব্যাক করলেই অপর প্রান্ত থেকে ফোনটা রিসিভড করে শোনা যাচ্ছে ফোনের ওয়েলকাম টোন। এর মধ্যেই কল বেককারীর ফোন থেকে মুহুর্তেই চুরি করে নিচ্ছে জমাকৃত (ক্রেডিট) টাকা।

এমনি খপ্পড়ে পড়েছেন, চ্যানেল আই এবং দৈনিক মানবজমিনের দিনাজপুর স্টাফ রিপোর্টার শাহ্ আলম শাহী। উপরোক্ত নম্বর থেকে মিসড কল দিয়ে তার ফোন থেকে চুরি করে নিয়েছে ৯৬৫ টাকা। আর তার এই দূর্বলতার সুযোগ নিয়ে তাকে প্রতারিত করেছে ডিজিটাল চোরেরা। সাংবাদিক শাহ্ আলম শাহী’র সেল ফোন ০১৭১৫২০৪৬০০ নম্বরে রোববার সন্ধা ৬টা ১২ মিনিটে +৮৮১৯৪৫১১০৪২৯ নম্বর থেকে প্রথমে একটি মিসড কল আসে। পেশাগত কারণে সংবাদের উৎস সোর্স খুঁজে পেতে তিনি মিসড কল নম্বরে ফোন ব্যাক করেন। কল ব্যাক করতেই অপর প্রান্ত থেকে ফোনটা রিসিভড করে। শোনা যায় ফোনের ওয়েলকাম টোন। অপর প্রান্ত থেকে কোন সাড়া শব্দ না পেয়ে তিনি ফোনটি কেটে দেন।

কিছুক্ষণ পর রাত ৮টা ৮ মিনিটে আবারও +৮৮১৮৪৫১০৪৩৯ নম্বর থেকে পর পর দু’বার মিসড কল আসে তার নম্বরে। তিনি আবারও মিসড কল নম্বরে ফোন ব্যাক করেন। কল বেক করতেই অপর প্রান্ত থেকে ফোনটা রিসিভড করে। শোনা যায় ফোনের ওয়েলকাম টোন। অপর প্রান্ত থেকে কোন সাড়া শব্দ না পেয়ে তিনি ফোনটি কেটে দেন। পরে ফোনের ব্যালেঞ্জ চেক করতেই অবাক হন তিনি। তার ফোনের জমাকৃত (ক্রেডিট) ১৫৭৩ থেকে ৯৬৫ টাকা গায়েব হয়ে গেছে। আছে মাত্র ৬০৮ টাকা! রাত ৯টা ১৫ মিনিট এবং রাত ৯টা ৫৩ মিনিটে আবারও তার সেল ফোন ০১৭১৫২০৪৬০০ নম্বরে +৮৮১৮৪৫১১০৪৪০ ফোন নম্বর থেকে মিসড কল আসে। কিন্তু এর আগে প্রতারিত হয়ে আর তিনি কল ব্যাক করেননি ওই সব নম্বরে। কয়েকটি সেল ফোন কোম্পানীর সাথে যোগাযোগ করে খোঁজ নিয়ে জানা গেছে, বিদেশ থেকে ওৎঁ পেতে থাকা ডিজিটাল চোরেরা ইন্টারনেটের মাধ্যমে এভাবে প্রতারিত করছে সেল ফোন ব্যবহারকারীদের। কল ব্যাক করলেই তারা মূহুর্তের মধ্যে মোবাইল ফোনের জমাকৃত (ক্রেডিট) টাকা ফতুর করে নিচ্ছে তারা। শুধু সাংবাদিক শাহ্ আলম শাহী নয়, এমনি ভাবে অনেক সেল ফোন ব্যবহারকারীর ক্রেডিট ফতুর করেছে প্রতারক চক্রটি। অতএব, ডিজিটাল চোর থেকে সাবধান !

মন্তব্য করুন


 

Link copied