আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: লালমনিরহাটে মোবাইল ফোনে কথা বলছিল, হঠাৎ পিছন থেকে ট্রেনের ধাক্কায় কাটা পড়লেন যুবক       ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ২ দিন পরে ছাত্রের মরদেহ উদ্ধার       ছুটি বাড়ল সব শিক্ষাপ্রতিষ্ঠানে       ডিমলা উপজেলা নির্বাচন॥ এমপির ভাই, ভাতিজা ও ভাতিজি বউ প্রার্থী-তৃণমূলে ক্ষোভ       কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা      

 width=
 

“একাদশ নির্বাচন ২০১৯ সালের ২৮ জানুয়ারির পর”

বুধবার, ১২ ফেব্রুয়ারি ২০১৪, রাত ০৯:৩২

২০১৯ সালের ২৮ জানুয়ারি সরকারের মেয়াদ শেষে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার ও পল্লী উন্নয়নমন্ত্রী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। বুধবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের এক কার্যনির্বাহী কমিটির বৈঠকের শুরুতে তিনি এ কথা বলেন। সৈয়দ আশরাফ বলেন, ‘কোনো চাপারে কাছে মাথ নত করে সংবিধান সংশোধন করা হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে কাজ শুরু করেছেন তাতে পেছনে ফিরে থাকানোর কোনো সুযোগ নেই। আশা করি আমরা পাঁচবছরই ক্ষমতায় থাকবো।’ আশরাফ বলেন, ‘আগামী একাদশ জাতীয় নির্বাচনও বর্তমান সংবিধান মোতাবেক অনুষ্ঠিত হবে। সংসদে আমাদের দুই তৃতীয়াংশ মেজরিটি আছে, আমরা সংবিধান সংশোধন করতে পারি কিন্তু সংবিধান সংশোধন করার কোনো ইচ্ছে আমাদের নেই। যতো চাপই আসুক আমরা সংবিধান সংশোধন করবো না। বর্তমান সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন।’ ৫ জানুয়ারির নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ ক্ষমতায় এলেও ‘ষড়যন্ত্র’ এখনো চলছে জানিয়ে দলীয় নেতাদের সতর্ক থাকার আহ্বান জানিয়ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, ‘সরকার গঠনের পর থেকে আওয়ামী লীগ ইশতেহার বাস্তবায়নের কাজ করে যাচ্ছে। শুরু থেকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে এ সরকার জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করছে। একদিনও সময় অপব্যবহার করেনি। সেজন্যই জনগণ বার বার শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চেয়েছে। আমি আশা করি এবারো প্রধানমন্ত্রী সাফল্যের সঙ্গে তার দায়িত্ব পালন করবেন।’ তিনি আরো বলেন, ‘সব দলকে ঐক্যবদ্ধ হয়ে উন্নয়ন কাজের সঙ্গে সম্পৃক্ত হতে হবে। সবাইকে অনুরোধ করবো উন্নয়ন কাজে অংশগ্রহণ করার জন্য।’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘উপজেলা নির্বাচনের কাজ চলছে। সারাদেশে প্রধানমন্ত্রী নেতাকর্মীদের চিঠি পাঠিয়েছেন। কিভাবে তৃণমূল কমিটি প্রার্থী চূড়ান্ত করা হবে সে কথা বলা হয়েছে। আমাদের প্রতিটি উপজেলায় তৃণমূলের ভোটের মাধ্যমে প্রার্থী চূড়ান্ত করা হচ্ছে।’ আশরাফ বলেন, ‘আগামীতে যখন নতুন পর্যায়ে আসবো আমরা আশা করি গণতান্ত্রিক পদ্ধতিতে প্রার্থী চূড়ান্ত করা হবে। ওয়ানম্যান পর ওয়ান ভোটের ভিত্তিতে প্রার্থী চূড়ান্ত করবো। এবার না হলেও আগামী নির্বাচন থেকে এটা করা হবে। সেদিকে যাওয়ার জন্যই প্রধানমন্ত্রী এ পদ্ধতি চালু করেছেন। তবে কিছু কিছু জায়গায় এখনো সমস্যা আছে। নেতারা যার যার এলাকায় সফর করে সেই সমস্যার সমাধান করবেন। এ নির্বাচনকে হেলায় ফেলায় দেখলে চলবে না। আগামীতে যতো নির্বাচন হবে প্রত্যেকটা নির্বাচনকে গুরুত্বসহকারে দেখতে হবে।’ প্রধানমন্ত্রী কোনো দিনই নির্বাচনে হস্তক্ষেপ করেননি উল্লেখ করে তিনি বলেন, ‘এ নির্বাচনও অবাধ গ্রহণযোগ্য হবে। উপজেলায় যারা নির্বাচন করবেন তারা যেন সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারেন সে ব্যবস্থা করা হবে।’ কিছু কিছু সংবাদপত্র ভুয়া নিউজ পরিবেশন করে উল্লেখ করে সৈয়দ আশরাফ বলেন, ‘নিউইর্য়ক টাইমস, লন্ডন টাইমস, গার্ডিয়ান, ওমুক পত্রিকাকে উদ্বৃতি করে জালিয়াতির মাধ্যমে ভুয়া সংবাদ পরিবেশন করা হয়। এখন দেখা যায় যে খবরই মিথ্যা নয়, খবরের সোর্সও মিথ্যা।’ নেতাকর্মীদের উদ্দেশে সাধারণ সম্পাদক বলেন, ‘ক্ষমতায় আসার পর গা ছাড়া দিলে হবে না। গণতান্ত্রিক অগ্রযাত্রা অব্যহত রাখতে সবাইকে সজাগ থাকতে হবে। যেভাবে প্রধানমন্ত্রী কাজ শুরু করে দিয়েছেন তাতে পেছনের দিকে তাকানোর কোনো সুযোগ নেই। আমার দৃঢ় বিশ্বাস আমার পাঁচ বছর ক্ষমতায় থাকবো।’ সূচনা বক্তব্যের পর কার্যনির্বাহীর বৈঠক শুরু হয়। এতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সভায় দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্যরা উপস্থিত আছেন।

মন্তব্য করুন


 

Link copied