আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

ডেটিংয়ের ক্ষেত্রে যে কারণে নারীরা বেশি বাছবিচার করেন

সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৪, সকাল ০৮:৩৫

স্পিড ডেটিংয়ে অনুষ্ঠানে একঝাঁক তরুণ-তরুণী কোনো ক্যাফে বা বার-এ মিলিত হয়। এর পর সেখানকার ছেলেরা বিভিন্ন টেবিলে গিয়ে সিঙ্গেল নারীদের ডেটিংয়ের জন্য খুঁজে বের করেন। তিন থেকে চার মিনিটের মধ্যেই বিষয়টি নিষ্পত্তি হয়ে যায়। এর পর অংশগ্রহণকারীরা অনুষ্ঠান সংগঠকদের সাধারণত অনলাইনে জানিয়ে দেন কাকে তিনি আবার দেখতে চান।

সাম্প্রতিক সমীক্ষায় দেখা গেছে, স্পিড ডেটিংয়ে যদি কোনো পুরুষ বা নারীর ২২ জন পৃথক মানুষের সঙ্গে দেখা হয় তাহলে ছেলেরা সাধারণত পাঁচজন মেয়েকে আবার দেখতে চান, অন্যদিকে মেয়েরা গড়ে দুজনকে আবার দেখতে চান। যার অর্থ দাঁড়ায়, ছেলেরা কোনো মেয়েকে আবার দেখতে চাইলে সে মেয়ের ডেটিংয়ে যাওয়ার সম্ভাবনা পাঁচজনে একজন হবে (যদি বাস্তবে একজনকে ডেটিংয়ে নিতে হয়)। আর মেয়েরা কোনো ছেলেকে ডেটিংয়ে যাওয়ার জন্য পছন্দ করলে তাকে ডেটিংয়ে দেখার সম্ভাবনা থাকে ৫০-৫০, বা প্রতি দুজনে একজন।

গবেষণাটি করেছেন যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অফ এডিনবরার মাইকেল বিলোট ও ইউনিভার্সিটি অফ এসেক্স এর মার্কো ফ্যান্সেসকোনি। তবে কি কারণে পুরুষ ও নারীর এ পার্থক্য হয় এটাই তারা নির্ণয় করতে চেষ্টা করেন।

বিলোট বলেন, ‘এ বিষয়টা সাইকোলজিস্ট ও বায়োলজিস্টরা স্বীকৃতি দেন। আমরা জানি, নারীরা ঝুঁকি কম নিতে চান।’

তিনি আরো বলেন, ‘এর অন্যতম কারণ হল, ভুলের মাশুল নারীদের বেশি দিতে হয়। বিশেষ করে সন্তান গ্রহণের মতো বিষয় যেখানে জড়িত থাকে। এ কারণে আপনি যদি ডেটিংয়ের ক্ষেত্রে কোনো ভুল পুরুষ নির্বাচন করেন এবং তার সঙ্গে সম্পর্কে জড়ান তাহলে আপনাকে ৯ মাস ধরে সন্তান ধারণ করতে হবে। এর পরও তাকে বহন করতে হবে। কিন্তু পুরুষের ক্ষেত্রে এ খরচটা অনেক কম।’

মন্তব্য করুন


 

Link copied