Templates by BIGtheme NET
আজ- সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০ :: ৬ আশ্বিন ১৪২৭ :: সময়- ২ : ২২ অপরাহ্ন
Home / টপ নিউজ / ফুলবাড়ী সীমান্তে মাজারের নামে ভারতীয়দের প্রতারণার ফাঁদ

ফুলবাড়ী সীমান্তে মাজারের নামে ভারতীয়দের প্রতারণার ফাঁদ

ইউসুফ আলী সংগ্রামী, ফুলবাড়ী(কুড়িগ্রাম): এবার অভিনব কৌশলে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার দুই সীমাšন্তে ভারতীয়রা মাজারের নামে বাংলাদেশীদের কে লক্ষ্য করে প্রতারণার ফাঁদ পেতেছে। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এর প্রকাশ্য মদদে বুজুর্গ ও দরবেশের মাজারের নাম ভাঙ্গিয়ে কাঁটাতারের বেড়ার বাহিরে ভারতীয়রা মাজার মেলা বসিয়ে মানতের নামে হাতিয়ে নিচ্ছে বাংলাদেশীদের কোটি কোটি টাকা। এ মেলাকে ভারতীয় ও বাংলাদেশের চোরাকারবারিরা মাদক,অস্ত্রসহ বিভিন্ন অবৈধ ব্যবসা চালানোর কৌশল হিসেবে ব্যবহার করছে। শীত মৌসুম এলেই এ সুযোগ কাজে লাগায় ভারতীয়রা । প্রতিবছর ১০ জানুয়ারি উপজেলা সদরের নাখারজান সীমান্তের ৯৪১/৩এস আন্তর্জাতিক পিলার সংলগ্ন কাঁটাতারের বেড়ার বাহিরে ভারতীয় শিউটি গ্রামে জনৈক কছিমুদ্দিন দরবেশের মাজারের নামে এ মেলা বসানো হয়। গত বছর বিজিবির তীব্র প্রতিবাদে বিএসএফ মেলায় বাংলাদেশীদের অনুপ্রবেশে নিষেধাজ্ঞা জারী করলে মেলায় বাংলাদেশীরা প্রবেশ করতে পারে নি। এবার ভারতীয় নাগরিক ও চোরাকারবারি চক্র দুই সীমান্তে এ মেলা আয়োজনে তৎপরতা চালাচ্ছে। এর মধ্যে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের গোরকমন্ডপ নামাটারী সীমান্তে ৯৩০/৫ এস আন্তর্জাতিক পিলার সংলগ্ন কাঁটাতারের বাহিরে ভারতীয় খরিদা হরিদাশ সীমান্তে নতুন করে আর একটি মাজার মেলার তৎপরতা চালাচ্ছে ভারতীয়রা । নামকাওয়াস্তে এক ব্যক্তির কবরকে ঘিরে এ মেলার আয়োজন করা হচ্ছে বলে সীমান্ত সূত্র জানিয়েছে।

২৮ ডিসেম্বর শুক্রবার দিনব্যাপী এ মেলা চলবে বলে জানাগেছে। অন্য দিকে ১০ জানুয়ারি কে সামনে রেখে উপজেলার নাখারজান সীমান্তে ৯৪১/৩ এস আন্তর্জাতিক পিলার সংলগ্ন জনৈক কছিমুদ্দিনের মাজার মেলার জোড় প্রস্তুতি চলছে বলে ওই সূত্র জানিয়েছে। উপজেলার সুশীল সমাজের মানুষেরা ভারতীয়দের এ অভিনব প্রতারণা থেকে সাধারণ বাংলাদেশীদের রার জন্য প্রশাসন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃঢ় পদক্ষেপ দাবী করছে। এ ব্যাপারে কুড়িগ্রাম ৪৫ বিজিবি ব্যাটালিয়নের কাশিপুর কোম্পানি কমান্ডার মোহাম্মদ আলী ও গোড়ক মণ্ডপ বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার হুজুর আলী জানান, ভারতীয়দের এই অপ-তৎপরতা বন্ধে ও মেলায় বাংলাদেশীদের অনুপ্রবেশ ঠেকাতে বিজিবি কঠোর অবস্থানে রয়েছে। কোন ক্রমেই মেলায় বাংলাদেশীদের প্রবেশ করতে দেয়া হবে না।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful