Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০ :: ৯ আশ্বিন ১৪২৭ :: সময়- ৭ : ৫৯ অপরাহ্ন
Home / টপ নিউজ / দিনাজপুরে ভূয়া বিশ্ববিদ্যালয়ের সন্ধান; টাকা দিলে সার্টিফিকেট মেলে

দিনাজপুরে ভূয়া বিশ্ববিদ্যালয়ের সন্ধান; টাকা দিলে সার্টিফিকেট মেলে

দিনাজপুরে ভূয়া বিশ্ববিদ্যালয়ের সন্ধান পেয়েছে ভ্রাম্যমান আদালত। অনুমোদন ছাড়াই বিশ্ববিদ্যালয় পরিচালনা ও ভূয়া সার্টিফিকেট দেয়ার অভিযোগে ১০ জন শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে জাল সার্টিফিকেটসহ বিভিন্ন কাগজপত্র উদ্ধার করা হয়েছে। পরে তাদেরকে সর্বোচ্চ ২ বছর কারাদন্ড ও ৫ লক্ষ টাকা জরিমানা এবং সর্বনিম্ন ২০ হাজার টাকা জরিমানা প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।
শুক্রবার সন্ধায় সহকারী কমিশনার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাসনিম জেবিন বিনতে শেখ এই রায় প্রদান করেন।
দিনাজপুর পুলিশের গোয়েন্দা সংস্থার (ডিবি) অফিসার ইনচার্জ (ওসি) মো: রেদওয়ানুর রহিম জানান, নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাসনিম জেবিন বিনতে শেখ খবর পেয়ে নিজে ছাত্রী বেশে দিনাজপুর শহরের উপশহর ১নং ব্লকে অবস্থিত ডা: শামসুর রহমানের বাড়িতে গিয়ে দারুল আহসান ইউনির্ভাসিটির কো-অর্ডিনেটরকে নিজেকে ছাত্রী পরিচয় দিয়ে ভর্তি হওয়ার কথা বলেন। এ সময় তাদের সাথে আলাপচারিতায় বিশ্ববিদ্যালয়ের সবকিছু জেনে নিয়ে তার সঙ্গীয় ফোর্সদেরকে মোবাইল ফোনে ডেকে নেন। সঙ্গীয় ফোর্সরা এসে বিশ্ববিদ্যালয়ের কো-অর্ডিনেটরসহ ১০ জনকে আটক করে। পরে তাদেরকে জিজ্ঞাসাবাদ ও ভবনটিতে তল্লাশী চালিয়ে জাল সার্টিফিকেট, উত্তরপত্র, প্রশ্নপত্র, ভর্তি ফরম, মানি রিসিভ ফরম, ভর্তি রেজিষ্ট্রার, শিক্ষক উপস্থিতি রেজিষ্ট্রারসহ বিভিন্ন কাগজপত্র উদ্ধার করেন। এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ের কো-অর্ডিনেটর এম.এ খালেকের কাছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের কাগজপত্র ও অনুমতিপত্র দেখতে চাইলে কো-অর্ডিনেটর কিছুই দেখাতে পারেননি।
দুপুরে আটক ১০ জনকে দিনাজপুর কোতয়ালী থানায় হাজির করে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দারুল আহসান বিশ্ববিদ্যালয়ের কো-অর্ডিনেটর জয়পুরহাট জেলার পাঁচবিবি থানার হরিহরপুর গ্রামের ফজলুল হকের পুত্র এম.এ খালেক (৪০)কে ২ বছর কারাদন্ড ও ৫ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ড, অফিস সহকারী একই জেলা ও থানার বালিয়াকাটা বাজার গ্রামের মৃত: ভোলানাথ বর্ধনের পুত্র রঞ্জিত কুমার বর্ধন (৪০)কে ২ বছর কারাদন্ড ও ১ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ড, বিশ্ববিদ্যালয়ের পিয়ন একই গ্রামের মৃত: মনিরাম হাসদার পুত্র বকুল হাসদা (৪৫)কে ও দক্ষিণ দরইল গ্রামের মৃত: বজলুল হক চৌধুরীর পুত্র কামরুজ্জামান (৪০)কে ১ বছর করে কারাদন্ড, বিশ্ববিদ্যালয়ের পিয়ন দিনাজপুর শহরের কসবা পুলহাট এলাকার আজাহার আলীর পুত্র ইরফান আলী (৪২)কে ৬ মাস ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাস কারাদন্ড, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শহরের রামনগর এলাকার মৃত: খমিরউদ্দিনের পুত্র নাজিমুদ্দিন (৪৫)কে ৩ মাসের কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ড, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শহরের কালিতলা এলাকার মৃত: হাসান আলী কাজীর পুত্র নুর বক্ত কাজী (৬০)কে ৬ মাস কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ড, বিশ্ববিদ্যালয়ের নিুমান সহকারী কালিতলা এলাকার মৃত: ফনিন্দ্র সরকারের পুত্র নোটন সরকার (৪০)কে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরোও ২ মাস কারাদন্ড, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক উপশহর এলাকার মৃত: আফাজউদ্দিনের পুত্র লোকমান হাকিম (৪৫)কে ৬ মাস কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ড এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক চিরিরবন্দর উপজেলার আব্দুলপুর গ্রামের মৃত: জগিন্দ্রনাথ রায়ের পুত্র জগদিশ চন্দ্র রায় (৪৫)কে ৬ মাসের কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ড প্রদান করেন।
এ ব্যাপারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাসনিম জেবিন বিনতে শেখ জানান, উক্ত বিশ্ববিদ্যালয়ে ভূয়াভাবে বিএড, এমএড, এলএলবি, ডিপ্লোমা ইন লাইব্রেরী এন্ড ইনফরমেশন সাইন্স, বিএ অনার্স ইসলামিক ইতিহাস, বিএ অনার্স ইংরেজিসহ বিভিন্ন বিষয়ে সার্টিফিকেট প্রদান করা হতো। এখানে কোন ক্লাশ করতে হতো না। অর্থের বিনিময়ে আজকে ভর্তি হয়ে কালকে সার্টিফিকেট পাওয়া যেতো। তাদের কাছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের কাগজপত্র চাইলে তারা তা দেখাতে পারেনি। এদের কোন অনুমোদন নেই। তারা গত ২ বছর ধরে এভাবেই প্রতারনা করে আসছে।
এদিকে বিশ্ববিদ্যালয়ের কো-অর্ডিনেটর এম.এ খালেক সবকিছু স্বীকার করে বলেন, সারা বাংলাদেশে এ বিশ্ববিদ্যালয়ের ২১টি ক্যাম্পাস রয়েছে। দিনাজপুরে ক্যাম্পাসের অনুমোদন না পেলেও যথারিতি আবেদন করা হয়েছে। বিভিন্ন কোর্স অনুযায়ী আমরা সর্বোচ্চ ১ লাখ ৬৫ হাজার এবং সর্বনিু ৩৫ হাজার টাকা নিয়ে থাকি। বর্তমানে এই বিশ্ববিদ্যালয়ে ১৯ জন শিক্ষক ও ১০৩ জন শিক্ষার্থী রয়েছে বলে তিনি জানান।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful