Home / নীলফামারী / নীলফামারীর আজকের সব খবর

নীলফামারীর আজকের সব খবর

নীলফামারীতে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনে সাংবাদিকদের কর্মশালা
Nilphamari Pic (2) 27.03.2014ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৭মার্চ॥ আগামী ৫ এপ্রিল ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে নীলফামারীতে স্থানীয় সাংবাদিকদের নিয়ে বৃহস্পতিবার দিন ব্যাপী একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় জানানো হয় নীলফামারীর জেলায় ২লাখ ৬০হাজার ৯৪৮শিশুকে “এ” ক্যাপসুল খাওয়ানো হবে। মোট শিশুর মধ্যে ৬মাস থেকে ১১মাস বয়সী শিশু রয়েছে ২৪হাজার ৬২৮ এবং ১২মাস থেকে ৫৯মাস বয়সী শিশু রয়েছে ২লাখ ৩৬হাজার ৩৫৬টি।
আগামী ৫এপ্রিল ক্যাম্পেইন সফল করতে সার্বিক প্রস্তুতি নিয়ে স্বাস্থ্য বিভাগের আয়োজনে নীলফামারী আধুনিক সদর হাসপাতালের সম্মেলন কক্ষে সাংবাদিকদের কর্মশালায় উপরোক্ত তথ্য জানান সিভিল সার্জন ডাঃ ¯েœহ কান্তি চাকমা।
কর্মশালা জানানো হয়, জেলার ছয় উপজেলায় ১৬৬৩টি কেন্দ্রে ৪৯৮৯জন স্বেচ্ছাসেবক সকাল ৭টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দায়িত্ব পালন করবেন। কোন শিশু ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়া থেকে বাদ পড়লে পরবর্তিতে বাড়ি বাড়ি সার্চিং করে বাদ পড়া শিশুদের ক্যাপসুল খাওয়ানো হবে। কর্মশালায় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডাঃ আব্দুল মজিদ, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আব্দুর রশিদ, ইপিআই সুপারিনটেনডেন্ট ফজলুল হক এবং সিভিল সার্জন অফিসের ডাঃ মিজানুর রহমান বক্তব্য রাখেন।

নীলফামারীতে জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন
Nilphamari Pic (1) 27.03.2014ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৭মার্চ॥ “দুর্যোগের নাই দিনক্ষণ, প্রস্তুত থাকুন সারাক্ষণ” প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস উদযাপিত হয়েছে নীলফামারীতে। জেলা প্রশাসনের আয়োজনে দুপুরে জেলা প্রশাসক কার্যালয় চত্তর থেকে শুরু করে বর্নাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ শেষে কালেক্টরেট পাবলিক স্কুল এ্যান্ড কলেজ চত্তরে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) এসএএম রফিকুন্নবী, ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স নীলফামারীর উপ-সহকারী পরিচালক ইউনুস আলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল আসাদ মিয়া প্রমুখ বক্তব্য রাখেন।
আলোচনা সভা শেষে দূর্যোগ মোকাবেলায় প্রস্তুতি গ্রহণ বিষয় মহড়া প্রদর্শণ করেন নীলফামারী ফায়ার স্টেশনের কর্মীরা।অপর দিকে জেলার জলঢাকা,ডিমলা,ডোমার,কিশোরীগঞ্জ ও সৈয়দপুর উপজেলার দিবসটি পালনের খবর পাওয়া গেছে।

জলঢাকায় ভূমিকম্প সচেতনতা বিষয়ক মহড়া অনুষ্ঠিত

Nilphamari Pic (3) 27.03.2014ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৭মার্চ॥ নীলফামারীর জলঢাকায় ভূমিকম্পের সাবধানতা, ভয়াবহতা ও সচেতনতা বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে। প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় , ইউ সি কাঁঠালি সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যাবস্থাপনা কমিটি ও উত্তর দেশিবাই গ্রাম উন্নয়ন কমিটির আয়োজনে বৃহস্পতিবার সকালে এ মহড়া অনুষ্ঠিত হয়। এ বিশেষ মহড়ায় ভূমিকম্পের ঝুঁকি ও ভূমিকম্প পরবর্তী করণীয় নানা দিক তুলে ধরা হয়। জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালনের নানা কর্মসূচির অংশ হিসেবে এ মহড়ার আয়োজন করা হয়।পরে কাঁঠালি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাহমুদুল হকের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ রোকন উল হাসান । আলোচনা সভায় বক্তব্য রাখেন ডাঃ হৃষিকেশ সরকার প্রোগ্রাম ইউনিট ম্যানেজার প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ। এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রকল বাস্তবায়ন কর্মকর্তা মজিবুর রহমান ।উল্লেখ্য প্ল্যানের সহযোগিতায় জেলা ও উপজেলা পযার্ঞ্চয়েও দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয় বলে জানান সংস্থার দুর্যোগ ঝুঁকি হ্রাস কর্মসূচি সমন্বয়কারি রিয়াজুল ইসলাম।

ডিমলায় জমির সীমানা নিয়ে প্রতিপক্ষের হামলা আহত ৩; দেড় লাখ টাকা লুট

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৭মার্চ॥ জমির সীমানা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় একটি পরিবারের মহিলা সহ ৩ জন আহত হয়েছে। এ সময় হামলাকারীরা ওই পরিবারের নগদ দেড় লাখ টাকা লুট ও বাড়ির ঘর ভাংচুর ও খড়ের গাদায় অগ্নি সংযোগ করে পালিয়ে যায়। বৃহস্পতিবার সকালে ঘটনটি ঘটে নীলফামারীর ডিমলা উপজেলার উত্তর তিতপাড়া গ্রামে। আহত রাহেদুল ইসলাম মিষ্টার (৪৫), স্ত্রী অলিমা বেগম (৩৮) ও ভাতিয়া হালিনুর (২৫) কে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ওই গ্রামের বাঁশ ব্যবসায়ী রাহেদুল ইসলাম মিষ্টার অভিযোগ করে জানায় একই গ্রামের জামায়াতর রোকন সদস্য রফিকুল ইসলাম জমির সীমানা নিয়ে তার সাথে বিরোধে জড়িয়ে পড়ে। বৃহস্পতিবার সকালে জামায়াতের রোকন রফিকুল ইসলাম তার সন্ত্রাসী বাহিনী মজনু (২৮), জাকারিয়া (২৮), মনজুরুল (২৫), আব্বাস আলী (৫০), আইজুল (৫৫) সহ ১৫/১৬জন তার বাড়ীতে হালমা চালায়। এ সময় হামলাকারীরা তাদের বেধরক মারপিট করলে তিনি সহ তার স্ত্রী ও ভাতিজা আহত হয়। এরপর হামলাকারীরা বাড়ীতে ব্যাপক ভাংচুর করে ঘরের ভেতর ট্রাংকে থাকা নগদ ১ লাখ ৫০হাজার টাকা লুট করে। স্থানীয় লোকজন এগিয়ে আসলে রফিকুল ইসলামের লোকজন বাড়ীর উঠানে খড়ের পালায় আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে ডিমলা থানার পুলিশ ঘটনাস্থলে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। ডিমলা থানার ওসি (তদন্ত) হারিছুল ইসলাম জানায়, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ক্ষতিগ্রস্থ পরিবার মামলা দিলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful