Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০ :: ১৬ আশ্বিন ১৪২৭ :: সময়- ৯ : ৪১ অপরাহ্ন
Home / কুড়িগ্রাম / উলিপুরে পূনর্মিলণী অনুষ্ঠানের টাকা আত্মসাতের প্রতিবাদ মিছিল ও মানববন্ধন

উলিপুরে পূনর্মিলণী অনুষ্ঠানের টাকা আত্মসাতের প্রতিবাদ মিছিল ও মানববন্ধন

উলিপুর কুড়িগ্রাম : কুড়িগ্রামের উলিপুরে উপজেলার ঐতিহ্যবাহী এম,এস স্কুল এন্ড কলেজে ১৪৫ বৎসর পূর্তি উপলক্ষ্যে অর্ধ কোটি টাকা চাঁদাবাজি ও টাকা আত্মসাৎ, সান্ধ্য কালীন অনুষ্ঠানে মা-বোনদের শ্লীলতা হানীর প্রতিবাদে উক্ত প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীরা ১লা জানুয়ারী মানববন্ধন করে। এছাড়া সুশীল সমাজের পক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা আঃ কুদ্দুছ সাংবাদিক সম্মেলন করেন।

বীর মুক্তিযোদ্ধা আঃ কুদ্দুছ তার লিখিত বক্তব্যে বলেন, গত ২৯ ডিসেম্বর উলিপুর মহারানী স্বর্ণময়ী উচ্চ বিদ্যালয়ের ১৪৫ বছর পুতি উপলক্ষ্যে অর্ধ কোটি টাকা চাঁদাবাজি ও টাকা আত্মসাৎ, সান্ধ্য কালীন অনুষ্ঠানে মা-বোনদের শ্লীলতা হানী হয়েছে।

তিনি আরও বলেন, অনুষ্ঠান পরিচালনা কমিটিতে যারা ছিল তারা সবাই ব্যর্থতার পরিচয় দিয়েছেন।

বিশ্বস্ত সূত্রে জানা যায়, নবীন-প্রবীণ মিলে ৯৮০ জন রেজিস্ট্রেশন কৃত ছাত্র-ছাত্রী ছিল। প্রবীণ ও নবীনরা অনেকই রেজিস্ট্রেশন করেও খাবার, গেঞ্জি, ব্যাগ ও টুপি পায়নি।
অনুষ্ঠানের এক পর্যায়ে অশ্লিলতার কারণে প্রশাসনের সামনেই ভাংচুর ও হট্টগোলের সৃষ্টি হলে উপস্থিত মহিলা দর্শনার্থীদের উপর টানা হেচড়া ও শ্লীলতা হানীর ঘটনা ঘটে। পরিস্থিতির বেগতিক সৃষ্টি হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীনুর আলম নিজে মঞ্চে উঠে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণার কথা বলেন।
নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানিয়েছে, অনুষ্ঠানে উপলক্ষ্যে এম,এস স্কুল এন্ড কলেজ থেকে পাশ করা প্রাক্তন ও অধ্যয়নরত ছাত্র-ছাত্রীরা প্রায় কয়েক লক্ষাধিক টাকা উপঢৌকন হিসাবে অনুষ্ঠান পরিচালনা কমিটির আহ্বায়কে দিয়েছে।

বিদেশে বর্তমান অবস্থানরত উক্ত বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র রেজাউল করীম রেজা ২ লক্ষাধিক টাকা, কুড়িগ্রাম ৩ আসেনের সাংসদ এ,কে এম মাঈদুল ইসলাম ২ লক্ষ্ টাকা, কুড়িগ্রাম জেলা বিএনপির সভাপতি তাসভীরুল ইসলাম ২ লক্ষ্ টাকা, তারেক আবু আলা চৌধুরী ১ লক্ষ টাকা, ডা: আক্কাছ আলী ১ লক্ষ্ টাকা, ডা: গোলাম মওলা ৬০ হাজার টাকা, যুদ্ধ কালীন ১১ নং সেক্টরের কোম্পানি কমান্ডার চাঁদ বর্তমানে ঢাকার বিশিষ্ট শিল্পপতি হওয়ার সুবাদে উক্ত “এসো মিলি প্রাণের উৎসবে ” হাজারের অধিক গেঞ্জি,ব্যাগ ও টুপি উপঢৌকন হিসাবে প্রদান করেছেন এছাড়া কুড়িগ্রাম জেলা মটর মালিক সমিতির কাছেও ৫০ হাজার টাকা চাঁদা নিয়েছেন। এ ভাবে নাম জানা আরও অনেকের কাছ থেকে টাকা উত্তোলন করা হয়েছে।
উক্ত টাকা আত্মসাৎ প্রসঙ্গে অনুষ্ঠান পরিচালনা কমিটির আহবায়ক রথিন্দ্র প্রসাদ পান্ডের সঙ্গে কথা হলে তিনি টাকা আত্নসাতের কথা অস্বিকার করে জানান, বিশাল আয়োজন করেছিলাম টুকি টাকি সমস্যা হতে পারে।

এ ঘটনাকে কেন্দ্র করে উপজেলার পানের দোকান,চায়ের দোকান ও সাধারণ মানুষের মুখে মুখে অনুষ্ঠানকে কেন্দ্র করে অর্ধ-কোটি টাকা আত্মসাতের সমালোচনার ঝড় বইছে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful