আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা      

 width=
 

লালমনিরহাটে আ’লীগ- সাংবাদিকদের পাল্টা-পাল্টি মানব বন্ধন

বুধবার, ৩০ এপ্রিল ২০১৪, বিকাল ০৫:৩৩

লালম

বুধবার দুপুরে দোয়ানী তিস্তা ব্যারাজের পূর্ব তীরে মানব বন্ধন কর্মসুচীতে জেলা আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক অধ্যক্ষ সারওয়ার হায়াত খাঁন বলেন, যে তিস্তা নদী এ অঞ্চলের ১৮০ হাজার হেক্টর জমিকে নদী গর্ভে নিয়ে গেছে, সেই নদী ও পানির দরকার নেই। ওই মানব বন্ধন কর্মসুচীতে স্থানীয় আওয়ামীলীগের নেতা-কর্মীরা অংশ নেয়।

এ দিকে ‘তিস্তার পূর্ব তীর রক্ষা কমিটি’র আহবায়ক অধ্যক্ষ সারওয়ার হায়াত খাঁন প্রবীণ সাংবাদিক গোকুল রায়কে হত্যার হুমকি দেয়ার ঘটনায় জেলা শহরের মিশন মোড়ে দুপুরে মানব বন্ধন ও প্রতিবাদ সভা করেছে স্থানীয় সাংবাদিকরা। পানি চুক্তি’র পক্ষে সংবাদ পরিবেশের অপরাধে অধ্যক্ষ সারওয়ার ওই প্রবীণ সাংবাদিককে সম্প্রতি হত্যার হুমকি দেয় বলে সাংবাদিক নেতাদের অভিযোগ ।

আওয়ামীলীগের কতিপয় নেতা-কর্মীদের এ মানব বন্ধন কর্মসুচীকে দেশ বিরোধী উল্লেখ করে তার সংবাদ পরিবেশন বর্জন করেছেন হাতীবান্ধার সাংবাদিকরা। স্থানীয় প্রেসক্লাব সভাপতি ইলিয়াস বসুনিয়া পবন এ তথ্য নিশ্চিত করে জানান, কোন মহলের এজেন্টা বাস্তবায়ন করতে কতিপয় লোক দেশ বিরোধী এসব কিছু করছে। উল্লেখ্য, তিস্তার পানির ন্যায্য হিস্যার দাবিতে গত ২২ এপ্রিল মঙ্গলবার সকালে তিস্ত ব্যারাজ অভিমুখে লংমার্চ শুরু করে বিএনপি। লংমার্চটি গাইবান্ধা পৌঁছার আগেই হঠাৎ করে তিস্তায় পানির ঢল নামে, চালু হয় সেচ প্রকল্পগুলো। এ নিয়ে তখন বিএনপি ও সরকার তাদের নিজ নিজ কৃতিত্ব দাবি করে। সরকার বলে, তাদের অব্যাহত কূটনৈতিক তৎপরতার কারণেই ভারত পানি ছেড়েছে। আর বিএনপি বলে, এটা তাদের লংমার্চের প্রাথমিক সাফল্য। এর কয়েকদিন আগে তিস্তা ব্যারাজ অভিমুখে লংমার্চ করে বাম দলগুলো। তারা বলেন, ভারত এর মাধ্যমে প্রতারণা করছে। তারা তাদের আন্দোলন দমাতেই এমন কৌশল নিয়েছে বলে বামদের ধারণা।

তিস্তার পানি চুক্তি নিয়ে যখন সারাদেশ আন্দোলিত, এমন কি সরকার যখন পানি আনতে শত চেষ্টা করছে এমন সময় আওয়ামী লীগ নেতাদের এমন মানববন্ধন নিয়ে বিভিন্ন মহলে মিশপ্রতিক্রিয়া দেখা দিয়েছে। হাতীবান্ধা উপজেলা সিপিবি’র সভাপতি আবদুর রউফ বলেন, হয়তো বা তারা কোনো মহলের এজেন্ডা বাস্তবায়নে কাজ করছেন।

মন্তব্য করুন


 

Link copied