Templates by BIGtheme NET
আজ- মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০ :: ৭ আশ্বিন ১৪২৭ :: সময়- ২ : ৩৬ অপরাহ্ন
Home / টপ নিউজ / ফখরুরের মুক্তির দাবীতে রংপুর বিভাগে হরতাল সহ ২০ দিনের কর্মসূচী ঘোষণা

ফখরুরের মুক্তির দাবীতে রংপুর বিভাগে হরতাল সহ ২০ দিনের কর্মসূচী ঘোষণা

তাহমিন হক ববি,নীলফামারী থেকে॥ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুলের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তির দাবীতে টানা ২০দিনের কর্মসূচী ঘোষণা করা হয়েছে রংপুর বিভাগের আট জেলার জন্য। এরমধ্যে মহাসচিবকে মুক্তি দেয়া না হলে পরবর্তীতে হরতালসহ স্বেচ্ছায় কারাবরণ কর্মসূচী পালন করা হবে বলে সিদ্ধান্ত হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত চলা নীলফামারীর সৈয়দপুর উপজেলার পার্বতীপুর রোডস্থ কমিউনিটি সেন্টারে রংপুর বিভাগের ৯টি সাংগঠনিক জেলার নেতাদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় গ্রাম সরকার বিষয়ক ও রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু। সভাপতিত্ব করেন সৈয়দপুর সাংগঠনিক জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আব্দুল গফুর সরকার।
ঘোষিত কর্মসূচীর মধ্যে উল্লেখযোগ্য হলো রংপুর বিভাগের আট জেলায় ৬ জানুয়ারি বিক্ষোভ, ৭ জানুয়ারি অর্ধদিবস হরতাল , ৮জানুয়ারী প্রতীকী অনশন, ৯ জানুয়ারি সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সড়ক অবরোধ, ১০জানুয়ারী গাইবান্ধা থেকে পঞ্চগড় পর্যন্ত প্রধান সড়কে মানব প্রাচীর, ১২জানুয়ারী কালো পতাকা মিছিল, ১৩ জানুয়ারি ডিসি অফিস ঘেরাও, ১৬জানুয়ারী ইউনিয়ন এবং উপজেলায় পথ-সভা, ১৭জানুয়ারী সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত সড়ক অবরোধ, ২৩ জানুয়ারি গণসংযোগ ও ২৫জানুয়ারী গণতন্ত্র হত্যা দিবস পালন। সূত্র মতে দলীয় কেন্দ্রীয় কর্মসূচীর আলোকে কিছু কর্মসূচী রদবদল হতে পারে।
রুদ্ধদ্বার বৈঠকে সাবেক সংসদ সদস্য সৈয়দপুর সাংগঠনিক জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌরসভা মেয়র অধ্যক্ষ আমজাদ হোসেন সরকার, সাবেক সংসদ সদস্য মোজাহার আলী(পঞ্চগড়), সাবেক সংসদ সদস্য আখতারুজ্জামান মিয়া ও এজেডএম রেজওয়ানুল হক (দিনাজপুর), রংপুর জেলা বিএনপি আহবায়ক মোজাফফর হোসেন, যুগ্ম আহবায়ক সামসুজ্জামান সামু, দিনাজপুর জেলা বিএনপি সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে লুৎফর রহমান মিন্টু ও মুকুর চৌধুরী, ঠাকুরগাঁও জেলা বিএনপির সাধারণ সম্পাদক তৈমুর আলম, পঞ্চগড় জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএ মজিদ, নীলফামারী জেলা বিএনপির আহবায়ক ও সদস্য সচিব যথাক্রমে এ্যাড. আনিছুল আরেফিন চৌধুরী ও শামসুজ্জামান জামান, কুড়িগ্রাম জেলা বিএনপি সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে তাজিউর ইসলাম ও সাইফুল ইসলাম রানা, গাইবান্ধা জেলা বিএনপি সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে ডলার ও বাবু, লালমনিরহাট জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমানসহ ৯টি সাংগঠনিক জেলার ৫জন করে প্রতিনিধি অংশ গ্রহণ করেন।

কর্মসূচী গ্রহণের সত্যতা নিশ্চিত করে রুদ্ধদ্বার বৈঠকে অংশ নেয়া নীলফামারী জেলা বিএনপির সদস্য সচিব শামসুজ্জামান জামান জানান, চলমান সরকার বিরোধী আন্দোলন চাঙ্গা, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারসহ অবিলম্বে তার মুক্তি দাবী এবং বিএনপিকে সাংগঠনিক ভাবে আরও শক্তিশালী করণ নিয়েও আলোচনা করা হয়েছে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful