আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

যে ৫টি লক্ষণে বুঝবেন এখনই প্রেমে জড়ালে কেবল কষ্টই বাড়বে

বৃহস্পতিবার, ৮ মে ২০১৪, রাত ০৯:৪১

নিজের সম্পর্কে ঠিক মত জানেন না

আপনি কি নিজেকে ঠিক মত জানেন? নিজের সম্পর্কে ঠিক মত না জানলে সম্পর্কে জড়ানো একেবারেই উচিত নয়। আপনি কী চাইছেন, সম্পর্কের কী পরিণতি দিতে চাইছেন, কীভাবে নিজের ভবিষ্যতটাকে সাজাতে চাইছেন সেটা আগে নিজের কাছে প্রশ্ন করে জেনে নিন। আরেকটি মানুষকে নিজের জীবনের সাথে জড়িয়ে তার জীবনটাকে নষ্ট করবেন না।

নিজেই নিজের দেখাশোনা করতে পারেন না

আপনি নিজে কি নিজের দেখাশোনা করতে পারেন ঠিক মতো? নিজের দায়িত্ব যতদিন নিজেই নিতে পারবেন না তত দিন অন্য আরেকটি মানুষের দেখাশোনার দায়িত্ব না নেয়াই ভালো। কারণ এতে সেই মানুষটির জীবনেও বিরূপ প্রভাব পড়ে এবং প্রেমের সম্পর্কের প্রতি তার আস্থা চলে যায়। সেই সঙ্গে আপনার কাছে নিজের সম্পর্কটাকে বোঝা মনে হতে শুরু করে।

আপনি এখনো একা জীবনের স্বাধীনতা ভালোবাসেন

একা থাকা মানে স্বাধীন থাকা। ইচ্ছেমত নিজের যেখানে খুশি যাওয়া, বন্ধুদের সাথে ঘুরে বেড়ানো, রাত করে বাড়ি ফেরা, নিজের খেয়াল খুশি মত স্টাইল করার মজাই যেন আলাদা। কিন্তু সম্পর্কে জড়ালে স্বাভাবিক ভাবেই সঙ্গীর পছন্দ অপছন্দের কিছুটা হলেও মূল্য দিতে হয়। আর এই বিষয়টিকে যারা সহজভাবে গ্রহণ করতে পারেন না তাদের হুট করে কোনো সম্পর্কে জড়ানো ঠিক নয়। আগে অন্যের পছন্দ ও সিদ্ধান্তকে সম্মান করতে শিখুন। যদি অন্যের পছন্দকে গুরুত্ব দিতে পারেন তাহলেই কেবল সম্পর্কে জড়ানোর ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারেন।

আপনি এখনো প্রাক্তন প্রেমিক/প্রেমিকা কে ভুলতে পারেননি

অনেকেই নিজের প্রাক্তন প্রেমিক/প্রেমিকাকে পুরোপুরি ভোলার আগেই নতুন সম্পর্কে জড়িয়ে পড়েন। কিন্তু এতে পুরানো প্রেমিক/প্রেমিকার সাথে বর্তমান প্রেমিক/প্রেমিকার তুলনা করে ফেলেন বার বার। এছাড়াও প্রায়ই বিষণ্ণ থাকা, পুরনো প্রেমিক/প্রেমিকার সাথে যোগাযোগ, সম্পর্কে মনস্থির করতে না পারার মত সমস্যা দেখা দেয়। ফলে সম্পর্কে সৃষ্টি হয় নানান রকমের জটিলতা। তাই প্রাক্তন প্রেমিক/প্রেমিকাকে পুরোপুরি ভুলতে না পারলে আপাতত সম্পর্কে না জড়ানোই ভালো।

আপনি বিশ্বাস করেন একা থাকাই আপনার জীবনের উন্নতির জন্য ভালো

অনেক পুরুষ ও নারী বিশ্বাস করেন যে সম্পর্ক মানেই পিছুটান। সম্পর্কে জড়ালেই ক্যারিয়ার ও জীবনের উন্নতির পথে বাঁধাগ্রস্ত হওয়ার ভয় পান অনেকেই। যারা মনে করেন যে উন্নতির পথে সম্পর্ক একটি বাঁধা তাদের সহসা সম্পর্কে না জড়ানোই ভালো। কারণ এই ধরনের চিন্তা করেন যারা তাঁরা নিজের সঙ্গীকে সারাক্ষণই দোষারোপ করেন নিজের যে কোনো বিফলতার জন্য।

মন্তব্য করুন


 

Link copied