আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪ ● ৫ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল       সার্ভার ডাউন: রসিকে জন্ম নিবন্ধন নিয়ে ভোগান্তি চরমে       রংপুরে ফটোসাংবাদিক ফিরোজ চৌধুরীর একক আলোকচিত্র প্রদর্শনী       ডোমার ও ডিমলা উপজেলা নির্বাচনে ৩৫ জনের প্রার্থীতা বৈধ ॥ চেয়ারম্যান পদে ১২ জনের মধ্যে আওয়ামীলীগের ৭ জন প্রার্থী       নীলফামারীতে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন      

 width=
 

রংপুরে শুরু হলো বিভাগীয় বই মেলা: মানুষের ঢল

শুক্রবার, ২ মে ২০১৪, রাত ০৯:৫১

সন্ধ্যায় রংপুর বিভাগীয় বই মেলার উদ্বোধন করেন সংস্কৃতি মন্ত্রী অভিনেতা আসাদুজ্জামান নূর। বই মেলায় বাংলা একাডেমীসহ ঢাকার ৬১ টি প্রকাশনা সংস্থা, জেলা প্রশাসন কর্তৃক ই-বুক ও ডিজিটাল ক্লাশ রুমের কনটেন্ট প্রদর্শন, জেলা শিশু একাডেমি এবং স্থানীয় লেখক ও কবি সাহিত্যিকদের জন্য আলাদা স্টলের বরাদ্দ রাখা হয়েছে। উদ্বোধনের পরপরই স্টলগুলোতে ভীর করতে থাকেন নানা বয়সী মানুষ। বিশেষ করে তরুণ তরুনীদের উচ্ছাস ভরা আগমন ও বই কেনার বিষয়টি সবার নজর কেড়েছে।

বই মেলার আয়োজক রংপুর বিভাগীয় কমিশনার মুহাম্মদ দিলোয়ার বখ্ত জানাল, রংপুর অঞ্চলের মানুষের মধ্যে পাঠ্যভ্যাস গোড়ে তোলাসহ আলোকিত সমাজ গঠনের জন্য এই আয়োজন। প্রথম দিনেই যে পরিমান মানুষ মেলায় এসেছেন তাতে আমরা খূশি।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও জাতীয় গ্রন্থ কেন্দ্রের উদ্যোগে এই মেলা চলবে আগামী ১১ মে পর্যন্ত। মেলার জন্য ১০ লাখ টাকা বরাদ্দ করে তা খরচ করছে তারা। মেলায় প্রতিদিনই বিতর্ক প্রতিযোগীতা, কবিতা, আবৃতি, স্বরচিত কবিতা পাঠ। এছাড়া রংপুর বিভাগের সকল জেলা শিল্পকলা একাডেমী ও রংপুরের বিশিষ্ট শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে।

বই মেলায় আলোচনা সভা ছাড়াও ২৫ শে বৈশাখ বিশ্ব কবি রবিন্দ্রনাথ ঠাকুরের জন্ম বার্ষিক উপলক্ষে বিশেষ সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মেলা প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে।

মন্তব্য করুন


 

Link copied