আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: দিনাজপুরে ছিনতাইকৃত মালামাল উদ্ধারসহ ছিনতাইকারী চক্রের দুই সদস্য গ্রেপ্তার        জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে      

 width=
 

রংপুরে শুরু হয়েছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্যমেলা

শুক্রবার, ৯ মে ২০১৪, দুপুর ০৪:৫২

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গা। বিশেষ অতিথি ছিলেন প্রতিমন্ত্রীর স্ত্রী মিসেস রাকিবা নাসরিন।

প্রধান অতিথি, বিশেষ অতিথি ও চেম্বার সভাপতি মেলার প্রধান ফটকে ফিতা কেটে এবং বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন ঘোষণা করেন।

প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা বলেন, ‘বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবেলায় দেশে উৎপাদিত পণ্যের গুণগতমান উন্নয়নের কোনো বিকল্প নেই। আর অনুন্নত রংপুর অঞ্চলের মানুষের ব্যাপক কর্মসংস্থান ও অর্থনৈতিক বিকাশ সাধনে এ ধরনের শিল্প ও বাণিজ্যমেলার গুরুত্বও অনস্বীকার্য।’

তিনি রংপুর অঞ্চলের শিল্পপতি ও ব্যবসায়ীদের কৃষিনির্ভর শিল্পের বিকাশ ঘটিয়ে ব্যবসা-বাণিজ্যের প্রসার ও ব্যাপক কর্মসংস্থান সৃষ্টির আহ্বান জানান। এ জন্য তিনি রংপুর অঞ্চলের শিল্পায়নের স্বার্থে পাইপ লাইনের মাধ্যমে গ্যাস সরবরাহে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও শিল্প উদ্যোক্তা উন্নয়ন উপ-পরিষদের আহ্বায়ক মোজতোবা হোসেন রিপন ও রংপুর চেম্বারের সাবেক জুনিয়র ভাইস প্রেসিডেন্ট রামকৃষ্ণ সোমানী।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- রংপুর চেম্বার পরিচালনা পর্ষদের কর্মকর্তা ও পরিচালক, চেম্বারের শিল্প ও উদ্যোক্তা উন্নয়ন উপ-পরিষদের সদস্য, চেম্বারের সাবেক কর্মকর্তা ও পরিচালক, রংপুর উইমেন চেম্বারের নেতা, বিভিন্ন ব্যবসায়ী সমিতির নেতা, ব্যাংক-বীমার কর্মকর্তা, বিশিষ্ট ব্যক্তি, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা। উদ্বোধনী অনুষ্ঠানটি পরিচালনা করেন চেম্বারের পরিচালক শাহ্ মোহাম্মদ সেলিম।

মন্তব্য করুন


 

Link copied