Templates by BIGtheme NET
আজ- রবিবার, ২৯ নভেম্বর, ২০২০ :: ১৫ অগ্রহায়ণ ১৪২৭ :: সময়- ৬ : ৪৩ অপরাহ্ন
Home / রকমারি / ভেঙে গিয়েছে প্রেম? ১০টি কৌশলে নিজেকে দূরে রাখুন ‘প্রতিশোধ’ নেয়ার হাত থেকে

ভেঙে গিয়েছে প্রেম? ১০টি কৌশলে নিজেকে দূরে রাখুন ‘প্রতিশোধ’ নেয়ার হাত থেকে

break up girl boy loveভালোলাগা থেকে ভালোবাসা। বিষয়টির সাথে হয়ত আপনারা অনেকেই পরিচিত। আপনি হয়তো সেই সুখী মানুষটি যে তার প্রিয় মানুষটিকে নিজের জীবনের চেয়ে অনেক বেশি ভালোবাসেন। জীবনের অনেক জটিল মুহূর্তেও তার সঙ্গ কখনই ছাড়েননি। নিজের সব থেকে দামী সময়গুলো তাকে দিয়েছেন। কিন্তু হয়তো এমন অনেকেই রয়েছেন যার কপালে সুখী মানুষ হয়ে থাকাটা বেশিদিন সহ্য হয়নি। কোনো এক জটিলতায় ছেড়ে চলে গিয়েছে আপনার প্রিয় মানুষটি। কিন্তু আপনি হয়ত ভাবছেন আপনার প্রিয় মানুষটি আপনাকে ছেড়ে চলে গিয়েছে এর জন্য আপনাকে এর প্রতিশোধ নিতেই হবে। এটা ঠিক নয়। প্রিয় মানুষটির উপরে প্রতিশোধ নেয়া থেকে বিরত থাকার জন্য আপনি যা যা করবেন-

১. জেগে উঠুন :
আপনি কি সবেমাত্র সম্পর্ক বিচ্ছেদে গিয়েছেন? এজন্য প্রিয় মানুষটিকে ছেড়ে অনেকটাই বিরহে আর হতাশায় আছেন? তা যদি হয়ে থাকে তবে সেই জায়গা থেকে বেরিয়ে আসুন। ভাবুন হয়ত আপনার সাথে ঠিকভাবে মেলেনি বলেই তা আর বেশিদিন স্থায়ী হয়নি। আপনার হতাশাজনক অবস্থা থেকে জেগে উঠুন। পৃথিবীকে নতুন রূপে দেখার চেষ্টা করুন। আশেপাশের সব বিষয়কে নিজের জীবনের শক্তি হিসেবে ব্যবহার করুন। দেখবেন আপনি ভালো আছেন।

২. ভালো মানুষ হয়ে উঠুন :
নিজেকে ভালো মানুষ করে উপস্থাপন করুন। হতে পারে আপনার প্রিয় মানুষটি আপনাকে ভুল বুঝে চলে গিয়েছে তাই বলে তার উপরে প্রতিশোধ নিবেন এটা কখনই তাকে সত্যিকারের ভালোবাসার লক্ষণ নয়। এমন হলে তাকে আপনি সত্যি সত্যি কখনই ভালোবাসেন নি। এজন্য নিজেকে ভালো মানুষ হিসেবে জাহির করুন। সৎ থাকুন।

৩. ব্যস্ত থাকুন :
যাদের সম্পর্কে বিচ্ছেদ ঘটেছে তাদের একটু পর পর প্রিয় মানুষটির কথা মনে পড়ে। মনে পড়ে কাটানো বিশেষ মুহূর্তগুলো। সুখময় স্মৃতিগুলো। এই স্মৃতি রোমন্থনের হাত থেকে বাঁচতে চাইলে আপনি ব্যস্ত থাকার চেষ্টা করুন। অফিসে বেশি সময় দিন, বন্ধুদের সাথে আড্ডা দিন, দূরে কোথাও ঘুরতে চলে যান। মনে রাখবেন যত বেশি ব্যস্ত থাকবেন তত বেশি ভালো থাকবেন।

৪. সব ধরনের যোগাযোগ বন্ধ করুন :
এক সময় প্রিয় ছিল সেই মানুষটির সাথে সব ধরনের যোগাযোগ বন্ধ করে দিন। তার মোবাইল নম্বর ফোন থেকে মুছে ফেলুন, ফেসবুক আইডিতে ব্লক মারুন। সাথে সাথে সব ধরনের যোগাযোগ বন্ধ করুন। তার সাথে কোনো ছবি থাকলে তা ছিঁড়ে ফেলে দিন যেন এগুলো আপনাকে তার কথা মনে না করিয়ে না দেয়। তার ফ্রেন্ড সার্কেলের থেকে দূরে থাকুন।

৫. প্রতিষ্ঠিত হওয়ার চেষ্টা করুন :
প্রিয় মানুষটির উপরে সহজ পদ্ধতিতে প্রতিশোধ নেয়ার একটি পদ্ধতি হল জীবনে ভালোভাবে প্রতিষ্ঠিত হওয়া। কেননা একসময় প্রিয় থাকা মানুষটির জীবনের সফলতা তাকে অনেক বেশিই ভাবিয়ে তোলে। তখন তার ভালোবাসা প্রতিহিংসায় রুপ নেয়। এক্ষেত্রে আপনিও এভাবেই অর্থাৎ ভালোভাবে প্রতিষ্ঠিত হয়ে তার উপরে প্রতিশোধ নিতে পারেন।

Realeson break৬. অনেক বেশি কথা বলুন :
গবেষণায় দেখা গেছে অনেক বেশি কথা বললে রাগ অনেকখানি কমে যায়। এটি অবশ্য ক্ষেত্র বিশেষে। আপনার রাগকে প্রশমিত করতে চাইলে অনেক বেশি কথা বলুন। প্রয়োজনে অপ্রয়োজনে অনেক কথা বলুন। তবে খেয়াল রাখবেন কেউ যেন আপনাকে পাগল না বলে।

৭. বন্ধু তৈরি করুন :
আপনার একাকিত্ব কাটাতে নতুন নতুন কিছু বন্ধু তৈরি করতে পারেন। এতে আপনি নতুন বন্ধুদের নিয়ে ব্যস্ত থাকলে গত হওয়া প্রিয় মানুষটির কথা মনে পড়বে না ফলে তার উপরে প্রতিশোধ নেয়ারও কথা মাথায় আসবে না।

৮. পড়াশুনা করুন :
তার জন্য আপনার হয়ত এতদিন পড়াশুনায় অনেক গ্যাপ পড়ে গিয়েছে। এই গ্যাপ পূরণ করতে ধুমছে পড়া শুরু করে দিন। ভাবুন কিভাবে ভালো একটা রেজাল্ট করা যায়। আর যাদের পড়াশুনা শেষ তারা অন্যান্য বিভিন্ন বিষয়ে পড়াশুনা করতে পারেন। এতে আপনার অনেক আউটনলেজ বাড়বে সাথে সাথে পূর্বের প্রিয় মানুষটির উপরে প্রতিশোধ নিতেও ভুলে যাবেন।

৯. পরিবারে বেশি সময় দিন :
ভেবে দেখুন আপনি হয়ত আপনার প্রিয় মানুষটির জন্য এতদিন পরিবারের মানুষদের কম সময় দিয়েছেন। এখন সুযোগ এসেছে। যার জন্য এমন হয়েছে সে এখন আর আপনার জীবনে নাই। তাই এখন বেশি করে আপনার পরিবারে সময় দিন। প্রয়োজনে বাবা মা এর সাথে শেয়ার করুন। দেখবেন তারা নিশ্চয়ই একটা ভালো পরামর্শ দিয়েছেন। সেভাবে কাজ করুন তাহলে প্রতিশোধের কথা ভুলে যাবেন।

১০. প্রয়োজনে বিয়ে করে ফেলুন :
আপনার সম্পর্ক বিচ্ছেদে হয়ত আপনার অনেক কষ্ট হচ্ছে, কিছুতেই ভুলতে পারছেন না একসাথে অতিবাহিত হওয়া সুমধুর সময়গুলো। এক্ষেত্রে আপনি প্রয়োজনে বিয়ে করে ফেলতে পারেন তবু তার উপরে প্রতিশোধ নিতে যাবেন না। বিয়ে করলে আপনার জীবনে আরেকজন নতুন সঙ্গী আসবে। তার সাথে কিছুটা সময় কাটালে দেখবেন আপনি তাকেও অনেক ভালোবেসে ফেলেছেন। ফলে প্রতিশোধের মত জঘণ্য অপরাধ থেকে মুক্তি পাবেন। 

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful