আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

 width=
 
শিরোনাম: রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর       কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি      

 width=
 

নীলফামারী -ডোমার সড়কের সংস্কার কাজে অনিয়মের অভিযোগ

সোমবার, ১২ মে ২০১৪, রাত ১০:৪৪

এদিকে সড়ক ও জনপথ বিভাগ এ ঘটনাটি শাক দিয়ে মাছ ঢাকতে বলছেন কাজটি শেষ হওয়ার পর ত্রুটিপূর্ণ এলাকা ঠিকাদার পুনরায় সংস্কার করে দিবে।

সোমবার ওই সড়কে সোমবার সরেজমিনে গিয়ে দেখা যায় সড়কটির বিভিন্ন স্থানে ফাটল ও পাড় ধ্বসে পড়ছে। আবার কোথাও দেবে গেছে। এলাকাবাসী অভিযোগ করে বলেন সড়কটির শুরুতেই অনিয়ম করা হয়। স্থানীয় নিম্নমানের বালু ছাড়াও নিম্নমানের পাথর ও বিটুমিন ব্যবহার করা হয়। যার প্রতিবাদ করতে গেলে ঠিকাদার প্রতিষ্ঠানের লোকজন চাঁদাবাজীর মামলার হুমকী দেয়। বর্মমানে সড়কটির কাজ শেষ না হতে যে পরিস্থিতি সুষ্টি হয়েছে তাতে সড়কটি বিভিন্ন স্থানে দেবে গিয়ে রাস্তায় ফাটল দেখা দিয়েছে। অনেক যায়গায় রাস্তার পানি সরে যাওয়ার সময় পাশে গর্ত হয়ে রাস্তাও ভেঙ্গে যাচ্ছে। এটা অব্যহত থাকলে রাস্তাটি বেশিদিন টিকবে না।

ঠিকাদারী প্রতিষ্ঠান ন্যাশনাল সিভিল ইঞ্জিনিয়ার্স লিঃ এর প্রকল্প ব্যবস্থাপক প্রকৌশলী ইউসুফ ইফতার সাংবাদিকদের কাছে নিম্নমানের কাজের অভিযোগ অস্বীকার করে বলেছেন, রাস্তার দুই ধারের মাটি ভরাট করা দরকার কিন্তু মাটি ভরাটের দরপত্রে সংস্কার কাজে ছিলনা। পুরো রাস্তা ঠিক রাখতে ৫১ হাজার কিউবিক মাটির প্রয়োজন।

নীলফামারী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী তানভির সিদ্দিকী বলেন , তিনি বলেন, কাজটি এখন শেষ পর্যায়ে। কিছু যায়গায় বৃষ্টির পানি ধুয়ে যাওয়ার কারনে একটু আধট ভেঙ্গেছে। এ রকম ত্রুটি ঠিকাদার কাজ শেষ হলে সংস্কার করে দিবে।

উল্লেখ্য দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে চলাচলের সম্পূর্ণ অযোগ্য হয়ে পড়েছিল নীলফামারী-ডোমার অঞ্চলিক এ সড়কটি। সড়ক ও জনপথ বিভাগ সড়কটি সংস্কারে পিএমপি ( প্রিয়ডি মেইন্টেনেন্স প্রোগাম) প্রকল্পের আওতায় ২০১২ সালে দরপত্র আহবান করেছিল। পার্বতীপুর থেকে ফুলবাড়ি, নীলফামারী থেকে ডোমার ও ডোমার-দেবীগঞ্জ মোট প্রায় ২৮ কিলোমিটার সড়ক সংস্কারে ২৬কোটি ৬ লাখ টাকায় করার জন্য ২০১২ সালের ৯ অক্টোবর চুক্তিবদ্ধ হয় ঠিকাদারী প্রতিষ্ঠান ন্যাশনাল সিভিল ইঞ্জিনিয়ারিং লিঃ ।

মন্তব্য করুন


 

Link copied