Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০ :: ১৬ আশ্বিন ১৪২৭ :: সময়- ৫ : ০৬ পুর্বাহ্ন
Home / টপ নিউজ / দ্বিতীয় দিনের মত উত্তাল বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

দ্বিতীয় দিনের মত উত্তাল বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে দুর্নীতি,আত্মীয়করণ,বাণিজ্যকরণ, এবং NIDS নামের একটি প্রতিষ্ঠানকে অবৈধভাবে অধিভুক্ত করার প্রতিবাদে ভিসির অপসারণের দাবিতে অবস্থান ধর্মঘট পালন করেছে সচেতন শিক্ষক সমাজ ।

রবিবার সকালে দ্বিতীয় দিনের মত ক্যাম্পাসে শিক্ষার্থীরা জড়ো হতে থাকে ।এর পর তারা মানব-বন্ধন ও তাদের দাবি আদায়ে বিভিন্ন স্লোগান দিতে থাকে । প্রশাসনিক ভবনের সামনে অবস্থান ধর্মঘট করে ভিসি অপসারণসহ বাণিজ্যিকভাবে অধিভুক্ত NIDS কে বাতিল এবং শনিবার প্রশাসনিক কর্মচারী কর্তৃক আহত ছাত্রের কাছে ক্ষমা চাওয়ার জন্য জোর দাবি জানানো হয় । শিক্ষকদের এই অবস্থান ধর্মঘটের সাথে একত্বতা ঘোষণা করে সকল শিক্ষার্থী প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয় । এসময় শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীরা তাদের ন্যায্য দাবি আদায়ে সকলকে একত্ব হবার আহবান জানান ।
বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক ড. তুহিন ওয়াদুদ “দুর্নীতিবাজ,স্বেচ্ছাচারী ও বিশ্ববিদ্যালয়ের আইন না মেনে NIDS কে অনুমোদন , বিশ্ববিদ্যালয়ের টাকায় বই না কিনে নিজের আসবাবপত্র কেনা,টাকার বিনিময়ে প্রশাসনিক কর্মচারী নিয়োগ,বিশ্ববিদ্যালয়ের হলের বিদ্যুতের টাকা আত্মসাৎ ও তার বিরুদ্ধে কথা বললে জীবননাশের হুমকি দেয়ার অভিযোগ করেন”।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আশরাফ আলী,ওমর ফারুক,গোলাম রব্বানীসহ অনেকে তাদের দাবি আদায়ে ও ভিসির অপসারণের দাবী জানিয়ে বক্তব্য দেন ।
অবস্থান ধর্মঘটের সময় ছাত্র-ছাত্রীরা জাগরণের গান,কবিতা ও পথ নাট্য করে তাদের দাবি আদায়ের জন্য প্রতিবাদ জানায় ।

শিক্ষক ও শিক্ষার্থীরা বলেন, যদি ভিসি তাদের দাবি না মানেন তাহলে সোমবার থেকে একটিই দাবি হবে ভিসির অপসারণ । এতে সকল শিক্ষার্থীকে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করার আহবান জানানো হয় ।
উল্লেখ্য আন্দোলনকারীদের বেঁধে দেওয়া ২৪ ঘণ্টার আল্টিমেটাম সোমবার দুপুর ১২ টায় শেষ হবে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful