Templates by BIGtheme NET
আজ- রবিবার, ২৯ নভেম্বর, ২০২০ :: ১৫ অগ্রহায়ণ ১৪২৭ :: সময়- ৭ : ২৮ অপরাহ্ন
Home / গাইবান্ধা / সেই সার্কাসের প্যান্ডেল ভেঙ্গে দিলো প্রশাসন

সেই সার্কাসের প্যান্ডেল ভেঙ্গে দিলো প্রশাসন

PHOTO-03খায়রুল ইসলাম, গাইবান্ধা থেকে: গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা আব্দুল হক ডিগ্রী কলেজ মাঠে আয়োজিত দি লায়ন সার্কাস এর প্রদর্শনী বন্ধ করতে গিয়ে রোববার বিকেলে বিক্ষুব্ধ দর্শকরা নির্বাহী ম্যাজিষ্ট্রেট শরিফ আহমেদ ও মেজবাহুল হককে লাঞ্ছিত করে। এই ঘটনাকে কেন্দ্র করে সোমবার সকালে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে পুলিশ ও আনসার ব্যাটেলিয়নের একটি দল আব্দুল হক ডিগ্রী কলেজ মাঠে গিয়ে সেখানকার সার্কাসের প্যান্ডেল ভেঙ্গে দেয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার বিকেল ৫টার দিকে দুজন ম্যাজিষ্ট্রেট বামনডাঙ্গা আব্দুল হক ডিগ্রী কলেজ মাঠে আয়োজিত দি লায়ন সার্কাসের প্রদর্শনী বন্ধ করতে শো চলাকালীন সময় প্যান্ডেলের ভিতরে ঢুকে প্রদর্শনী বন্ধ করার লক্ষে দর্শকদের উপর ম্যাজিষ্ট্রেট এর সঙ্গীয় ফোর্সরা লাঠিচার্জ করেন। এতে দর্শকরা ভয়ে ভীত সন্ত্রস্ত হয়ে পরে এবং পালানোর চেষ্টা করে। এসময় হামলার শিকার থেকে রক্ষা পায়নি মহিলা ও শিশু দর্শকরা। এক পর্যায়ে দর্শক ও আয়োজকরা ২ জন ম্যাজিষ্ট্রেসহ পুলিশ সদস্যদের অবরোধ করে রাখে।

উল্লেখ্য, এসময় কলেজ অধ্যক্ষের কক্ষে গভর্নিং বডির এক সভা চলছিল। স্থানীয় সাংসদ এর স্ত্রী ও কলেজ কমিটির সভাপতি সুন্দরগঞ্জ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক সৈয়দা খুরশিদ জাহান স্মৃতি জানান, সার্কাস প্যান্ডেলে হৈ চৈ শুনে আমি ও কমিটির সদস্যরা ভেতরে ঢুকে ম্যাজিষ্ট্রেটকে হামলা বন্ধ করার অনুরোধ করলে তিনি ক্ষিপ্ত হয়ে উঠেন এবং আমার সঙ্গে দুর্ব্যবহার করেন। এসময় জনগন উত্তেজিত হয়ে ওঠে। উত্তেজিত জনতাকে সামাল দিতে না পেয়ে আমি বাসায় অবস্থানরত এমপি মহোদয়কে কলেজ মাঠে আসার অনুরোধ করি।
সার্কাসের আয়োজক কমিটির সভাপতি ও বামনডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সমেশ উদ্দিন বাবু বলেন, অসহায় মুক্তিযোদ্ধাদের সাহায্যর্থে ১৮ থেকে ২৫মে পর্যন্ত বামনডাঙ্গা ফুটবল খেলার মাঠ ও মনমথ কালিতলা সংলগ্ন মাঠে সার্কাস ও যাত্রা প্রদর্শনের জন্য বামনডাঙ্গা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আজগর আলীর আবেদনক্রমে অনুমতি দেন (তারিখ ১১ মে ২০১৪ খ্রিঃ স্মারক নং ০৫.৫৫.৩২০০.০৪৪. ১৬.০০৪.১৪-৫৯৫) জেলা প্রশাসক। কিন্তু অনুমতির মেয়াদ শেষ না হতেই ওই দুজন ম্যাজিষ্ট্রেট প্রদর্শনী চলাকালীন সময় প্যান্ডেলে ঢুকে প্রদর্শনী বন্ধ করার নামে পুরুষ-মহিলা দর্শকদের লাঠিপেটা করলে উদ্ধুব্ধ পরিস্থিতির সৃষ্টি হয়। তিনি বলেন জেলা প্রশাসকের তহবিলে (এলআর ফান্ডে) ৪০ হাজার টাকা জমা দিয়ে আমরা সার্কাস প্রদর্শনের অনুমতি নিয়েছি। এরই মধ্যে প্রশাসনের লোকজন অতিরিক্ত টাকা দাবী করলে সার্কাসের মঞ্চ ভেঙ্গে দেয়া হয় বলে তিনি উলে¬খ করেন। তিনি অভিযোগ করে বলেন, অথচ জেলার বিভিন্ন স্থানে অবৈধভাবে হাউজি, জুয়া, সার্কাস, যাত্রা চললেও প্রশাসন সেক্ষেত্রে কোন ব্যবস্থা গ্রহণ করছেন না।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কামাল উদ্দিন বিশ্বাস বলেন, আব্দুল হক ডিগ্রী কলেজ চলমান একটি এইচএসসি পরীক্ষা কেন্দ্র। সেখানে সার্কাস চালানোর অনুমতি প্রশাসন দেয়নি। অবৈধভাবে সেখানে সার্কাস চালানোর কারণেই তা ভেঙ্গে দেয়া হয়েছে।

জেলা প্রশাসক এহছানে এলাহী জানান, বামনডাঙ্গা কলেজ মাঠে অবৈধভাবে সার্কাসের নামে অশ্লীল নাচ গান চালানো হচ্ছিল। অভিযোগ পেয়ে সেটি ভাঙ্গার জন্য দুজন ম্যাজিষ্ট্রেটকে পাঠানো হয় কিন্তু স্থানীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের লোকজন দুজন ম্যাজিষ্ট্রেটকে লাঞ্ছিত করেন। অবৈধ জুয়া, হাউজি, সার্কাস চালানোর ক্ষেত্রে প্রশাসন কোন ব্যবস্থা গ্রহণ করছে না এ অভিযোগ সঠিক নয় বলে তিনি উলে¬খ করেন।
এদিকে দুজন ম্যাজিষ্ট্রেটকে লাঞ্ছিত করার অভিযোগ সঠিক নয় দাবী করে সাংসদ মঞ্জুুরুল ইসলাম লিট্ন বলেন, বামনডাঙ্গা সার্কাস প্যান্ডেলে দুজন ম্যাজিষ্ট্রেটকে অবরোধ করে রাখা হয়েছে এ সংবাদ পেয়ে আমি কলেজ মাঠে আসি। পরে ক্ষুব্ধ জনতার কাছ থেকে দুজন ম্যাজিষ্ট্রেটকে উদ্ধার করে কলেজ অধ্যক্ষের কক্ষে নিয়ে আসি। বড় ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে থানা পুলিশকে খবর দেই। পরিস্থিতি শান্ত হলে আমি লোকজন দিয়ে নিরাপদে উক্ত দুই ম্যাজিষ্ট্রেটকে মাঠ থেকে যাওয়ার ব্যবস্থা করে দেই। এছাড়া গত ২৫ মে অনুমতির মেয়াদ শেষ হওয়ায় সার্কাস কর্তৃপক্ষ সোমবার যখন প্যান্ডেল ভেঙ্গে নিয়ে যাচ্ছিলেন সেসময় প্রশাসনের উদ্যোগে র‌্যাব, পুলিশ, বিজিবি এনে সার্কাসের প্যান্ডেল ভাংচুর এবং স্থানীয় সার্কাসের লোকজনদেরকে মারপিটের ঘটনার তিনি নিন্দা জ্ঞাপন করেন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful