Templates by BIGtheme NET
আজ- রবিবার, ২৯ নভেম্বর, ২০২০ :: ১৫ অগ্রহায়ণ ১৪২৭ :: সময়- ৭ : ১৬ পুর্বাহ্ন
Home / উত্তরবাংলা স্পেশাল / রংপুরে মাদক ব্যবসার সক্রিয় মাধ্যম হয়ে উঠছে নারীরা

রংপুরে মাদক ব্যবসার সক্রিয় মাধ্যম হয়ে উঠছে নারীরা

drugমহিউদ্দিন মখদুমী: মদ, গাঁজা, ফেনসিডিলসহ নেশার সকল উপকরন হাত বাড়ালেই মুঠিমুঠি মেলে রংপুরে। নারীরা মাদক ব্যবসার নিরাপদ সক্রিয় মাধ্যম হিসেবে ব্যবহার হয়ে আসছে। মাদকের ভয়াল থাবায় ধ্বংস হয়ে যাচ্ছে যুবসমাজ ও উঠতি বয়সের তরুনরা। এ অবস্থায় উদ্বিগ্ন অভিভাবকসহ সুশীল সমাজ। স্থানীয় প্রভাবশালী ব্যক্তিরা মাদকের সিন্ডিকেট নিয়ন্ত্রন করায় প্রশাসন ও পেরে উঠতে পারেছে না।

গত শনিবার রাতে নগরীর তাজহাট বাবুপাড়া নিরালার মোড় থেকে ফেন্সিডিল বিক্রির সময় ২৮ বোতল ফেন্সিডিলসহ দুই নারীকে আটক করেছে কোতোয়ালি থানা পুলিশ। নগরীর কুঠিরপাড়া এলাকার মোকছেদুল আলমের স্ত্রী আমেনা বেগম (৪০) ও একই এলাকার আমজাদ হোসেনের স্ত্রী মনজিলা বেগম (৪৪) শরীরের বিভিন্ন জায়গায় ফেন্সিডিল পেঁচিয়ে সন্ধ্যায় তাজহাট বাবুপাড়া নিরালার মোড় এলাকায় বিক্রি করছিল।

স্থানীয় সূত্রগুলো জানিয়েছে, ভারত থেকে আসা বিভিন্ন ধরনের মাদকের চালান সীমান্ত পাড়ি দিয়ে বিভিন্ন রুটে বিভাগীয় শহর রংপুরে প্রবেশ করে। রংপুর থেকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সে গুলো নেওয়া হয়। এর ফলে রংপুর হয়ে উঠেছে মাদকের স্বর্গরাজ্য। জেলা ও নগরীর আনাচে-কানাচে বিস্তৃত হয়ে পড়েছে এর সহজলভ্যতা। যুবকরা ঝুঁকে পড়ছে মাদকের দিকে। নগরীর হাজির হাট, মন্থনা, মর্ডান মোড়, লাহরীর হাট, সাতমাথাসহ জেলার গংগাচড়া,হারাগাছ,পাগলাপীর, পীরগাছা,পীরগঞ্জ, কাউনিয়া , বদর গঞ্জ, মিঠাপুকুর উপজেলার ২০৭টি স্পটে রমরমা মাদক ব্যবসা চলে। এসব স্পটে মদ, গাঁজা, ফেনসিডিল, ইয়াবা, হেরোইনসহ সব ধরনের মাদক পাওয়া যাচ্ছে।

রংপুর জেলা পুলিশ সুপার আব্দুর রাজ্জাক পিপিএম জানান, ‘আমরা মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি। মাদক ব্যবসা নিয়ন্ত্রনে পুলিশের পাশাপাশি জনগনের সচেতনতা প্রয়োজন। যারা মাদক ব্যবসায়ী তাদের আইনের আওতায় আনার জন্য তথ্য দিয়ে জনগনের সাহায্য আমরা চাই। সকলের সচেতনতায় রংপুর থেকে মাদক নির্মুল করা হবে। মাদকের বিরুদ্ধে জনগণকে সচেতন করার লক্ষ্যে ওয়ার্ড ও থানা ভিত্তিক মাদকবিরোধী কমিটি গঠন করা হয়েছে।’

সূত্র জানায়, মাদকের ব্যাপকতা রোধে পুলিশের নিয়মিত টহল ও অভিযান চললেও বেশির ভাগ ক্ষেত্রেই প্রকৃত মাদক ব্যবসায়ী ধরা পড়ে না। কিছু অসৎ পুলিশ কর্মকর্তা ও সোর্স মাদক ব্যবসায়ীদের সঙ্গে বিশেষ লেনদেনের মাধ্যমে জিইয়ে রেখেছে মাদক সমস্যা। মাদকের সহজলভ্যতার কারণে এলাকার স্কুল-কলেজপড়ুয়া ছাত্রদের নিয়ে তাদের অভিভাবকরা উদ্বিগ্ন হয়ে পড়েছেন। অনেকে মাদকাসক্ত হয়ে লেখাপড়া ছেড়ে দিয়ে মাদকের টাকা জোগাড় করতে চুরি, ডাকাতি, ছিনতাইসহ নানা অপরাধে জড়িয়ে পড়েছে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful