Templates by BIGtheme NET
আজ- মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০ :: ১০ অগ্রহায়ণ ১৪২৭ :: সময়- ১ : ০৬ অপরাহ্ন
Home / রকমারি / বিয়ে : ভালোবেসে না পারিবারিকভাবে

বিয়ে : ভালোবেসে না পারিবারিকভাবে

girl love 1উত্তরবাংলা ডেস্ক :

ভালোবেসে বিয়ে না পরিবারের পছন্দে বিয়ে? কোনটায় সুখী হওয়া যায় এটা নিয়ে তর্ক-বিতর্কের শেষ নাই। ইদানীং ভালোবাসে বিয়ের পরিমাণ যেমন খুব বেড়ে গেছে সে সঙ্গে বেড়ে গেছে ডিভোর্সের পরিমাণও।

ডিভোর্সের পর পরিবারের পছন্দে বিয়ে করে আবার নতুন করে সংসার শুরু করে অনেকে। নাহয় নতুন করে জীবন সঙ্গী খোঁজে নিজের পছন্দ মতো। তবে সেই বিয়েও কিছু মানুষের কপালে টিকে না।

মজার ব্যাপার হল বর্তমান যুগের অধিকাংশ মা-খালারাও ছেলে-মেয়েদের বিয়ে ঠিক করার ব্যাপারে নিজেদের ইনভলভড করা থেকে একটু দূরে থাকতে চান। ছেলে-মেয়েরাও বেশিরভাগ ক্ষেত্রেই নিজ নিজ জীবনসঙ্গীকে সঙ্গে নিয়ে পড়াশোনা শেষ করে বিশ্ববিদ্যালয় থেকে বের হয়। চাকরি শুরু করার কিছু দিন পর বিয়ে করে সংসারও শুরু করে। কিছুদিন যেতেই সেই সুখের সংসার আর সুখের থাকে না। দানা বাধা শুরু করে হাজারো সমস্যার।

অন্যদিকে পারিবারিক সম্মতিতে পারিবারিকভাবে যে সকল বিয়ে হয় তাও অনেক ক্ষেত্রে সুখকর হয় না। একটা অজানা অচেনা মানুষকে হঠাৎ করে আপন করে নিতে হয়। তার মনের খবর খুঁজতে খুঁজতে হঠাৎ করে বের হয়ে আসে অনেক অজানা তথ্য, যা বিয়ের আগে জানতে পারলে কখনই এ বিয়েতে মত দিতেন না।

সুবিধা অসুবিধা কম বেশি সব বিয়েতেই আছে। হোক সেটা প্রেম করে বিয়ে অথবা পারিবারিকভাবে বিয়ে। ভুল বোঝাবুঝি থাকবেই। দেখে নেওয়া যাক কোন বিয়ের কি ধরনের অসুবিধা হয়।

boy girlsপরিবারের পছন্দে বিয়ে তারপর…

♦ পরিবারের পছন্দে বিয়েতে সবচেয়ে বড় সমস্যা হয় নিজেদের মাঝে বোঝাবুঝির। দুজন অপরিচিত মানুষ একে অপরের মাঝে সম্পূর্ণ অপরিচিত থাকে।

♦ মনের কথাগুলোকে মুখ ফুটে বুলতে গিয়ে দেখা যায় তাতে সমস্যার সূত্রপাত ঘটছে। ছোটোখাটো ব্যপারগুলো অনেক বড় হয়ে দেখা দেয়।

♦ মানসিকভাবে নিজেকে নতুন পরিবারের সাথে মানিয়ে নিতে মেয়েদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয় এবং কষ্ট হয়।

♦ মূল্যবোধ, চিন্তাভাবনার সংঘর্ষ দেখা দেয়। পছন্দ-অপছন্দের মাঝে দেয়া দেয় দ্বন্দ্ব।

♦ পরিবার হয়তো অনেক দেখে শুনে মেয়ের বিয়ে ঠিক করে কিন্তু যতই দেখে শুনে নিক না কেন কোনও মানুষের চরিত্র সেই অল্প কয়েকদিনে কখনই বোঝা সম্ভব না।

♦ যেহেতু নতুন একটি পরিবারে গিয়ে নতুনভাবে জীবন শুরু করতে হয় আর সম্পূর্ণ অপরিচিত জীবনসঙ্গীর কাছেও সব কিছু শেয়ার করতে অস্বস্তিকর লাগে সেহেতু একা একা সবকিছু বুঝে উঠতে অনেকটা হতাশ হয়ে পরতে হয়।

♦ যৌতুক নিয়ে যত সমস্যা সব পারিবারিক বিয়েতেই দেখা দেয়। কনের বাড়ি থেকে কতখানি জিনিসপত্র ছেলের বাড়িতে আসলো সেগুলো নিয়ে দাড়িপাল্লায় মাপতে বসে!

ভালোবেসে বিয়ে অতঃপর…girl love romantic

♦ আবেগের বশীভূত হয়ে প্রেম করে বিয়ে করার পর যখন বাস্তবতার সম্মুখীন হতে হয় তখন ভালোবাসাই মনে হয় জানালা দিয়ে পালাবার উপক্রম করে।

♦ বিয়েটা পরিবার মেনে না নিলে তখন শুরু হয় নতুন যুদ্ধ। মানসিক শান্তি নষ্ট হওয়ার কারণে নিজেদের মাঝেও সমস্যা দেখা দিতে থাকে।

♦ বিয়ের পর কেনো সমস্যা দেখা দিলে সেখানে ফ্যামিলির সাহায্য পাওয়া যায় না অনেক ক্ষেত্রেই।

♦ ঝোঁকের মাথায় বিয়ে করে ফেলার পর যখন তা পরিবার মেনে না নেয় তখন অর্থনৈতিক সমস্যায় পরতে হয়।

♦ বিপরীত ধর্মের কারো সাথে বিয়ে হলে বিয়ের পর নিজেদের ছেলে মেয়ে কি ধর্মালম্বী হবে তা নিয়েও দ্বন্দ্ব দেখা দেয়।

♦ ভালোবেসে বিয়ের ক্ষেত্রে দেখা যায় সমবয়সীদের মধ্যে প্রেম করেই বিয়ে হয় বেশি। তাই মতবিরোধ দেখা দিলে কেউ কাউকে ছাড় দিতে চায় না।

♦ বিয়ের আগে অনেক জল্পনা-কল্পনা থাকে সামনের নতুন জীবনকে নিয়ে। কিন্তু যখন জীবন শুরু করা হয় তখন দেখা যায় একগাদা দায়িত্ব ঘাড়ে এসে চাপে, যেগুলো পালন করতে করতে রঙিন জীবনের সব স্বপ্ন উধাও হয়ে যায়।

এসকল সমস্যা থেকে মুক্তি পেতে সব থেকে কার্যকারী উপায় হলো ভালোবাসুন এবং বিয়ে করুন, কিন্তু সেটা পরিবারের সম্মতিতে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful