আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা       সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি       হিট অ্যালার্টে ৭ দিন স্কুল বন্ধের দাবি       শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সম্পাদক ডিপজল       নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার      

 width=
 

বিজিবি-র গুলিতে মিয়ানমারের ৪ সীমান্ত রক্ষী নিহত?

সোমবার, ২ জুন ২০১৪, বিকাল ০৬:৫৩

মিয়ানমারের সীমান্ত রক্ষীদের গুলিতে এক বিজিবি সদস্য নিহত হওয়ার পর বিজিবি সদস্যদের পাল্টা-হামলায় মিয়ানমারের ৪ সেনা সদস্য নিহত এবং ৩ জন আহত হয়েছেন বলে প্রতিবেদনে অভিযোগ করা হয়। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এতে বলা হয়, গত শুক্রবার মিয়ানমারের সেনাবাহিনী ও দেশটির বর্ডার গার্ড পুলিশ হামলা চালালে, মর্টার শেলের মাধ্যমে পাল্টা-হামলা চালায় বিজিবি।

এ ব্যাপারে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মহসিন রেজা বলেন, ‘বার্মাটাইমসের এই প্রতিবেদন সম্পর্কে আমাদের কিছু জানা নেই।’

এর আগে গত বুধবার বিজিবির একটি দল যখন নায়েক মিজানুর রহমানের মৃতদেহ ফিরিয়ে আনার চেষ্টা করছিল, সীমান্তের ৫২ নং পিলার বা স্তম্ভ থেকে মিয়ানমার সেনাবাহিনী তাদের ওপর গুলিবর্ষণ করে। কোন ধরনের উষ্কানি ছাড়াই গাছের আড়ালে আশ্রয় নিয়ে বিজিবি সদস্যদের ওপর গুলি চালায় তারা। বিজিবির দলটির নেতৃত্বে ছিলেন চট্টগ্রামের আঞ্চলিক বিজিবি কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ আহমেদ আলি। তার সঙ্গে ছিলেন বিজিবির সিনিয়র কর্মকর্তারা। এর মধ্যে কর্নেল ফরিদ হাসান খন্দকার ও লেফটেন্যান্ট কর্নেল শফিকুর রহমানও ছিলেন।

এদিকে এ ধরনের নির্বিচার গুলিবর্ষণের কঠোর জবাব দিতে বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনী ভারি অস্ত্রের সাহায্যে পাল্টা-হামলা চালাতে বাধ্য হয়। ৫ ঘণ্টা চলা ওই লড়াইয়ে উভয় পক্ষই মর্টার, রকেট লঞ্চার ও ভারি মেশিন গান ব্যবহার করে।

মন্তব্য করুন


 

Link copied