Templates by BIGtheme NET
আজ- মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০ :: ১০ অগ্রহায়ণ ১৪২৭ :: সময়- ৯ : ১৭ পুর্বাহ্ন
Home / আলোচিত / সরকারের ‘দুর্নীতির’ শ্বেতপত্র বানাচ্ছেন তারেক!

সরকারের ‘দুর্নীতির’ শ্বেতপত্র বানাচ্ছেন তারেক!

 tarequeডেস্ক: লন্ডন থেকে এবার সরকারের বিরুদ্ধে একটি শ্বেতপত্র প্রকাশ করতে যাচ্ছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। তার সঙ্গে ঘনিষ্ট একটি সূত্র বলেছে, তার এই শ্বেতপত্রে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন দুর্নীতির কথা থাকবে। এছাড়াও  হত্যা ও গুমের একটি তালিকাও প্রকাশ করবেন তিনি। 

শিগগিরই এই শ্বেতপত্র প্রকাশ করা হবে বলে সূত্রটি জানিয়েছে। তবে দলের শীর্ষ পর্যায়ের কোনো নেতা এ বিষয়ের সত্যতা নিশ্চিত করেননি। 
 
এরই মধ্যে দেশ থেকে গুম, হত্যা, নিহত, অপহৃত, মিথ্যা মামলায় জেলে আটক, বসত বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা এমন ঘটনায় ক্ষতিগ্রস্তদের একটি তালিকা তারেক রহমানের কাছে পাঠানো হয়েছে বলে বাংলানিউজকে জানান লন্ডনে অবস্থানরত বিএনপির এক নেতা।
 
তার কথায়, মামলার জালে আটকিয়ে আইনশৃঙ্খলা বাহিনী কী পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে সেই তালিকাও করেছেন খালেদাপুত্র। 
 
সূত্রটি জানায়, একই সঙ্গে হিন্দু সম্প্রদায়ের বাড়িতে ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলার তালিকাও করছেন তারেক রহমান। এসব ঘটনার স্থিরচিত্র ও ভিডিও চিত্রও সংগ্রহ করেছেন তিনি। 
 
গত পাঁচ বছরে বিভিন্ন মন্ত্রণালয়ের দুর্নীতির খতিয়ান, শেয়ার বাজার, পদ্মাসেতু, হলমার্ক, ডেসটিনি, বিসমিল্লাহ গ্রুপসহ সরকারি ব্যাংক থেকে ‘লুটপাটের’ অর্থের তালিকা এবং এর সঙ্গে জড়িতদের তালিকাও থাকবে এই শ্বেতপত্রে। কুইক রেন্টাল বিদ্যুতের নামে দুর্নীতির ওপরেও একটি চ্যাপ্টার থাকবে এতে। 
 
সূত্রটি জানায়, গুম, খুন ও অপহরণের সঙ্গে জড়িত সন্ত্রাসী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নাম, ভিডিওচিত্র ও স্থিরচিত্র এবং কথোকথনের টেপও সংগ্রহ করা হয়েছে।

তারেক রহমানের ঘনিষ্ঠদের দাবি, এ তালিকা তৈরিতে সহযোগিতা করেছেন আমলা, ব্যাংকার, পুলিশ বাহিনীর কতিপয় সদস্য। ত‍ারেকের অনুসারী কয়েকজন টিভি সাংবাদিকও সরবরাহ করেছেন ভিডিওচিত্র ও তথ্য। স্থিরচিত্র সংগ্রহের কাজ করেছেন বিএনপি ঘরনার কয়েকজন ফটোগ্রাফার।
 
নাম গোপন রেখে তারেকের ঘনিষ্ঠ এই নেতা বলেন, হত্যা-খুনের মতো ঘটনার সঙ্গে জড়িতদের তালিকা প্রকাশ করে জনগণের কাছে সরকারের আসল চেহারা উম্মেচিত করবেন তারেক রহমান।
 
আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য সরকারি দলের কোনো নেতার আত্মীয় এবং মানুষ খুন, গুম ও অপহরণ করে কারা কত টাকা হাতিয়ে নিয়েছেন তাও প্রকাশ করা হবে বলে জানান তিনি।
 
কোন মন্ত্রণালয় থেকে কে কী পরিমাণ সম্পদ লুটপাট করেছে, এর সঙ্গে জড়িত কারা তাদের তালিকাও প্রকাশ করবেন তারেক। 
 
নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য জানান, তিনি এরকম একটি তালিকার কাজ চলছে বলে শুনেছেন। তবে কবে কখন কোথায় প্রকাশ করা হবে তা জানাতে পারেননি তিনি।
 
এ ব্যাপারে জানতে চাইলে দপ্তরের দায়িত্ব থাকা বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রথমে বিষয়টি এড়িয়ে যান।
 
পরে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকারের দুর্নীতি প্রতিনিয়ত প্রকাশিত হচ্ছে, লুটপাট ও হত্যা-গুমের খবর মানুষের মুখে মুখে।
 
তবে রিজভী দাবি করেন, তারেক রহমান এ ধরনের তথ্য জনসমক্ষে প্রকাশ করবেন কিনা তা তার জানা নেই।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful