আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন সম্পন্ন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা      

 width=
 

গাইবান্ধার নলডাঙ্গা রেল স্টেশন ৩ বছর ধরে ক্লোজডাউন

বুধবার, ৪ জুন ২০১৪, বিকাল ০৭:০৩

এদিকে স্টেশনে প্রয়োজনীয় জনবল না থাকায় যে কোন মহুর্তে বড় ধরণের দূর্ঘটনার আশংকা দেখা দিয়েছে। পাশাপাশি রেল স্টেশনের মূল্যবান সম্পদ দিনদিন খোয়া যাচ্ছে।

নলডাঙ্গা ইউনিয়ন পরষিদের চেয়ারম্যান নুরে আলম নান্টু বলেন, দীর্ঘ ৩ বছরের অধিক সময় ধরে স্টেশনটিতে মাষ্টার, বুকিং ক্লার্ক, পোটার, পয়েজ ম্যান, গেট রক্ষক না থাকায় চরম ঝুঁকিপুর্ণ অবস্থায় রয়েছে। তিনি আরো জানান, প্রতিদিন এ অঞ্চলের সাদুল¬্যাপুর-সুন্দরগঞ্জ উপজেলার ৮ এবং পার্শ্ববর্তি রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার ২ ইউনিয়নের হাজার হাজার জনসাধারণ দেশের বিভিন্ন জায়গায় যাতায়াতের জন্য রেলওয়ের একমাত্র সহজ উপায় হিসেবে নলডাঙ্গা রেলওয়ে স্টেশনের উপর নির্ভরশীল।

উপজেলার প্রতাপ গ্রামের হারুন অর রশিদ হিরু বলেন, স্টেশনটি ক্লোজডাউন অবস্থায় থাকায় কোন ট্রেন কখন যায় তা নিয়েও নিশ্চিত কোন খবর পাওয়া যায় না। এ কারণে রেলযাত্রীদের পোহাতে হয় সীমাহীন দুর্ভোগ। পাশাপাশি রেল স্টেশনটিতে প্রতিদিন রংপুর এক্সপ্রেসসহ সকল ট্রেনের নিয়মিত যাত্রা বিরতি থাকলেও টিকিট, যাত্রী সেবাসহ রয়েছে নিরাপত্তার অভাব।

তবে স্থানীয় জনগন এ বক্তব্য মানতে নারাজ। তাদের একটাই প্রশ্ন লালমনিরহাট থেকে সান্তাহার পর্যন্ত অনেক ছোট স্টেশন থাকলেও সেগুলিকে ক্লোজডাউনের আওতায় না নিয়ে নলডাঙ্গা রেলওয়ে স্টেশনটি অধিক মুনাফা আদায়ী শর্তেও ক্লোজডাউন করে রাখা অজ্ঞাত চক্রান্ত ছাড়া আর কিছুই নয়। লালমনিরহাট ডিভিশনের রেলওয়ে ট্রাফিক সুপারেনটেনডেন্ট মোস্তাফিজুর রহমানেরসঙ্গে কথা হলে তিনি বলেন, জনবল সংকটের কারণে স্টেশনটি ক্লোজডাউন করে রাখা হয়েছে। এলাকার সচেতন মানুষ রেল স্টেশনটিতে সকল স্টাপ নিয়োগ করে যাত্রী সাধারণের চলাচল নিশ্চিত করতে উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

মন্তব্য করুন


 

Link copied