Templates by BIGtheme NET
আজ- মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০ :: ১৭ অগ্রহায়ণ ১৪২৭ :: সময়- ৮ : ৫৯ অপরাহ্ন
Home / আলোচিত / প্রস্তাবিত বাজেটে যেসব পণ্যের দাম বাড়ছে ও কমছে

প্রস্তাবিত বাজেটে যেসব পণ্যের দাম বাড়ছে ও কমছে

bajet budgetডেস্ক: প্রস্তাবিত ২০১৪-১৫ অর্থবছরের বাজেটে কিছু কিছু পণ্যের দাম বাড়ছে আবার কিছু পণ্যের দাম কমছে। প্রতিবছর বাজেট ঘোষণায় এ পরিবর্তন লক্ষ করা যায়। ১৪৮টি পণ্যের পণ্যের উপর থেকে সম্পূরক শুল্ক সর্বনিন্ম ৫ শতাংশ থেকে শুরু করে ৫০ শতাংশ পর্যন্ত কমানো হয়েছে। ফলে এসব পণ্যের দাম কমছে। অন্যদিকে সম্পূরক শুল্ক বাড়ানোর কারণে দাম বাড়ছে ৬৩টি পণ্যের। 

প্রস্তাবিত বাজেটে যে সব পণ্যের দাম কমছে : মোবাইল সিম কার্ড, সবধরনের প্রসাধনী, পেয়াজ, রসুন, ভোজ্য তেল, সরকারি সেবা, কাগজ, ছোলা, চিনি, আয়ুর্বেদিক ওষুধের কাঁচামাল, ১৭০১ সিসি থেকে ২৭৫০ সিসি গাড়ি, ফার্নিচার, সুগন্ধি, সাবান, টুথ ব্রাশ, আসবাবপত্র, দরজা-জানালা, এ্যালুমিনিয়াম স্যানেটরি ওয়্যার প্রভৃতি পণ্যের দাম কমছে। এছাড়া দাম কমছে টু স্ট্রোক ও ফোর স্ট্রোক বিশিষ্ট অটো রিক্সা, থ্রি হুইলার ইঞ্জিন, ফিল্টার, ইমিটিয়েশন জুয়েলারি, অমসৃণ হীরা, ট্রাক স্যুট, গার্মেণ্টস সামগ্রী, ওভেন, ফেব্রিক্স ও রেশম বস্ত্রের।

বাজেটে যে সব পণ্যের দাম বাড়ছে : জ্বালানি তেল, সিগারেট, মোবাইল ফোনসেট, সিলিং ফ্যান, এলপি গ্যাসের সিলিন্ডার, সেভিং ল্যাম্প, আমদানি করা বাইসাইকেল টিউব, হাইব্রিড গাড়ি, বাণিজ্যিক আমদানিকৃত সিবিইউ রঙিন টেলিভিশন, এয়ারকন্ডিশনারের আউটডোর ও ইনডোর ইউনিট, ফটোকপি ও ফ্যাক্স মেশিন, প্রিন্টারের যন্ত্রাংশ, বুশবার ট্রাংকিং সিস্টেম, ৫ হাজার লিটার ধারণক্ষমতাসম্পন্ন গ্যাস সিলিন্ডার, বিদেশি এমএস বার ও রড, বিদেশি বিলেটস প্রভৃতি পণ্যের দাম বাড়ছে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful