আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

“শেখ হাসিনাকে বৈধভাবে ক্ষতাচ্যুত করার কোনো সুযোগ নেই”

শনিবার, ৭ জুন ২০১৪, রাত ০৯:৩২

আজ শনিবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ মিলনায়তনে ছয়দফা দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

২০১৪-১৫ অর্থ বছরের বাজেট প্রসঙ্গে সৈয়দ আশরাফ বলেন, বাজেট সরকারের অর্থনৈতিক দর্শন। এটা কোনো গাণিতিক হিসাব নিকাশ নয়। যারা আমাদের এ দর্শন বিশ্বাস করে না, তারা এটাকে সমর্থন করেন না। সমর্থন করবেনও না। এতে আমাদের কোনো সমস্যা নেই।

সমালোচনকদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের এ বাজেট পছন্দ না হলে বা পরিবর্তন-পরিবর্ধন চাইলে আপনাদের প্রস্তাব অর্থমন্ত্রীর কাছে পেশ করেন। সংসদের দেন।

কালোটাকা সাদা করণ প্রসঙ্গে আশরাফ বলেন, বাজেট দেয়ার পর হৈ চৈ শুরু হয়েছে। যেন বাংলাদেশ গোল্লায় গেল। অথচ গত ৩০ বছরে কালো টাকা সাদা করার সুযোগ ছিল, তাতে দেশ গোল্লায় যায় নাই। কালোটাকা সাদা করেছে ৩৪ কোটি। এই পরিমাণ নগন্য।

বেসরকারি প্রতিষ্ঠানের কার্যরক্রম ও উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তুলেন স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফ। তিনি বলেন, “অনেকে বিদেশী টাকায় এখানে (বাংলাদেশে) সংগঠন তৈরি করেন। তারা তাদের গান করেন। আর বিদেশীদের অর্থে তাদেরই গান গাইবে এটাই স্বাভাবিক। এই তথাকথিত দেশপ্রেমিকরা মানুষকে বিভ্রান্ত করছে। তারা না জানে ইতিহাস, না জানে আইন, অর্থনীতি ও রাজনীতি।

আশরাফ বলেন, বঙ্গবন্ধু যখন ছয়দফা দেন আওয়ামী লীগও পুরোপুরি গ্রহণ করে নাই। বঙ্গবন্ধুর নেতৃত্ব ছেড়ে দিয়ে আটভাগে বিভক্ত হলো আওয়ামী লীগ। এমনকি আইয়ূব খানও গৃহযুদ্ধের ঘোষণা দিলেন। ছাত্রদের মাঝেও দ্বিধাবিভক্তি তৈরি হয়েছে। এমনকি আমাদের ছাত্রসংগঠন ছাত্রলীগেও বিভিক্তি হয়েছে। তারপরও সারাদেশে বঙ্গবন্ধুর ছয়দফা নিয়ে মানুষ বাংলার আনাচে কানাচে ছড়িয়ে পড়ে।

আশরাফ বলেন, বাংলাদেশের স্বাধীনতা হঠাৎ করে আসে নাই। বাংলাদেশে, ভারত ও পাকিস্তানের স্বাধীনতা এক না। ভারত ও পাকিস্তানের স্বাধীনতা এসেছে, লন্ডন ও দিল্লির গোলটেবিল বৈঠকে আলোচনার মাধ্যমে। আর আমাদের স্বাধীনতা এসেছে এক দীর্ঘ রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে।

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, শ্রম সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, স্বাস্থ্য সম্পাদক বদিউজ্জামান ভূইয়া ডাবলু, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, খাদ্যন্ত্রী কামরুল ইসলাম, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য সুজিত রায় নন্দি, এস এম কামাল হোসেন প্রমুখ।

মন্তব্য করুন


 

Link copied