আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

লালমনিরহাটে পুলিশের উপর বিড়ি শ্রমিকদের হামলা; আহত ৭

রবিবার, ৮ জুন ২০১৪, বিকাল ০৬:৫৯

জিন্নাতুল ইসলাম জিন্না, লালমনিরহাট: রবিবার লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলার ভোটমারিতে অবস্থিত আকিজ বিড়ি ফ্যাক্টরির শ্রমিকরা পুলিশের উপর হামলা চালিয়েছে। শ্রমিকদের এ হামলায় দুই পুলিশসহ অন্তত ৭জন আহত হয়।

পুলিশ ও এলাকাবাসী সুত্র জানায়,২০১৪-২০১৫ অর্থ বছরের বাজেটে তামাকজাত দ্রব্যের দাম বৃদ্ধির প্রতিবাদে আকিজ বিড়ি ফ্যাক্টরির শ্রমিকরা কালিগঞ্জ উপজেলার ভোটমারিতে মানববন্ধনের আয়োজন করে। অনুষ্ঠান শুরু হওয়ার পরে বুড়িমারি থেকে লালমনিরহাটগামী একটি যাত্রীবাহী ট্রেন ভোটমারি রেল ক্রসিং অতিক্রম করার সময় বিক্ষুদ্ধ শ্রমিকরা ট্রেনটি আটক করে ভাংচুর চালায়।

খবর পেয়ে কালিগঞ্জ থানার এ এসআই আনোয়ারসহ কয়েকজন পুলিশ ঘটনাস্থলে পৌছলে শ্রমিকরা তাদের উপরও হামলা চালায়। শ্রমিকদের হামলায় দুই পুলিশ সদস্যসহ ট্রেনের ৭জন যাত্রী আহত হয়। পরে কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ ওসি সোহরাব হোসেন একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ব্যাপারে আকিজ বিড়ির ভোটমারি ডিপোর ম্যানেজার সানোয়ার কে শ্রমিকদের উস্কে দেওয়ার অভিযোগে গ্রেফতার করে।

কালিগঞ্জ থানার ওসি সোহরাব হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে এবং মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

মন্তব্য করুন


 

Link copied