আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার       পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ       

 width=
 

রংপুরে ব্যবসায়ীদের সমাবেশ

সোমবার, ৯ জুন ২০১৪, রাত ১০:২৯

স্টাফ রিপোর্টার: অযৌক্তিক ভ্যাট ও ট্যাক্স বন্ধসহ বিভিন্ন দাবিতে রংপুরের ব্যবসায়ীরা সমাবেশ করেছেন। নগরীর পায়রা চত্বরে সোমবার বিকেলে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ সরফুদ্দিন আহমেদ ঝন্টু চলতি জুন মাসের অযৌক্তিক ভ্যাট ও ট্যাক্স না দেওয়ার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।

তিনি পরবর্তী সময়ে সকল ব্যবসায়ীকে একযোগে নিয়মতান্ত্রিক পদ্ধতিতে আন্দোলনে নামারও পরামর্শ দেন।

অযৌক্তিক ভ্যাট প্রদানে বাধ্য করার চেষ্টা, ব্যবসায়ীদের হয়রানি বন্ধ, সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও ঘনঘন লোডশেডিংয়ের প্রতিবাদে এবং ব্যাংক সুদের হার কমানোর দাবিতে রংপুর জেলা ও মহানগর দোকান মালিক সমিতি এ সমাবেশের ডাক দেয়।

মেয়র আলহাজ সরফুদ্দিন আহমেদ ঝন্টু রংপুরের পুত্রবধূ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে বলেন, ‘আপনি রংপুরে বিশ্ববিদ্যালয়, বিভাগ ও সিটি কর্পোরেশনসহ অনেক উন্নয়ন করেছেন। এখন এ অঞ্চলের বেকার সমস্যা সমাধানে পাইপ লাইনের মাধ্যমে গ্যাস সরবরাহের ব্যবস্থা করবেন। এ অঞ্চলের মানুষের উন্নয়ন না হলে ভ্যাট ও ট্যাক্স দেবে কোথা থেকে?’

তিনি এ সময় রংপুরে চুরি ছিনতাই বৃদ্ধিসহ আইনশৃঙ্খলা পরিস্তিতির অবনতি হওয়ায় উদ্বেগ প্রকাশ করেন। জেলা পুলিশ বাহিনীকে কর্তব্যপালনে আরও দায়িত্বশীল হওয়ারও আহ্বান জানান তিনি।

মহানগর দোকান মালিক সমিতির চেয়ারম্যান কাজী মো. জুন্নুনের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ দোকান মালিক সমিতির চেয়ারম্যান এম এ কাদের কিরণ, মহাসচিব শাহ আলম খন্দকার, জেলা দোকান মালিক সমিতির আহ্বায়ক আলতাফ হোসেন, সদস্য সচিব সিরাজুল ইসলাম সিরাজ, জেলা দোকান মালিক সমিতির সদস্য ও মাহিগঞ্জ বাজার দোকান মালিক সমিতির সভাপতি আজিজউল্লাহ, মহানগর দোকান মালিক সমিতির মহাসচিব রেজাউল ইসলাম মিলন, ডেকোরেটর মালিক সমিতির সাধারণ সম্পাদক মমিন উদ্দিন পাটোয়ারী, বস্ত্র ব্যবসায়ী এমদাদ হোসেন প্রমুখ।

মন্তব্য করুন


 

Link copied