আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার       পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ       

 width=
 

প্রেমিক কি ধরণের গিফট দিলে বুঝবেন সে চালবাজ

মঙ্গলবার, ১০ জুন ২০১৪, বিকাল ০৫:২৯

প্রে

স্মৃতিময় জিনিস গিফট

প্রেমের শুরুতেই যদি স্মৃতিময় জিনিস গিফট করা শুরু করে। যেমন দাদির ইমিটেসনের চুড়ি, নানির রূপার আংটি ইত্যাদি। প্রেমিকাকে এসব গিফট দেওয়ার সময় যদি বলে এগুলো আমার নানি অনেক যত্ন করে রেখে দিয়েছিল তার নাত বউকে দিবে বলে অথবা আমার দাদির খুব শখের চুড়ি ছিল এগুলো। তাহলে বুঝবেন প্রেমিক নির্ঘাত মিথ্যা কথা বলছে। আর এসব স্মৃতি তার নিজের মনে বানানো। কারণ প্রেমিকাকে কখনো দাদি-নানির স্মৃতিময় জিনিস কেউ গিফট করে না। বউকে করতে পারে।

প্রেমের সস্তা রোমান্টিক বই

প্রেমিকাকে প্রেমের সস্তা রোমান্টিক বই গিফট দেওয়া খুব নিন্ম মানসিকতার পরিচয়। কারণ এসব বই এতই সস্তা লেখা থাকে যা কোন ভদ্র মানুষ পরে না। যেসব ছেলেদের মেয়েদের পটিয়ে তাদের ঘুরানোর ইচ্ছা থাকে তারা সস্তা প্রেমের বই উপহার দেয়। এসব বই পরে মেয়েদের মনে যাতে ভালোবাসার জন্ম নেয় সেই আশায় এই বই দেওয়া হয়। আসল ইচ্ছা মেয়ের সাথে কয়েকদিন টাইম পাস করার। আর প্রেমের রোমান্টিক বইগুলোর দাম কম থাকে তাই পয়সাও বেশি খরচ হয় না।

চুরি করে এনে দেওয়া গিফট

আপনার হয়তো জানার কথা না আপনাকে দেওয়া গিফটা কি চুরি করে আনা নাকি কিনে আনা। তারপরঅ একটু এদিক সেদিক ঘুড়িয়ে দেখলে বুঝতে পারবেন জিনিসটা আগে কেউ ব্যবহার করেছে কিনা। অন্যের ব্যবহার করা জিনিস দেখলেই বুঝা যায় তা আরেকজন ব্যবহার করত। এছাড়াও গিফটা দেওয়ার সময় প্রেমিক যদি একটু অস্বস্তি ফিল করে বা একটু ইতস্তত বোধ করে তাহলে বুঝবেন কিছু একটা সমস্যা আছে। একটু ভাল করে জিজ্ঞাস করলেই বুঝতে পারবেন সমস্যা কোথায়।

আর্থিক অবস্থা স্বচ্ছল না হওয়া শর্তেও বিদেশী গিফট দেওয়া

বিদেশী গিফট মানে কি দামি গিফট? গিফটের গায়ে ভাল করে দেখেন তো তার গায়ে মেইড বাই চায়না লিখা কিনা। মনে রাখবেন সব কিছুরই নকল প্রোডাক্ট বের করে চায়না। চাইনিজ জিনিস দিয়ে আপনার মন ভোলাতে চায় যে সে নিজে কতোখানি খাটি সে ব্যপারটা কি কখন মাথায় এসেছে আপনার? তার নিজের ভালোবাসাও চাইনিজ জিনিসের মত কিনা সেটা ভেবে দেখেন একবার।

গিফট দেওয়ার পর গিফটের দাম আলোচনা করা

“জানো, এই পারফিউমটার দাম কত? এটার দাম এতো টাকা নিয়েছে। অনেক দামি জিনিস। আমি তোমার জন্য অনেক খুঁজে খুঁজে এটা কিনে এনেছি”। অথবা “এটা অনেক সাবধানে ব্যবহার করো, অনেক দামি জিনিস এটা” বা “এটা আমার মামা বিদেশ থেকে এতো ডলার দিয়ে এনেছে” এসব কথা যদি আপনার প্রেমিক আপনাকে কোন গিফট দেওয়ার সময় বলে তাহলে জানবেন সে নিচু মানসিকতার মানুষ এবং সে একটা চালবাজ।

গিফটের ব্র্যান্ড নিয়ে আলোচনা করা

অনেকে আবার জিনিসপত্রের ব্র্যান্ড নিয়েও অনেক আলোচনা করে। যতক্ষণ সময় প্রেমিকার সাথে থাকে ততক্ষণ গিফটড জিনিসের ব্র্যান্ড নিয়ে আলোচনা করে। “এই ব্র্যান্ডটা অমুক সেলিব্রেটি ব্যবহার করে, এই ব্র্যান্ডটা এখন অনেক পপুলার”। এসব আপনার প্রেমিক আপনার সাথে যখন বলবে তখন বুঝবেন তার সমস্যা আছে।

প্রেমিকার টাকায় প্রেমিকাকে গিফট করা

অনেক ছেলে আছে যারা তাদের প্রেমিকার কাছ থেকে টাকা ধার নেয়। সে ধার আর কখনো শোধ করার নামও নেয় না। কিছুদিন পর পর আপনার প্রেমিক যদি এসে বলে, “তুমি আমাকে ২০০০ টাকা ধার দিতে পারবা?” তাহলে বুঝবেন আপনার প্রেমিকের কোন সমস্যা আছে। দু’ একবার ধার বিপদে পরে নেওয়া এক কথা আর কিছুদিন পর পর ধার নেওয়া অন্য কথা। মানুষের সমস্যা থাকতেই পারে কিন্তু সেটা তো সবসময় থাকে না। যে ছেলে তার প্রেমিকার কাছ থেকে টাকা ধার নেওয়ার নাম করে টাকা নিয়ে সে টাকায় গিফট কিনে সে চালবাজ ছাড়া আরকি হতে পারে?

মন্তব্য করুন


 

Link copied