আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

 width=
 
শিরোনাম: কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর      

 width=
 

দিনাজপুরে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু ॥ ডাক্তার অবরুদ্ধ; তদন্ত কমিটি গঠন

মঙ্গলবার, ১০ জুন ২০১৪, বিকাল ০৬:৩৪

জানা যায়, চিরিরবন্দর উপজেলার দক্ষিণ সুকদেবপুর দক্ষিণপাড়া গ্রামের জামিল উদ্দিনের ১৫ মাসের শিশুপুত্র রোমানকে সোমবার সকাল ১০ টায় চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইপিআই বিভাগ থেকে হামের দ্বিতীয় ডোজের টিকা দেয়া হয়। রাতে শিশুটি তীব্র জ্বরে আক্রান্ত হলে পরদিন মঙ্গলবার সকাল ৮ টায় চিকিৎসার জন্য স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। জরুরী বিভাগে কোন ডাক্তার না থাকায় উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আব্দুল মজিদ সরকার শিশুটির চিকিৎসা হিসেবে দুই পায়ের দুই রানে দুটি ইনজেকশন পুশ করেন। ইনজেকশন পুশ করার পাঁচ মিনিটেই শিশুটি মৃত্যুর কোলে ঢলে পড়ে। এ সময় শিশুর মা চিৎকার দিয়ে বাইরে এলে আশেপাশের লোকজন দৌড়ে এসে লাশ দেখে শিশু হত্যার প্রতিবাদে ওই ডাক্তারকে তার কক্ষে ৫ ঘন্টা অবরুদ্ধ করে রাখে।

খবর পেয়ে চিরিরবন্দর থানার পুলিশ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও রাজনৈতিক নের্তৃবৃন্দ হাসপাতালেএসে পরিস্থিতি শান্ত করেন। পরে অভিযুক্ত ডাক্তার ও স্বাস্থ্য কর্মকর্তা আব্দুল মজিদ নিজেই সহকারী কমিশনার (ভূমি) আমিনুল ইসলামকে আহবায়ক, ডাঃ ফাতেমা ফারজানা, ডাঃ পূরবী বর্মন, ডাঃ রেজাউল করিম (এমওএমসিএইচ) ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আজিম উদ্দিন সরকার গোলাপকে সদস্য করে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন। কমিটিকে তিনদিনের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে। মৃত শিশু রোমানের পরিবারের অভিযোগ ভুল চিকিৎসার কারনে শিশুর মৃত্যু হয়েছে।

অভিযুক্ত স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আব্দুল মজিদ সরকার জানান, ডায়রিয়া জনিত কারনে রোগীর পানিশূন্যতা ও শরীরের তাপমাত্রা কমে যাওয়ায় ও দেরীতে হাসপাতালে পৌছার কারনে ঔষধ প্রয়োগের পর ঔষধের কার্যকারিতা শুরু হওয়ার আগেই শিশুটির মৃত্যু হয়েছে।

এ ব্যাপারে দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোশায়েব-উল ইসলাম জানান, ঘটনা সম্পর্কে অবগত হয়েছি তবে তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য করুন


 

Link copied