Templates by BIGtheme NET
আজ- রবিবার, ২৫ অক্টোবর, ২০২০ :: ১০ কার্তিক ১৪২৭ :: সময়- ১০ : ২৯ অপরাহ্ন
Home / নীলফামারী / নীলফামারীতে সাইবার নিরাপত্তা ও তথ্য প্রযুক্তি আইন বিষয়ক সেমিনার

নীলফামারীতে সাইবার নিরাপত্তা ও তথ্য প্রযুক্তি আইন বিষয়ক সেমিনার

unnamed (2)ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১০ জুন॥ “সাইবার নিরাপত্তা” এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন বিষয়ক দিন ব্যাপী সচেতনতা মুলক সেমিনার মঙ্গলবার নীলফামারী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসনের আয়োজনে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগীতায় সেমিনারে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এস.এ.এম রফিকুন্নবী।

সেমিনারে সাইবার ও আইন বিশেষজ্ঞ আব্দুল আউয়াল, আইটি প্রশিক্ষক তুহিন হোসেন ও মাসরিক অভিকুর রহমান, ইনসাইড বাংলাদেশ ফাউন্ডেশনের ব্যান্ডিং অফিসার শামীম আহমেদ এবং তথ্য ও যোগাযোগ মন্ত্রনালয়ের কমিউনিকেশন অফিসার লিয়াকত আলী সাইবার ক্রাইম ও আইন নিয়ে আলোচনা করেন।

দিন ব্যাপী ওই সেমিনারে বিচার বিভাগ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, এনজিও, ব্যবসায়ী, সাংবাদিকসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানরা অংশ গ্রহণ করেন।

নীলফামারীতে আইটি খাতের উদ্যোক্তা তৈরীর ৫ দিন ব্যাপী প্রশিক্ষকদের প্রশিক্ষণ সমাপ্ত

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১০ জুন॥ আইটি খাতে উদ্যোক্তা তৈরীর লক্ষ্যে দেশের ৬৪ জেলায় বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাস্তবায়নাধীন “ ফ্রিল্যান্সার টু অন্ট্রাপ্রনর উন্নয়ন কর্মসূচীর নীলফামারী জেলার টিওটি বা ট্রেনিং অফ ট্রেনিং প্রশিক্ষক বানাতে ৫ দিন ব্যাপী প্রশিক্ষণ মঙ্গলবার শেষ হয়েছে। গত শুক্রবার সকাল ১০টা (৬ জুন) থেকে এ্ই প্রশিক্ষন শুরু হয়েছিল নীলফামারী সার্কিট হাউস সম্মেলন। মঙ্গলবার সমাপনী অনুষ্ঠানে ভারপ্রাপ্ত এস,এ,এম,রফিকুন্নবী প্রশিক্ষনে অংশ নেয়া ৩০ জন প্রশিক্ষক কে সনদ প্রদান করেন।

উল্লেখ যে উক্ত প্রকল্প স¤পর্কে প্রশিক্ষকদের প্রশিক্ষন প্রদান করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহকারি প্রোগ্রাম কোডিনেটর সায়িদ খান।

উল্লেখ যে গত ১১ মে সারাদেশে এক যোগে “ফ্রি ল্যান্সার টু অন্ট্রাপ্রনর ডেভেলপমেন্ট কর্মসূচীর উদ্বোধন হয়। গত ১১ মে ২০১৪ ইংরেজী ঢাকায় এ কর্মসূচীর লোগো উম্মোচন করা হয়। কর্মসূচীর আওতায় ইতিমধ্যে সরকারী উদ্যোগ গড়ে তোলা ফ্রিল্যান্সারদের মধ্যে থেকেই উদ্যোক্তা গড়ে তোলা হবে।

পাশাপাশি সরকার মানুষকে স্বাধীনভাবে কাজ করার সুযোগ সৃষ্টি করে দেয়ার জন্যই ফ্রিল্যান্সার থেকে উদ্যোক্তা তৈরীর কর্মসূচী চালু করেছে। এ কর্মসূচীর মাধ্যমে দেশে হাজার হাজার উদ্যোক্তা তৈরী হবে এবং এর মাধ্যমে দেশের আইটি খাতে আরো বিকশিত হবে। পাশপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে রূপকল্প ২০২১ ঘোষণা করেছেন তাতে ডিজিটাল বাংলাদেশ নির্মানের অঙ্গিকার পূরণ হবে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মতে, “ফ্রি ল্যান্সার টু অন্ট্রাপ্রনর ডেভেলপমেন্ট কর্মসূচী সফল করার জন্য প্রতি জেলায় শিক্ষক, আইটি বিশেষজ্ঞ, ব্যাংকার, বীমা কর্মকর্তাদের নিয়ে মেন্টর হিসেবে নিয়োগ দেয়া হচ্ছে। এসব মেন্টরদের দিয়েই জেলা ভিত্তিক একটি করে “ফ্রি ল্যান্সার টু অন্ট্রাপ্রনর ডেভেলপমেন্ট টিম গড়ে তোলা হচ্ছে যারা ফ্রিল্যান্সার টু অন্ট্রপ্রনর প্রশিক্ষণ, ঋণ পাওয়ার ব্যবস্থা, বীমা পলিসিসহ ফ্রির‌্যান্সার টু অন্ট্রপ্রনর হিসেবে গড়ে তোলার জন্য যা যা করণীয় তা করবেন। নীলফামারীতে সে লক্ষ্যেই প্রশিক্ষকদের প্রশিক্ষণ দেয়া হয়েছে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful