Templates by BIGtheme NET
আজ- শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০ :: ১১ আশ্বিন ১৪২৭ :: সময়- ১১ : ২৪ পুর্বাহ্ন
Home / টপ নিউজ / লালমনিরহাট-বুড়িমারী সেকশন পূনর্বাসনের কাজ লোকবলের অভাবে বন্ধ

লালমনিরহাট-বুড়িমারী সেকশন পূনর্বাসনের কাজ লোকবলের অভাবে বন্ধ

লালমনিরহাট রেলওয়ে বিভাগের আওতায় এক হাজার কোটি টাকা বেশি ব্যয়ে দুইটি সেকশনের পূনর্বাসন ও ডুয়েল গেজে রুপান্তরের কাজ শুধুমাত্র দুইজন ড্রাইভারের অভাবে গত দুমাস ধরে বন্ধ রয়েছ্। এর মধ্যে ৯শ কোটি টাকা ব্যয়ে ১৫০ কিলোমিটার দীর্ঘ পার্বতীপুর-পঞ্চগড় সেকশন ডুয়েল গেজ এর স্থাপনের কাজ এবং ১৭১ কোটি টাকা ব্যয় ৯৭ কিলোমিটার দীর্ঘ লালমনিরহাট বুড়িমারী সেকশন পূনর্বাসন এর কাজ রয়েছে। রেলওয়ের দায়িত্বশীল সূত্র জানায় লাইনের পাথর স্প্রেডিং ও লাইন স্লিপার পরিবহনের জন্য দুজন লোকোমাষ্টার না থাকায় গত নভেম্বর মাস থেকে দুটি সেকশনেই কাজ বন্ধ হয়ে যায়।

রেলওয়ে বিভাগের দায়িত্বশীল সূত্র জানায়, লালমনিরহাট রেলওয়ে বিভাগের আওতায় ড্রাইভার সংকটের মুখে ১২ জন অবসরপ্রাপ্ত লোকোমাস্টারকে এক বছর মেয়াদে চুক্তি ভিত্তিক নিয়োগ প্রদান করে। কিন্তু গত নভেম্বর মাসেই এসব চুক্তিভিত্তিক লোকোমাষ্টার বা ড্রাইভার এর মেয়াদ শেষ হয়ে যাওয়ায় গোটা রেলওয়ে বিভাগে আবারো সংকটে পড়ে।

লালমনিরহাট রেলওয়ে বিভাগের বিভাগীয় প্রকৌশলী মো: আসাদুল হক জানান, বর্তমানে এ বিভাগের আওতায় লালমনিরহাট-বুড়িমারী সেকশন পূনর্বাসনের কাজ বর্তমানে শেষ পর্যায়ে থাকলেও “ক্রু” সংকটের কারণে গত নভেম্বর মাস থেকে এ সেকশনের কাজ বন্ধ হয়ে  আছে। একই কারণে পার্বতীপুর-পঞ্চগড় ডুয়েল গেজ স্থাপনের কাজও বন্ধ রয়েছে বলে জানান। তিনি জানান, লালমনিরহাট-বুড়িমারী সেকশনের পূনর্বাসনের কাজ বর্তমানে প্রায় ৯৭ ভাগ শেষ হয়েছে এবং পার্বতীপুর-পঞ্জগড় সেকশনের কাজ এখনো ২৩ ভাগ বাকি রয়েছে।

এ ব্যাপারে বাংলাদেশ পশ্চিম রেলওয়ের প্রধান প্রকৌশলী মো: রফিকুল আলম এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, পার্বতীপুর-পঞ্চগড় সেকশনের “ক্রু” সংকটের দরুন ডুয়েল গেজ স্থাপনের কাজ বন্ধ থাকলেও এই সেকশনের ১৫০ মিটার দীর্ঘ কাঞ্চন ব্রীজ সহ মোট ১৪৬টি রেল সেতু ও ব্রীজ নির্মানের কাজ চলছে। তিনি আরো বলেন, লোকমাষ্টার চুক্তিভিত্তিক নিয়োগের জন্য জন প্রশাসক মন্ত্রনালয় থেকে অনুমোদন আস্তে কিছুটা বিলম্ব হচ্ছে। এ অনুমোদন সাপেক্ষে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলে পূনরায় কাজ শুরু করা হবে বলে তিনি জানিয়েছেন।

এদিকে লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় মেকানীক্যাল ইঞ্জিনিয়ার মো: মোস্তাফিজুর রহমান ভূইয়া জানিয়েছেন, এ মূহুত্তে লালমনিরহাট বিভাগের তিন জন লোকোমাষ্টার এবং দুইজন সহকারী এসএলএম এর চুক্তিপত্র তৈরী করে স্বাক্ষরের জন্য রেল ভবনের পাঠানো হয়েছে। এছাড়াও আরো ১৪ জনের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ বাড়ানোর জন্য উপড়ে পাঠানো হয়েছে। তবে কবে নাগাদ এ অনুমোদন আসবে, চুক্তি হবে এটি কেউ নিশ্চিত করে বলতে পারেননি।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful