Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০ :: ১৪ কার্তিক ১৪২৭ :: সময়- ৭ : ৩৬ পুর্বাহ্ন
Home / কুড়িগ্রাম / কুড়িগ্রামে জাতীয় বাতায়ন বিষয়ক প্রেস কনফারেন্স অনুষ্ঠিত

কুড়িগ্রামে জাতীয় বাতায়ন বিষয়ক প্রেস কনফারেন্স অনুষ্ঠিত

OLYMPUS DIGITAL CAMERAকুড়িগ্রাম প্রতিনিধি, উত্তরবাংলা ডটকম:

জেলার ৭২টি ইউনিয়ন এবং ৩টি পৌরসভার সেবা কেন্দ্রেগুলোতে এখন তথ্য প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে সাধারণ মানুষদেরকে ১৮ থেকে ২০ ধরণের সেবা প্রদান করা হচ্ছে। আগামীতে আরও ১০ থেকে ১২টি সেবা যোগ হবে। পাবলিক সার্ভিস সপ্তাহ উপলক্ষে শনিবার কুড়িগ্রাম জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রেস কনফারেন্সে এ তথ্য জানিয়েছেন জেলা প্রশাসক এ বি এম আজাদ। পাবলিক সার্ভিস উপলক্ষে ২১ জুন থেকে ২৮ জুন পর্যন্ত জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচিও গ্রহণ করা হয়েছে।
জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের আয়োজনে প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আকতার হোসনে আজাদ, সদর উপজেলা চেয়ারম্যান পনির উদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার শাহাব উদ্দিন, সহকারী পুলিশ সুপার মধুসুধন রায়, সিভিল সার্জনের প্রতিনিধি ডা. আমিনুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি আমিনুল ইসলাম মন্ডল মঞ্জু, জেলা তথ্য অফিসার নুরন্নবী খন্দকার, জীবিকার পরিচালক মানিক চৌধুরী, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, প্রেসক্লাবের সভাপতি মো: শাহাবুদ্দিন, সাধারণ সম্পাদক হারুন উর রশিদ, আহসান হাবীব নীলু, রাজু মোস্তাফিজ, হুমায়ুন কবির সুর্য্যসহ শিক্ষক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ। এ সময় ইউনিয়ন তথ্য সেবা কার্যক্রম সম্পর্কিত প্রবন্ধ উপস্থাপন করেন, সহকারী কমিশনার (আইসিটি) সামিউল আমিন।
তথ্যমতে, জেলায় প্রতিমাসে গড়ে ৪৫ হাজার মানুষ ইউনিয়ন সেবাকেন্দেগুলো থেকে সেবা নিয়ে থাকে। বিশেষ করে ব্যাংকিং, পরীক্ষার ভর্তি ফরম পুরণ, জন্ম নিবন্ধন সনদ, চাকরীর বিজ্ঞপ্তি, জমির পর্চা, দলিল, খতিয়ান, বিদেশে লোক পাঠানোর রেজিষ্ট্রেশন, দুস্থ মানুষের হালনাগাদ তালিকা, সকল বোর্ড পরীক্ষার তথ্যাদি মানুষ সহজে জানতে পারছে। ভবিষ্যতে ভূমি জরীপের কাজ অনলাইন আওতায় আনা হবে বলেও জানানো হয়।
জেলা প্রশাসক এ বি এম আজাদ জানান, প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে একসেস টু ইনফরমেন (এটুআই) প্রকল্পের কার্যক্রম দ্রুত জনপ্রিয় হয়ে উঠেছে। এ সেবা নিশ্চিত করতে যে সকল প্রতিকূলতা চিহ্নিত হয়েছে তা দ্রুত সমাধান করা হবে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful