Templates by BIGtheme NET
আজ- শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০ :: ৮ কার্তিক ১৪২৭ :: সময়- ১১ : ৫৬ পুর্বাহ্ন
Home / স্পোর্টস / আজ মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা-ইরান, শঙ্কা আছে অঘটনের

আজ মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা-ইরান, শঙ্কা আছে অঘটনের

messi-intro11-311x186নিউজ ডেস্ক:

‘মেসি মানুষ হলে, পৃথিবীর সেরা খেলোয়াড় হতে পারতো। সে তো মানুষই না, তাই তাকে প্রতিযোগিতার বাইরে রাখাই ভালো’- এমন মন্তব্য কার জানেন? আজকের ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ ইরানের পর্তুগিজ কোচ কুইরোজের। ম্যাচের আগে আর্জেন্টিনাকে কোথায় পঁচিয়ে দেবেন কথার আঘাতে, তা না করে এই ভদ্রলোক মজে আছেন প্রতিপক্ষের বন্দনায়! অবশ্য যে দলে মেসি আছেন ওই দলকে পঁচাতে বিশেষ কথাও তো থাকতে হবে!

আজ বাংলাদেশ সময় রাত ১০টায় মুখোমুখি হবে আর্জেন্টিনা- ইরান। বিশ্বকাপের ইতিহাসে এই প্রথমবার আর্জেন্টিনার সাথে খেলার সুযোগ পাচ্ছে নাইজেরিয়ার সাথে ড্র করে এক পয়েন্ট অর্জন করা এশিয়ান দেশটি। ১৯৭৭ সালে একবার আর্জেন্টিনার খেলোয়াড়দের সাথে মাঠে নামতে পেরেছিলো ইরানিরা। সে ম্যাচে ১-১ গোলে ড্র করেছিলো তারা। এবার ওই ম্যাচের ড্র থেকে প্রেরণা নেওয়ার সুযোগ নেই ইরানির সামনে। কিভাবেই বা থাকবে- ইরান যে মাত্র চতুর্থবার এসেছে বিশ্বকাপের বিশ্ব মঞ্চে আর আর্জেন্টিনা এই মঞ্চ কাঁপিয়ে যাচ্ছে যুগের পর যুগ ধরে!

দুই দলের মধ্যে আকাশ পাতাল ব্যবধান আছে। তারপরও ঘটতে পারে অঘটন। সম্ভাবনা তৈরি হয়েছে কোস্টারিকার খেলা দেখে। উরুগুয়ে ও ইতালিকে হারিয়ে কী তুলকালামটাই করে ফেললো উত্তর আমেরিকার দেশটি। তাই বলে কি ইরানিরাও পারবে? এমন প্রশ্ন আপনার মনে উদয় হলে জেনে রাখুন, নাইজেরিয়া আফ্রিকান ন্যাশন্স কাপের চ্যাম্পিয়ন। সেই তারা পুরো ৯০ মিনিট দৌড়েও একটাবার ইরানের ডিফেন্স ভাঙতে পারেনি। নাইজেরিয়ার বড় বড় দেহের ফুটবলাররা যেখানে ইরানের ডিফেন্স ভাঙতে ব্যর্থ সেখানে মেসি-আগুয়েরো-হিগুইয়েনদের একটু কষ্ট তো করতেই হবে। অন্তত বুদ্ধির ফুটবলটা তো তাদের দেখাতেই হবে। না হলেই ওই অঘটনের শঙ্কা।

মেসিরা যদি ইরানের ডিফেন্স ভেঙে একটাবারও জাল কাঁপাতে না পারে, তবেই তো হয়ে যাবে অঘটন! এই শঙ্কটা জেগেছে ইরানের প্রথম ম্যাচের ফল থেকে। সে শঙ্কা আরো জমাট করেছেন আলেসান্দ্রে সাবেলা। আর্জেন্টিনার কোচের পদে থাকা এই লোক প্রথম ম্যাচে দেখিয়েছেন তার সিদ্ধান্তের ভেলকি। অনভ্যস্ত এক ফরমেশনে নামিয়ে দিয়েছেন মেসিদের। ফল যা হওয়ার তাই- বলই পাননি মেসি। পেলেও ধরে রাখতে পারেননি। পরে অবশ্য ভুলে ভেঙেছিলো সাবেলার। দ্বিতীয়ার্ধে মেসিদের প্রিয় ফরমেশন ৪-৩-৩ এ ফিরেছেন তিনি। তারও ফল পেয়েছে আর্জেন্টিনা। চেনা রূপে ফিরে গোল করেছেন মেসি। চমকে দিয়েছেন পুরো বিশ্বকে। মেসি গোল করলে তো বিশ্বকে চমকেই করেন!

আজকের ম্যাচে আর্জেন্টিনার ডিফেন্সকে বিশেষ নজরে রাখতে হবে করিম আনসারি ফার্দকে। ইরান স্কোয়াডের এই ফরোয়ার্ড সুযোগ পেলেই থামিয়ে দিতে পারেন আর্জেন্টাইনদের হৃৎস্পন্দন। সুতরাং আক্রমণ ভাগের শক্তি দেখানোর সমান্তরালে ডিফেন্সেও কড়া নজর রাখতেই হবে আলবিসেলেস্তেদের না হলে- ওই অঘটনের চোখ রাঙানি!

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful