Templates by BIGtheme NET
আজ- বুধবার, ২১ অক্টোবর, ২০২০ :: ৬ কার্তিক ১৪২৭ :: সময়- ৪ : ০৫ অপরাহ্ন
Home / লালমনিরহাট / লালমনিরহাটে পাবলিক সার্ভিস সপ্তাহ ও জাতীয় বাতায়ন বিষয়ক কনফারেন্স অনুষ্ঠিত

লালমনিরহাটে পাবলিক সার্ভিস সপ্তাহ ও জাতীয় বাতায়ন বিষয়ক কনফারেন্স অনুষ্ঠিত

PIC..............01জিন্নাতুল ইসলাম জিন্না, লালমনিরহাট: লালমনিরহাট জেলার ৪৫টি ইউনিয়ন ও ২টি পৌরসভার সেবা কেন্দ্র গুলোতে বর্তমানে তথ্য প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে সাধারন মানুষদেরকে ১৫ থেকে ২০ ধরনেসর সেবা প্রদান করা হচ্ছে। আগামীতে আরও ১০/১২টি সেবা যোগ হবে বলে জেলা প্রশাসন সুত্রে জানা গেছে। পাবলিক সার্ভিস সপ্তাহ উপলক্ষে শনিবার লালমনিরহাট জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রেস কনফারেন্সে এ তথ্য জানান জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান। পাবলিক সার্ভিস উপলক্ষে ২১জুন থেকে ২৮ জুন পর্যন্ত জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসুচিও গ্রহন করা হয়েছে।

একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহযোগীতায় এবং জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিস লালমনিরহাটের আয়োজনে প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন, লালমনিরহাট জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আসলাম ইকবাল, রোডস এন্ড হাইওয়ের নির্বাহী প্রকৌশলী, এলজিইডি’র সহকারী প্রকৌশলী, ওয়াটার বোর্ড এর নির্বাহী প্রকৌশলী, জেলা তথ্য অফিসার মোঃ মাহফুজুর রহমান, জেলা প্রেস ক্লাবের সভাপতি মিজানুর রহমান মিজু, সাধারন সম্পাদক আহমেদুর রহমান মুকুল, জেলার সকল সাংবাদিকবৃন্দ সহ জেলার বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তা। এ সময় ইউনিয়ন তথ্য সেবা কার্যক্রম সম্পর্কে উপস্থাপনা করেন, এডিএম রাজা মোঃ আব্দুল হাই।

জেলা প্রশাসকের তথ্যমতে, জেলায় প্রতিমাসে গড়ে ৩৫ হাজার মানুষ ইউনিয়ন সেবা কেন্দ্র গুলো থেকে সেবা নিয়ে থাকে। বিশেষ করে ব্যাংকিং, সকল প্রকার পরীক্ষার ভর্তি ফরম পূরন, জন্ম নিবন্ধন সনদ, চাকুরীর বিজ্ঞপ্তি, জমির পর্চা, দলিল, খতিয়ান, বিদেশে জনবল পাঠানোর রেজিষ্ট্রেশন, দুস্থ মানুষের হালনাগাদ তালিকা, সকল বোর্ড পরীক্ষার তথ্যাদি মানুষ সহজে জানতে পারছে। এ সময় জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান সাংবাদিকদের জানান, জেলা প্রশাসনের উদ্যোগে ১০৫ একর জমি দুস্থ ও ভূমিহীনদের মাঝে গত ১বছরে প্রদান করা হয়। এছাড়াও নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ মানুষদের জন্য চলতি অর্থ বছরে ৬টি আশ্রায়ন প্রকল্পের কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। ভবিষ্যতে ভূমি জরিপের কাজ অনলাইনের আওতায় আনা হবে বলেও তিনি উপস্থিত সকলকে জানান।

জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান জানান, প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের কাজ দ্রুত জনপ্রিয় হয়ে উঠেছে। আর এ সেবা নিশ্চিত করতে যে সকল প্রতিকুলতা চিহ্নিত হয়েছে তা দ্রুত সমাধান করা হবে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful