Templates by BIGtheme NET
আজ- বুধবার, ২০ নভেম্বর, ২০১৯ :: ৬ অগ্রহায়ণ ১৪২৬ :: সময়- ১ : ৫২ অপরাহ্ন
Home / জাতীয় / বোরকা পরে পালাচ্ছিলেন কেন: হাসিনাকে খালেদা

বোরকা পরে পালাচ্ছিলেন কেন: হাসিনাকে খালেদা

khaleda bnpডেস্ক : জিয়াউর রহমান হত্যাকাণ্ডে শেখ হাসিনার জড়িত থাকার অভিযোগ জানিয়ে এর পক্ষে ১৯৮১ সালে আওয়ামী লীগ সভানেত্রীর বিভিন্ন তৎপরতাকে ‘প্রমাণ’ হিসেবে তুলে ধরেছেন খালেদা জিয়া।

রোববার জয়পুরহাটের জনসভায় বিএনপি চেয়ারপারসন বলেন, “১৭ মে আপনি (হাসিনা) দেশে আসলেন, আর জিয়াউর রহমান হত্যা হয়েছে ৩০ মে। আপনি আসার ১৩ দিন পর কেন জিয়াউর রহমান হত্যা হলেন। নিশ্চয় কোনো কারণ ছিল।

“জিয়াউর রহমানের জানাজার অংশ নেয়ার জন্য যখন সারাদেশ থেকে মানুষ ঢাকায় আসছিলেন। তখন আপনি বোরকা পরে কেন ভারতের সীমান্তে পালাচ্ছিলেন। তাহলে কি প্রশ্ন করতে পারি- আপনার ভয় ছিল। আপনি কোনো কিছুর সাথে জড়িত ছিলেন?”

১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর রাজনৈতিক পটপরির্তনে ক্ষমতার কেন্দ্রে আসেন সেনাপ্রধান জিয়া। পরে তিনি সামরিক আইন প্রশাসক এবং রাষ্ট্রপতি হন।

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জিয়ার সম্পৃক্ততার অভিযোগ তুলে ধরেন সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বেঁচে থাকলে জিয়াকেও এই হত্যামামলার আসামি করা হত।

এর প্রতিক্রিয়ায় জিয়া-খালেদার ছেলে তারেক রহমান তার বাবার হত্যাকাণ্ডে শেখ হাসিনার সম্পৃক্ততার অভিযোগ তোলেন।

তার পাল্টায় প্রধানমন্ত্রী এক সংবাদ সম্মেলনে বক্তব্যে দুই বার ক্ষমতায় থাকার পরও জিয়া হত্যাকাণ্ডের মামলা চালানোর কোনো উদ্যোগ না নেয়ায় খালেদার ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন।

১৯৮১ সালে দেশে ফেরার পর বিভিন্ন হয়রানির বিষয়ে আওয়ামী লীগ সভানেত্রীর অভিযোগের প্রতিক্রিয়ায় জয়পুরহাটের জনসভায় বক্তব্যে খালেদা দাবি করেন, জিয়াই দেশে ফেরত এনেছিলেন শেখ হাসিনাকে।

“উনাকে (হাসিনা) লোক পাঠিয়ে দেশে ফিরিয়ে আনা হয়েছে। তার বাড়িসহ সব কিছু ফেরত দেয়া হয়েছে। তিনি বুঝিয়া পাইলাম বলে তা গ্রহণ করেছেন। এখন তিনি বলছেন, তাকে মালামাল ফেরত দেয়া হয়নি। শেখ হাসিনা মিথ্যাচার করছেন।”

শেখ হাসিনার উদ্দেশে খালেদা আরো বলেন, “আমাদেরকে না কি ফরমালিন দিয়ে বাঁচিয়ে রেখেছেন। তাই যদি হয়, এজন্য তাকে (হাসিনা) ধরা উচিৎ। কারণ তিনিই এই ফরমালিন আমদানি করেছেন।”

ফলে ফরমালিনের পরীক্ষা নিয়ে প্রশ্ন তুলে বিএনপি চেয়ারপারসন বলেন, “আজ ফরমালিন অভিযানের নামে আম নষ্ট করা হচ্ছে। আমরা মনে করি, বিদেশি আম আমদানির জন্য দেশীয় আম এভাবে নষ্ট করা হচ্ছে।” জেলা বিএনপি আয়োজিত রামদেও বাজলা উচ্চবিদ্যালয় মাঠে রোববার বিকেলে জেলা বিএনপির সভাপতি মোজাহার আলী প্রধানের সভাপতিত্বে বেগম জিয়া আরও বলেন শহীদ জিয়া প্রথম স্বাধীনতার ঘোষনা দিয়েছিলেন জিয়া হচ্ছে রনাংগনের মুক্তি যোদ্ধা, আর আওয়মীলীগ বর্ডার পার হওয়া মুক্তিযোদ্ধা। জিয়া ৩০ মে শহীদ হয়েছিলেন শেখ হাসিনা দেশে ফেরার ১৩ দিন পর জিয়াকে নির্মম ভাবে হত্যা করাহয়।  তখন তিনি বোরকা পড়ে পালিয়ে গিয়েছিলেন। এর মধ্যে  রহস্য আছে॥ শেখ হাসিনা ক্ষমতায় আসার পর বিডিআরকে হত্যা করা হয়েছে। গুম, খুন কওে হত্যার রাজনীতি শুরু করেছেন । এসরকার রক্ত পিপাসু ড্রাকুলা সরকার । যত তাড়াতাড়ি এসরকারকে বিদায় কওে দিয়ে মানুষের মাঝে শান্তি ফিরিয়ে দিতে হবে। জনসভায় আরও  আরও বক্তব্য রাখেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটীর সদস্য সাবেক সেনা প্রধান লে: জেনারেল মাহবুবুর রহমান, সাবেক মন্ত্রী ড: মঈন খান,  মির্জা আব্বাস,  বিএনপিন যুগ্ন সাধারন সম্পাদক ব্যারিষ্টার মাহবুউদ্দীন খোকন, রাজশাহী সিটি কর্পেরশেনের সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, সাবেক মন্ত্রী আহসান হাবিব দুলু, মহিলা দলের সাধারন সম্পাদক শিরিন সুলতানা। সাবেক এমপি সৈয়দা আশরাফী পাপিয়া, জেলাবিএনপির সাধারন সম্পাদক ফজলুর রহমান, সাবেক এমপি ইনজিনিয়ার গোলাম মোসÍফা, বিএনপি নেতা আমিনুর রহমান বকুল, অধ্যক্ষ আলী হাসান মুক্তা, মতিয়র রহমান, সেলিম রেজা ডিউক, মুশকিুর রহমান বুলু, গোলজার হোসেন, মাসুদরানা প্রধান,সহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful