আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

গাইবান্ধার ২৪ টি পয়েন্টে নদীভাঙ্গন

সোমবার, ২৩ জুন ২০১৪, দুপুর ০৪:৪৭

চলতি সপ্তাহে অবিরাম বৃষ্টিপাতের ফলে ব্রহ্মপুত্র-যমুনার পানিও বৃদ্ধি পেতে শুরু করেছে। এতে করে পানি স্রোতে জেলার সাঘাটা উপজেলার হলদিয়া, গুয়াবাড়ি, দক্ষিণ দিঘলকান্দি, পাতিলবাড়ি, ছিপিগাড়ামারা, কুমারপাড়া ফুলছড়ি উপজেলার জামিরা, দেলুয়াবাড়ি, গাবগাছি, টেংরাকান্দি, খোলাবাড়ি, নিশ্চিন্তপুর, ফজলুপুর, এরেন্ডাবাড়ি সদর উপজেলার মোল¬ারচর, খারজানি, সুন্দরগঞ্জ উপজেলার কাপাসিয়া, চন্ডিপুর গ্রামে নদীভাঙ্গন দেখা দিয়েছে। ভাঙ্গন কবলিত প্রতিরোধে কোন ব্যবস্থা না থাকায় ঝুঁকির মধ্যে থাকা লোকজনও রয়েছেন আতংকের মধ্যে। আবার বন্যাকালীন আরো ঝুঁকির মধ্যে থাকার চেয়ে অবস্থা সম্পন্ন পরিবারগুলো অন্যত্র বাড়ি-ঘর স্থানান্তর করলেও দরিদ্র পরিবারের লোকজন অর্থের অভাবে হতাশায় ভুগছেন।

সাঘাটার কুমারপাড়া গ্রামের আব্দুল জলিল প্রামানিক জানান, এই বছরেই দু’বার ভাঙ্গনের শিকার হয়েছি। থাকার ঘর দুটি অন্যের জমিতে নিয়ে কোনমতে আশ্রয় নিয়েছি। কিন্তু পানি বাড়লে কী হবে, কোথায় যাবেন এ নিয়ে তিনি হতাশায় রয়েছেন।

সাঘাটা উপজেলার হলদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম জানান, নদীতে পানি আসার আগেই যেভাবে ভাঙ্গন চলছে। ভরা বন্যায় নদীভ্ঙ্গান আরো ভয়াবহ হবে বলে তিনি উলে¬খ করেন। এসময় তিনি আরো জানান, এই ইউনিয়নে প্রায় ১ হাজারের বেশি পরিবার নদীভাঙ্গনের শিকার হয়েছেন। এসব পরিবারের জন্য সহায়তা চেয়ে উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে বলে তিনি জানান।

ফুলছড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবু সাঈদ সরকার জানান, চরাঞ্চলে ভাঙ্গন প্রতিরোধে সরকারের কোন উদ্যোগ বা দৃষ্টি নেই। যার কারণেই কোন চরই স্থায়ী হয়না। এজন্য তিনি চরাঞ্চলের ভাঙ্গন প্রতিরোধ ব্যবস্থা গ্রহণসহ ক্ষতিগ্রস্ত লোকজনের জন্য সরকারের কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন বলে দাবী জানান।

মন্তব্য করুন


 

Link copied