আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

নদীতে ১ লাখ ৬০ হাজার ময়দার গুটি ও ৫টি ছাগল কোরবানী করে আল্লাহর কাছে ফরিয়াদ

মঙ্গলবার, ২৪ জুন ২০১৪, দুপুর ০১:০৭

উপস্থিত মহিমপাড়া এলাকার মতিউল ইসলাম নামের এক যুবক বলেন, ‘সরকার ২শ মিটার নদীর বাঁদ দিয়ে আর কোনো খবর নিচ্ছে না। তিস্তার ভাঙনে দহগ্রাম ছোট হয়ে আসছে। তাই স্থানীয় লোকজনের উদ্যোগে ও হুজুরের মাধ্যমে নদী ভাঙন ঠেকাতে কোরআন তেলাওয়াত, কোরবানী, দোয়া মাহফিল ও আল্লাহু লেখা ১লাখ ৬০ হাজার ময়দার গুটি তিস্তায় ফেলে ভাঙন থেকে রক্ষার জন্য আল্লাহর কাছে ফরিয়াদ জানানো হয়েছে। আল্লাহ চাইলেই সব কিছু করতে পারেন, এজন্যই এই আয়োজন করা হয়েছে।

এ দিকে আমির হোসেন, মোজাফ্ফর আলী, মনসুর হোসেন, আবুল কাশেম, আব্দুল লতিফ, লেবু মিয়া, আঞ্জু আরা, মায়া বেগম, মনিরা বেগম বিউটি, নীনাসহ অনেকের সাথে কথা হলে তারা সবাই এলাকাবাসী ও হুজুরের এই দোয়া মাহফিলকে আন্তরিকভাবে সহযোগিতা করেছেন বলে দাবি করেন। তারা আরো জানান, আল্লাহ ইচ্ছা করলে যে কোনো কিছুরই সমাধান দিতে পারেন। তাই আমরা সবাই বেঁচে থাকার জন্যই তিস্তার ভাঙন ঠেকাতে আল্লাহর কাছে ফরিয়াদ জানিয়েছে। দেখি, আল্লাহ কি করেন।

এই ধরনের পদ্ধতি সম্পর্কে জানতে চাইলে বুজুর্গ সৈয়দ শামসুল হক বলেন, আমরা আল্লাহ তা’লার কেতাব অনুসরন করে কোরবানী, আল্লাহু লেখা ময়দার গুটি তিস্তায় ফেলে সৃষ্টি কর্তা মহান আল্লাহর কাছে ফরিয়াদ জানিয়েছি। আল্লাহ যদি কবুল করেন, তাহলে অবশ্যই নদী ভাঙন বন্ধ বা নদী সরে যেতে পারে। যেহেতু সব LALMONIRHAT NEWS-1কিছুরই সৃষ্টিকর্তা আল্লাহ তা’লা সেহেতু রক্ষারও মালিক তিনি। অতএব, আল্লাহ ইচ্ছা করলেই দহগ্রামের ভাঙন রোধ করতে পারেন।’

সৈয়দ শামসুল হকের বাড়ী রংপুর কেরানী পাড়া। তার দাবী মতে, পূর্ব পুরুষ হলো ভারতের হলদিবাড়ী পীর সৈয়দ একরামুল হক(রহ.)। তিনি তার নাতী।

এ ব্যাপারে দহগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবীবুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমি খোঁজখবর নিয়েছি, হুজুর সাহেব এবং স্থানীয় লোকজন নদীর ভাঙন থেকে রক্ষার জন্য কোরবানী ও তিস্তা নদীতে ১ লাখ ৬০ হাজার ময়দার গুটি ফেলে দোয়া মাহফিল করেছে।

মন্তব্য করুন


 

Link copied