আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: ডিমলা উপজেলা নির্বাচন॥ এমপির ভাই, ভাতিজা ও ভাতিজি বউ প্রার্থী-তৃণমূলে ক্ষোভ       কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা       সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি       হিট অ্যালার্টে ৭ দিন স্কুল বন্ধের দাবি       শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সম্পাদক ডিপজল      

 width=
 

ছিটমহল বিনিময়ের দাবীতে পররাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি

মঙ্গলবার, ২৪ জুন ২০১৪, বিকাল ০৬:১৬

স্মারক লিপি প্রদানের সময় ভারত বাংলাদেশ ছিটমহাল বিনিময় সমন্বয় কমিটির বাংলাদেশ ইউনিটের সভাপতি ময়নুল হক, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা ও কমিটির লালমনিরহাট শাখার সাধারণ সম্পাদক আজিজুল ইসলামসহ ছিটমহলবাসীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ-ভারত ছিটমহল বিনিময় সমন্বয় কেন্দ্রীয় কমিটির সভাপতি ময়নুল হক জানান, আমরা উভয় রাষ্ট্রের ছিটমহালের মানুষের বেঁচে থাকার মৌলিক অধিকার থেকে বঞ্চিত। ছিটমহলবাসীরা ৬৭ বছর থেকে মানবেতর জীবন যাপন করছে। ভোটাধিকার প্রয়োগ, প্রশাসনিক সুবিধা, বয়স্ক ভাতা ও শিক্ষার মতো মৌলিক সুবিধা নেই আমাদের। তাই আমরা ২০১১ সালের ৬ সেপ্টেম্বর হাসিনা- মনমোহন সিং’র প্রটোকল চুক্তি বাস্তবায়ন চাই। এ চুক্তির মাধ্যমে উভয় দেশের ১৬২ ছিটমহলের মানুষ তাদের বন্দি জীবন থেকে মুক্তি চায়।

এছাড়া ২৬ জুন পাটগ্রাম উপজেলার তিনবিঘা কড়িডোরে ছিটমহল বিনিময়ের দাবীতে দুই দেশের নাগরিকগন মহাসমাবেশ করবেন বলেও তিনি জানান।

মন্তব্য করুন


 

Link copied