আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

 width=
 
শিরোনাম: রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর       কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি      

 width=
 

নারীর যে পাঁচটি কথা মনের কথা নয়

বৃহস্পতিবার, ২৬ জুন ২০১৪, দুপুর ০১:৫৩

১. সে বলে, ‘আমি বিচলিত নই’

সে বোঝাতে চায় : সে অবশ্যই বিচলিত। আর পাশাপাশি সে চায়, তাকে ভালো অনুভব করতে আপনার সাহায্য প্রয়োজন। এখানে সে যা বোঝাতে চায় যে, সে অবশ্যই বিচলিত। আর এক্ষেত্রে সে আগ্নেয়গিরির মতো সুপ্ত অবস্থায় রয়েছে। যদি আপনি এখানে কিছুটা উল্টোপাল্টা করেন তাহলে অবিলম্বে বিস্ফোরণ হতে পারে এ আগ্নেয়গিরির।

২. সে বলে, ‘বিষয়টি তোমার ওপর নির্ভর করছে’

সে বোঝাতে চায় : এটা কখনোই আপনার ওপর নির্ভর করছে না। সে শুধু বিষয়টা উল্লেখ করছে। আপনার ওপর নির্ভর করছে, এমনটা বলা হলো, আপনার জন্য একটা পরীক্ষার আয়োজন করা। এ পরীক্ষায় যদি আপনি ঠিকঠাক আচরণ না করেন তাহলে সামনে বিপদ আছে।

৩. সে বলে, ‘তুমি কেয়ার কর না’

সে বোঝাতে চায় : আপনার অনুভূতিগুলো আরও বেশি ব্যক্ত করা উচিত। সে যখন বলবে, ‘তুমি কেয়ার কর না’ তখন বুঝতে হবে আপনার আরও বেশি মনযোগ আকর্ষণের চেষ্টা করছে সে। আর এজন্য তাকে আরও সময় দিতে হবে।

 ৪. সে বলে, ‘আমি কি দেখতে খারাপ?’
সে বোঝাতে চায় : আপনি জোর গলায় বলুন ‘না’।

যখন সে তার চেহারা নিয়ে কোনো কথা জিজ্ঞাসা করে তখন বুঝতে হবে, সে প্রশংসাই চাচ্ছে। সে জানতে চাচ্ছে, আপনার কাছে সে আকর্ষণীয় কি না। আর এক্ষেত্রে নেতিবাচক কোনোকিছু শুনতে চাওয়ার প্রশ্নই আসে না।

৫. সে বলে, ‘আমাদের এখন ঘনিষ্ঠ হওয়া উচিত নয় বলেই মনে হয়’

সে বোঝাতে চায় : আপনি তাকে বিভ্রান্ত করে দিয়েছেন। যার অর্থ দাঁড়ায়, আপনার কোনো কর্মকাণ্ডে তিনি বিভ্রান্ত। আর এখন আপনার উচিত সেই বিভ্রান্তি দূর করা। আর এ লাল পতাকা আপনিই নামাতে পারবেন।

মন্তব্য করুন


 

Link copied