আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: ছুটি বাড়ল সব শিক্ষাপ্রতিষ্ঠানে       ডিমলা উপজেলা নির্বাচন॥ এমপির ভাই, ভাতিজা ও ভাতিজি বউ প্রার্থী-তৃণমূলে ক্ষোভ       কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা       সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি       হিট অ্যালার্টে ৭ দিন স্কুল বন্ধের দাবি      

 width=
 

দিনাজপুরের ২ পৌরসভার বাজেট ঘোষনা

বৃহস্পতিবার, ২৬ জুন ২০১৪, রাত ০৮:১১

কুরবান আলী, দিনাজপুর ॥ দিনাজপুর পৌরসভা ও পার্বতীপুর পৌরসভার ২০১৪-১৫ অর্থ বছরের বাজেট ঘোষনা করা হয়েছে বৃহস্পতিবার।

বৃহস্পতিবার সকালে ফাতেহুল আলম দুলাল মিলনায়তনে দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম ২০১৪-১৫ অর্থ বছরের উদ্বৃত্ত বাজেট ঘোষনা করেন। আগামী অর্থ বছরের জন্য বিভিন্ন খাতে আয় দেখানো হয়েছে ৪২ কোটি ৬৪ লক্ষ ৬১ হাজার ৩৯০ টাকা। আর প্রস্তাবিত ব্যয় নির্ধারণ করা হয়েছে ৪০ কোটি ৪২ লক্ষ ২৯ হাজার টাকা। উদ্বৃত্ত ধরা হয়েছে ২ কোটি ২২ লক্ষ ৩২ হাজার টাকা। বাজেট ঘোষনাকালে প্যানেল মেয়র মুরাদ আহমেদ, মকবুল হোসেন ও রোকেয়া বেগম লাইজু, নির্বাহী প্রকৌশলী আব্দুস সবুরসহ অন্যান্য কাউন্সিলর ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩ টায় পৌরসভার হল রুমে মেয়র এ জেড এম মেনহাজুল হক পার্বতীপুর পৌরসভার আগামী ২০১৪-১৫ অর্থ বছরের এ বাজেট ঘোষনা করেন। প্রস্তাবিত বাজেট পৌর শহরে উন্নয়ন প্রকল্প গুরুত্বপূর্ন বেশ কিছু প্রকল্পে এই বরাদ্দ ব্যবহার করা হবে। পৌর বাজেট ঘোষনায় সময় উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলর, মহিলা কাউন্সিলর, পৌর কর্মকর্তা কর্মচারী ও গন্যমান ব্যক্তিবর্গ স্থানীয় সাংবাদিকবৃন্দ। বাজেট ঘোষনায় নিয়মিত পৌরবাসীকে কর প্রদান করার বিষয়ে প্রস্তাব রাখা হয়। নিয়মিত কর্মচারীদের মাসিক বেতন ১৮ লাখ ৮৫০ টাকা এবং চুক্তি ভিক্তিক কর্মচারীদের মাসিক ১ লাখ ৯৫ হাজার ৪০০ টাকা প্রতিমাসে বেতন ও ভাতা প্রদান করতে পৌর কর্তৃপক্ষকে হিমসিম ক্ষেতে হয়।

মন্তব্য করুন


 

Link copied