আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

 width=
 
শিরোনাম: কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর      

 width=
 

“জনগণ যা পেয়েছে তা আ.লীগ আমলেই”

শুক্রবার, ২৭ জুন ২০১৪, রাত ০৯:০০

শুক্রবার রাজধানীর সোহরাওয়াদী উদ্যানে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধু আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হয়ে দলকে সুসংগঠিত করার জন্য মন্ত্রীত্ব ত্যাগ করেছিলেন। এমন দৃষ্টান্ত খুবই কম। ছাত্র সমাজ কখনও পিছিয়ে থাকেনি। ৫২ থেকে ৭১ পর্যন্ত ছাত্রদের ভূমিকা অপরিসীম।

সুইস ব্যাংকের টাকাও আনা হবে: প্রধানমন্ত্রী বলেছেন, শুধু তারেক-কোকোর টাকা নয়, সুইস ব্যাংকের টাকাও দেশে ফেরত আনা হবে। খালেদা জিয়ার ছেলের পাচার করা টাকা দেশে প্রথম আনতে পেরেছে আওয়ামী লীগ সরকার। সুইস ব্যাংকেও কার কি টাকা আছে সেটা আমরা ফিরিয়ে আনব।

তিনি বলেন, ৯৬ সালে আমরা ক্ষমতায় আসার পর মানুষ প্রথমে উপলব্ধি করে দেশে জনগণের সরকার এসেছে। বাংলাদেশ এখন বিশ্ব অর্থনীতির রোল মডেল। আমরা আজ পরনির্ভরশীল নয়, আত্মনির্ভরশীল। সবাই বলেছিল পদ্মা সেতু হবে না। আমরা বলেছিলাম হবে। আমরা কাজ শুরু করেছি। আওয়ামী লীগ সরকারের আমলে রাজধানীর উন্নয়ন সবার চোখে পড়ার মতো বলেও জানান শেখ হাসিনা।
পলাশীর পুনরাবৃত্তি ’৭৫-এ: প্রধানমন্ত্রী বলেন, পলাশীর আম্রকাননে বাংলার স্বাধীনতার সূর্য অস্তমিত করতে যে ষড়যন্ত্র হয়েছিল তার পুনরাবৃত্তি ১৯৭৫ সালের ১৫ আগস্টে ঘটেছিল।
শেখ হাসিনা বলেন, দেশের অর্থনৈতিক ইতিহাস পর্যালোচনা করলে দেখা যাবে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আমলেই সবচেয়ে বেশি ৭ ভাগ অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জিত হয়। বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ যখন সামাজিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক মুক্তির দিকে এগিয়ে যাচ্ছিল, তখনই ১৫ আগস্ট ঘটিয়ে বাংলাদেশের স্বাধীনতার সূর্য আবার অস্তমিত করার ষড়যন্ত্র করা হয়।
প্রধানমন্ত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, এই ষড়যন্ত্রে জড়িত ‍আওয়ামী লীগেরই কুলাঙ্গার খন্দকার মোশতাক। আর তার সঙ্গে গাদ্দারি করেছেন জিয়াউর রহমান।

মন্তব্য করুন


 

Link copied