Templates by BIGtheme NET
আজ- সোমবার, ২৬ অক্টোবর, ২০২০ :: ১১ কার্তিক ১৪২৭ :: সময়- ৬ : ৫৯ পুর্বাহ্ন
Home / স্পোর্টস / ইতিহাস গড়ে কোয়ার্টারে কলম্বিয়া

ইতিহাস গড়ে কোয়ার্টারে কলম্বিয়া

RODRIGUEZ-e1403989052554 বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে পাড়ি জমানোর ইতিহাসটা ছিল না কলম্বিয়ার। তাই ইতিহাস গড়তেই মাঠে নেমেছিল রদ্রিগেজরা। এস্তাদিও মারিও ফিলহো স্টেডিয়ামে শনিবার তাদের সামনে বাধা হয়ে ছিল গতবিশ্বকাপের চর্তুথ দল উরুগুয়ে। কিন্তু এদিন কোন বাধা আটকে রাখতে পারেনি তাদের। রদ্রিগেজের জ্বলে উঠার এই দিনে ২-০ ব্যবধানে জয় নিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল লস ক্যাফেটিরোসরা।

উরুগুয়ে তাদের সেরা স্ট্রাইকার সুয়ারেজকে ছাড়াই এদিন মাঠে নামে। কামড় কাণ্ডে দণ্ডিত হয়ে বিশ্বকাপ থেকে নির্বাসিত হয়েছেন সুয়ারেজ। তাই এদিন ফোরলান-কাভানির উপরই দায়িত্ব ছিল আকাশী নিলদের জেতানোর। কিন্তু সুয়ারেজের শুন্যতা পূরণে ব্যর্থ হয়েছে তারা। গ্যারারিতে বসে থাকা আকাশী নীল রঙে সাজা সমর্থকরা তাই এদিন ছিল নিরব।

আর ১৬ বছর পর দুর্দান্ত খেলে বিশ্বকাপে আসা কলম্বিয়া তাদের স্বপ্ন পূরণের পথেই হেঁটেছে। দ্বিতীয় পর্ব পাড়ি দিয়ে জায়গা করে নিয়েছে কোয়ার্টার ফাইনালে। ম্যাচ শেষে য় নিয়ে উল্লাসে মেতেছে হলুদ শিবির। কোয়ার্টার ফাইনালে অবশ্য আরও বড় পরীক্ষা দিতে হবে পেকারম্যানের শিষ্যদের। ফোরতালেজার মাঠে বৃহস্পতিবার টুর্নামেন্টে সেরা ছন্দে থাকা ব্রাজিলের মুখোমুখি হতে হবে তাদের।

ম্যাচের শুরুতে বলের দখলে এগিয়ে ছিল কলম্বিয়ার। তবে উরুগুয়েও আতঙ্ক জাগিয়েছে প্রতিপক্ষের রক্ষণভাগে। কিন্তু ‍নিয়মিত ব্যর্থ হয়েছে তাদের প্রচেষ্টা। তবে ব্যর্থ হননি পেকারম্যানের সেরা অস্ত্র রদ্রিগেজ। তার গোলে ম্যাচের ২৮ মিনিটে এগিয়ে যায় কলম্বিয়ানরা।  এসময় সতীর্থ এগুইলারের পাস থেকে বল পেয়ে দূর থেকেই শট নেন রদ্রিগেজ। তার নেয়া শটে বল আশ্রয় নেয় উরুগুয়ের জালে। পিছিয়ে পড়ার পর খেলায় ফিরে আসতে লড়াইয়ে গতি বাড়িয়ে দেল উরুগুয়ানরা। ম্যাচের ৩৪ মিনিটে সুযোগ হাতছাড়া করেন উরুগুয়ের ফরোয়ার্ড এডিসন কাভানি। ফলে প্রথমার্ধে পিছিয়ে থেকেই মাঠ ছাড়ে উরুগুয়ে।

দ্বিতীয়ার্ধের প্রথম পাঁচ মিনিটের মাথায় আবার জেমস রদ্রিগেজের গোল করেন। ফলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় কলম্বিয়ানরা। জোয়ান কোয়াদ্রাদার পাস থেকে গোলটি করেন তিনি। এরপর আর খেলায় ফিরতে পারেনি ফোরলান-কাভানিরা। শেষ দিকে কয়েকবার সুযোগ সৃষ্টি করেও সফলতার দেখা পায়নি তারা। ম্যাচের ৮১ মিনিটে সহজ সুযোগ এসেছিল উরুগুয়ের খেলোয়াড় পেরেরার। কিন্তু ব্যর্থ হয়েছে তার প্রচেষ্টাও। শেষ বাঁশি বাজার সাথে সাথে তাই সৃষ্টি হল নতুন ইতিহাস। প্রথমবারের মত কোয়ার্টার ফাইনায়ে পাড়ি দিয়ে উল্লাসে তামালো পুরো কলম্বিয়া। আর এস্তাদিও মারিও ফিলহো স্টেডিয়ামও এদিন যেন একখন্ড কলম্বিয়াতে পরিণত হল। গ্যালরিতে ছড়িয়ে পড়ল হলুদ জার্সিতে সাজা কলম্বিয়ান সমর্থকদের উচ্ছাস। আর একই সাথে ব্রাজিল বিশ্বকাপ থেকে বিদায় খেলা হয়ে গেল উরুগুয়ের।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful