Templates by BIGtheme NET
আজ- মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০ :: ১২ কার্তিক ১৪২৭ :: সময়- ৯ : ৫১ অপরাহ্ন
Home / রকমারি / বিয়ে সম্পর্কে মানুষের ৫টি ভুল ধারণা

বিয়ে সম্পর্কে মানুষের ৫টি ভুল ধারণা

boy girlডেস্ক : বিয়ে নিয়ে মানুষের অনেক ধারণা প্রচলিত রয়েছে। অনেকের ধারণা, বিয়ের পরে একাকীত্ব থেকে মুক্তি পাবে, সুখে দিন কাটাবে বা অর্থনৈতিকভাবে উন্নতি লাভ করবে। শনিবার ভারত ভিত্তিক গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়াতে এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, অনেকে মনে করে বিয়ের পর তার ব্যক্তিগত নানা সমস্যার সমাধান হবে, তার নানা রকম ইচ্ছার প্রতিফলন ঘটবে। কিন্তু বাস্তবে এর প্রতিফলন নাও ঘটতে পারে। বিয়ে মানুষের ইচ্ছা পূরণের একমাত্র উপায় নাও হতে পারে। মানুষের এমন পাঁচটি ভুল ধারণা নিচে তুলে ধরা হলো।

১.একাকীত্ব থেকে মুক্তি: অনেকে মনে করেন বিয়ে করার পর সে একাকীত্ব থেকে মুক্তি পাবে। কিন্তু সবসময় এটি সত্য নাও হতে পারে। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে এক নারীর বাস্তব অভিজ্ঞতার কথা তুলে ধরা হয়েছে। বলা হয়েছে, ওই নারী দীর্ঘদিন ধরে নানা দুর্দশার মধ্য দিয়ে একাকী দিন কাটিয়েছেন। তিনি মনে করেছিলেন বিয়ের পর হয়তোবা এ সমস্যার সমাধান হবে। কিন্তু বিয়ের পর দেখা গেছে, তার স্বামী কখনোই তার একাকীত্ব দূর করতে সময় দিত  না। ছুটির দিনেও কখনো তার সাথে বেড়াতে যেত না।

২.যেকোন সময় সেক্স: অনেকেই ধারণা করেন বিয়ের পর যেকোন সময় সেক্স করা যাবে। কিন্তু সেক্স বিষয়টি স্বামী-স্ত্রীর পারস্পরিক ইচ্ছা ও শারীরিক সক্ষমতার উপর নির্ভর করে। দু’জনের মধ্যে মতের মিল না হলে তা সম্ভব নয়।

৩. কাজ থেকে মুক্তি: অনেক মেয়েরা ধারণা করে বিয়ের পর তাদের কোনো কাজ নেই। তাদের স্বামীই তাদের সমস্ত দিক দেখাশোনা করবে। কিন্তু পরিবারের অর্থনৈতিক উন্নতির জন্যে সবারই কাজ করার দরকার আছে।

৪. সুখী পরিবার: প্রত্যেকেই আশা করেন বিয়ের পর তারা একটি সুখী পরিবার গড়ে তুলবেন। কিন্তু মেয়েদের ক্ষেত্রে দেখা তারা ভিন্ন একটি পরিবারে এসে অনেক সময় খাপ খাইয়ে নিতে পারে না। সকলের মন জয় করে চলা তার পক্ষে অনেক কষ্টকর হয়ে পড়ে।

৫.সন্তান জন্মদান: বর্তমান সময়ে বেশিরভাগ মানুষ মনে করেন সন্তানের সংখ্যার উপর পরিবার সুখ নির্ভর করে। কিন্তু অনেক সময় স্বামী ও স্ত্রীর অনিচ্ছাবশতও সন্তান জন্ম নেয়। এসব ক্ষেত্রে কারো কিছু করার থাকে না। আবার দেখা যায় স্ত্রীর অনিচ্ছা থাকলেও স্বামীর জোরে স্ত্রী সন্তান নিতে বাধ্য হয়।

আসলে মানুষের সবকিছু পূর্ব র্নির্ধারিত নিয়মে হয় না। এর ব্যতিক্রম ঘটাটাই স্বাভাবিক। এজন্যে সবাইকে বাস্তবতা মেনে নিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়া উচিৎ।  

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful