আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪ ● ৫ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল       সার্ভার ডাউন: রসিকে জন্ম নিবন্ধন নিয়ে ভোগান্তি চরমে       রংপুরে ফটোসাংবাদিক ফিরোজ চৌধুরীর একক আলোকচিত্র প্রদর্শনী       ডোমার ও ডিমলা উপজেলা নির্বাচনে ৩৫ জনের প্রার্থীতা বৈধ ॥ চেয়ারম্যান পদে ১২ জনের মধ্যে আওয়ামীলীগের ৭ জন প্রার্থী       নীলফামারীতে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন      

 width=
 

রাজীবপুরে গবাদিপশুর স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত

মঙ্গলবার, ১ জুলাই ২০১৪, রাত ১২:৪৫

কুড়িগ্রাম প্রতিনিধি: পল্লীকর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় কমিউনিটি ক্লাইমেট চেঞ্জ (সিসিসিপ) কর্মসূচীর আওতায় বেসরকারি সংস্থা গণ উন্নয়ন কেন্দ্র (জিইউকে) এর উদ্যোগে রাজীবপুর উপজেলার মোহনগঞ্জ ও কোদালকাটি ইউনিয়নে দুই দিন ব্যাপি গবাদি পশুর স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

কমিউনিটি ক্লাইমেট চেঞ্জ কর্মসূচীর উপ-প্রকল্প দুর্যোগ কবলিত চর বাসিদের জলবায়ু পরিবর্তনের সাথে অভিযোজিত হওয়ার সক্ষমতা বৃদ্ধির লক্ষে ওই ক্যাম্প অনুষ্ঠিত হয়। রবিবার ও সোমবার অনুষ্ঠিত ওই গবাদি পশুর স্বাস্থ্য ক্যাম্পে গরু, ছাগল ও ভেড়াকে পিপিআর ও এ্যানথ্রাক্স রোগের প্রতিষেধক টিকা বিনা মূল্যে টিকা দেওয়া হয়।

সোমবার কোদালকাটি ইউনিয়ন পরিষদ মাঠে গবাদি পশুর স্বাস্থ্য ক্যাম্পের উদ্বাধন করেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ছানোয়ার হোসেন। এসময় কোদালকাটি ইউপি চেয়ার নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

এর আগে রবিবার মোহনগঞ্জ ইউনিয়নের দিয়ারার চর সরকারি প্রাথমিক বিদ্যালয় স্কুল মাঠে গবাদি পশুর স্বাস্থ্য ক্যাম্প উদ্বোধন করেন সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন আনু।

জিইউকে রাজীবপুর অফিসের প্রকল্প ম্যানেজার আব্দুর রাজ্জাক মন্ডল জানান, এতে দুই ইউনিয়নের ৪৭৫টি গরু, ২৪৩টি ছাগল ও ৫৫টি ভেড়াকে পিপি আর ও এ্যানথ্রাক্স প্রতিষেধক টিকা প্রদান করা হয়েছে।

মন্তব্য করুন


 

Link copied