আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: ছুটি বাড়ল সব শিক্ষাপ্রতিষ্ঠানে       ডিমলা উপজেলা নির্বাচন॥ এমপির ভাই, ভাতিজা ও ভাতিজি বউ প্রার্থী-তৃণমূলে ক্ষোভ       কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা       সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি       হিট অ্যালার্টে ৭ দিন স্কুল বন্ধের দাবি      

 width=
 

কিস্তির টাকা দিতে বিলম্ব হওয়ায় ব্যবসায়ী পিটিয়েছে ব্রাকের দুই কর্মকর্তা; প্রতিবাদে বিক্ষোভ

মঙ্গলবার, ১ জুলাই ২০১৪, বিকাল ০৫:০৬

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১ জুলাই॥ ঋণের কিস্তির টাকা জমা দিতে বিলম্ব হওয়ায় নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলা মানিক মিয়া(২৫) নামের এক ব্যবসায়ীকে বেধরক পিটিয়েছে ব্র্যাক অফিসের মাইক্রো ফাইন্যান্স কর্মসুচীর দুই কর্মকর্তা। আহত ব্যবসায়ীকে গুরুত্ব অবস্থায় উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বিকাল ৪টায় কিশোরীগঞ্জ উপজেলা দোকান মালিক সমিতি বিক্ষোভ সমাবেশ করে দোসী কর্মকর্তাদের বিচারের দাবি তুলে তিন দিনের আল্টিমেটাম দিয়েছে ব্য্রাক কর্তৃপক্ষকে। তা না হলে উপজেলায় কঠোর আন্দোলনের কর্মসুচী দেয়া হবে বলে ঘোষনা দেন ব্যবসায়ীরা।

অভিযোগে জানা গেছে ওই উপজেলার কেশবা গ্রামের বাবুল হোসেনের ছেলে বেকারী ব্যবসায়ী মানিক মিয়া ব্য্রাকের মাইক্রো ফাইন্যান্স শাখা থেকে গত বছরের ৩ অক্টোবর এক লাখ টাকা ঋণ গ্রহন করে।ঋণ নেয়ার পর থেকে তিনি ১২ কিস্তের মধ্যে নিয়মিতভাবে আটটি কিস্তির টাকা পরিশোধ করেন। নবম কিস্তির টাকা পরিশোধের নির্ধারিত সময় ছিল ৩০ জুন সোমবার বিকাল ৪টা পর্যন্ত। এ দিন রাত সাড়ে ৮টার দিকে নবম কিস্তির টাকা নিয়ে উপজেলার ব্র্যাক অফিসে গেলে ফিল্ট অফিসার বেলাল ও রেজাউল ইসলাম কিস্তির টাকা দিতে বিলম্ব হওয়ার কারণ জিজ্ঞেস করেন উত্তেজিত হয়ে উপজেলা ব্র্যাক ম্যানেজার মনির হোসেনের সামনে ওই দুই ফিন্ড কর্মকর্তা ব্যবসায়ী মানিক মিয়াকে বেধড়ক মারপিট করে। এ সময় এলাকার লোকজন ছুটে এসে মানিক কে রক্তাত্ব অবস্থায় উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করায়। মানিক বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

কিশোরীগঞ্জ উপজেলা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক হোসেন সহীদ সোহরাওয়ার্দী বাবু জানান এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বিকাল ৪টায় উপজেলার সকল ব্যবসায়ীরা বিক্ষোভ সমাবেশ করেছি। আমরা সমাবেশের মাধ্যমে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে তিনদিনের মধ্যে এর সুষ্ঠ বিচার চেয়েছি। বিচার না পেলে কঠোর কর্মসুচী ঘোষনা করা হবে।

এ ব্যাপারে কিশোরীগঞ্জ উপজেলা ব্র্যাকের মাইক্রো ফাইন্যান্স কর্মসুচীর ম্যানেজার মনির হোসেন এ ব্যাপারে সাংবাদিকদের কাছে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন একটু ভুলবোঝার কারনে এই অপ্রীতিকর ঘটনাটি ঘটেছে। ব্যবসায়ী সমিতির নেতাদের সাথে আলোচনা করে বিষয়টি সমাধান করার চেষ্টা করছি।

মন্তব্য করুন


 

Link copied