Templates by BIGtheme NET
আজ- মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০ :: ৫ কার্তিক ১৪২৭ :: সময়- ২ : ৪৩ পুর্বাহ্ন
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / স্যামসাং নিয়ে আসছে নতুন ৩টি স্মার্টফোন

স্যামসাং নিয়ে আসছে নতুন ৩টি স্মার্টফোন

গত বছর বাজেটবান্ধব স্মার্টফোন হিসেবে বেশ ভালো সাড়া ফেলেছিলো কোরিয়ান স্মার্টফোন জায়ান্ট স্যামসাংয়ের Galaxy Core, Galaxy Young ও Galaxy Star – এই তিনটি মডেলের স্মার্টফোন। গতকাল এই তিনটি স্মার্টফোনের উত্তরসূরীর ঘোষণা দিয়েছে স্যামসাং। Galaxy Core II, Galaxy Young 2 ও Galaxy Star 2 মডেলের এই ভিন্ন তিনটি স্মার্টফোন মূলতঃ তাদের পূর্বসূরীর তুলনায় খানিকটা উন্নত করে বাজারে আনতে যাচ্ছে স্যামসাং।

Galaxy Core II :
নতুন ঘোষণা দেওয়া তিনটি স্মার্টফোনের মধ্যে সবথেকে উন্নত কনফিগারেশনের স্মার্টফোন হলো Galaxy Core II . ৪.৫ ইঞ্চি ডিসপ্লের এই ফোনে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহৃত হয়েছে অ্যান্ড্রয়েড কিটক্যাট ৪.৪.২ । ১.২ গিগাহার্টজ কোয়াডকোর প্রসেসরের এই ফোনটির চিপসেট কিংবা জিপিউ সম্পর্কিত কোন ধরণের তথ্য জানায়নি স্যামসাং। ডুয়েল সীম সুবিধাসম্পন্ন এই ফোনে দেওয়া হয়েছে ৭৬৮ মেগাবাইটের র‍্যাম। এতে ৪ গিগাবাইটের ইন্টারনাল মেমোরীর পাশাপাশি রয়েছে ৬৪ গিগাবাইট পর্যন্ত এক্সটারনাল মেমোরী কার্ড ব্যবহারের সুবিধা।

ছবি তোলার জন্য এই ফোনে দেওয়া হয়েছে ৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা, এছাড়া রয়েছে ভিজিএ ফ্রন্ট ক্যামেরা। অপেক্ষাকৃত ভালো ব্যাটারী ব্যাকআপের জন্য এই ফোনে ২,০০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম-আয়ন ব্যাটারী ব্যবহার করা হয়েছে। এসবের পাশাপাশি এই ফোনে রয়েছে থ্রিজি, ওয়াইফাই, জিপিএস, ব্লুটুথ ৪.০ প্রভৃতি কানেক্টিভিটি সুবিধা। সবথেকে অবাক করার মতো বিষয় হলো এই ফোনে কম্পাস, প্রক্সিমিটি সেন্সর প্রভৃতি ব্যবহার না করে শুধুমাত্র অ্যাক্সিলেরোমিটার সেন্সর দেওয়া হয়েছে।

Galaxy Young 2 :
স্পেসিফিকেশনের দিক থেকে অনেকটাই এন্ট্রি লেভেলের স্মার্টফোন বলা চলে Galaxy Young 2 কে। অ্যান্ড্রয়েডের আপগ্রেডেড সংস্করণ অ্যান্ড্রয়েড কিটক্যাট ৪.৪.২ অপারেটিং সিস্টেমে চালিত এই ফোনে মাত্র ৩.৫ ইঞ্চি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। তবে অবাক করার মতো বিষয় হলো এতে ১ গিগাহার্টজের সিঙ্গেলকোর প্রসেসর ব্যবহার করা হয়েছে ! এই ফোনে র‍্যাম দেওয়া হয়েছে মাত্র ৫১২ মেগাবাইটের ! গ্যালাক্সী কোর ২ এর মতো এই ফোনেও রয়েছে ৪ গিগাবাইটের ইন্টারনাল মেমোরী, রয়েছে এক্সটারনাল মেমোরী কার্ড ব্যবহারের সুবিধাও।

এই ফোনে ৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা দেওয়া হলেও নেই কোন ফ্রন্ট ক্যামেরা। তবে গ্যালাক্সী কোর ২ এর মতো এতেও রয়েছে ডুয়েল সীম ব্যবহারের সুবিধা, রয়েছে এফএম রেডিও। এছাড়া থ্রিজি, ওয়াইফাই, জিপিএস, ব্লুটুথ ৪.০ প্রভৃতি কানেক্টিভিটি সুবিধাতো থাকছেই ! এই ফোনের ব্যাটারী হিসেবে রয়েছে ১,৩০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম-আয়ন ব্যাটারী।

Galaxy Star 2 :
স্পেসিফিকেশনের দিক থেকে এই ফোনটি অনেকটাই Galaxy Young 2 এর মতো। তবে এই ফোনে থাকছেনা থ্রিজি ব্যবহারের কোন সুবিধা। কিন্তু ওয়াইফাই, জিপিএস, ব্লুটুথ ৪.০ প্রভৃতি কানেক্টিভিটি সুবিধা থাকছে ! অ্যান্ড্রয়েডের আপগ্রেডেড সংস্করণ অ্যান্ড্রয়েড কিটক্যাট ৪.৪.২ অপারেটিং সিস্টেমে চালিত এই ফোনে মাত্র ৩.৫ ইঞ্চি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ১ গিগাহার্টজের সিঙ্গেলকোর প্রসেসর চালিত এই ফোনে র‍্যাম রয়েছে ৫১২ মেগাবাইটের।

এই ফোনে ২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা দেওয়া হলেও নেই কোন ফ্রন্ট ক্যামেরা। ডুয়েল সীম সুবিধাসম্পন্ন Galaxy Star 2 ফোনটিতেও রয়েছে ১,৩০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম-আয়ন ব্যাটারী।

তবে নতুন ঘোষণাকৃত এই তিনটি ফোন কবে বাজারে আসবে কিংবা কেমন হবে এদের মূল্য – সে সম্পর্কিত কোন ধরণের তথ্য এখনও পর্যন্ত জানায়নি স্যামসাং।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful