Templates by BIGtheme NET
আজ- শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০ :: ৮ কার্তিক ১৪২৭ :: সময়- ১১ : ১৫ পুর্বাহ্ন
Home / স্পোর্টস / শক্ত প্রতিপক্ষ জার্মানি-ব্রাজিলের সামনে

শক্ত প্রতিপক্ষ জার্মানি-ব্রাজিলের সামনে

ব্রাজিল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল শুরু হয়ে গেল। এ পর্বে সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি-ফ্রান্স মুখোমুখি হচ্ছে। ব্রাজিলের মুখোমুখি আরেকটি শক্ত প্রতিপক্ষ কলম্বিয়া।
কোয়ার্টার ফাইনালে বিশ্বকাপ ফুটবলে কলম্বিয়া-ব্রাজিল এবারই প্রথম মুখোমুখি হচ্ছে। টুর্নামেন্টের বাইরে দল দুটি আঞ্চলিক বিভিন্ন টুর্নামেন্টে ২৫ বার মুখোমুখি হয়েছে। এতে ১৫ জয় ব্রাজিলের, ৮ ড্র আর ২ হার। তবে এটি নিয়ে কোনো মাথাব্যথা নেই কলম্বিয়ার কোচ পেকারম্যানের। আর ব্রাজিল কোচ লুইস ফিলিপ স্কোলারি মনে করেন যে জয়গুলো এসেছে সেটি কনফেডারেশন কাপসহ অন্যান্য টুর্নামেন্টের। এটা বিশ্বকাপ। এখানকার লড়াইটা ভিন্ন।
বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল পর্ব শুরু হবে অবশ্য জার্মানি ও ফ্রান্সের খেলা দিয়ে। বাংলাদেশ সময় রাত ১০টায় রিওডি জেনিকের মারাকানা স্টেডিয়ামে।
ব্রাজিল-কলম্বিয়া ফোর্তালেজার মাঠে নতুন রেকর্ড গড়তে যাচ্ছে দুই দল। অভিষেক ম্যাচটা আনন্দের নয়। জীবন মরণের লড়াই। ব্রাজিলের জন্য অস্তিত্বের লড়াই। ব্রাজিল কোচ লুইস ফিলিপ স্কোলারি যতটা ভাবছেন তার চেয়েও বেশি ভাবনা দর্শকদের মনে। গত বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল। আজ আবার সেই কোয়ার্টার ফাইনাল ম্যাচের সামনে ব্রাজিল। এটা উতরাতে পারলে বাকি পথ কঠিন হলেও অসম্ভব হবে না। এজন্য থিয়েগো সিলভা, দানি আলভেস, ফ্রেড, অসকাররা মানসিক প্রস্তুতি নিয়ে রেখেছেন। নেইমারকে নিয়ে আশঙ্কা থাকলেও তিনি শেষ পর্যন্ত মাঠে নামবেন সে আভাস দিচ্ছেন কোচ স্কোলারি। থাকবেন না নেইমারের সাথের স্ট্রাইকার লুইস গাস্টাভো। দুই হলুদ কার্ডের কারণে তার মাঠে নামা হবে না। তারপরও বলা যায় ব্রাজিলের খেলা মানেই স্টেডিয়ামে এবং বাইরে লাখো দর্শকের উপস্থিতি। ভেতরে এবং বাইরে হলুদের ছড়াছড়ি। তার উপর কলম্বিয়া এবং ব্রাজিল দুই দলই ধ্রুপদি ফুটবল উপহার দেবে দর্শকদের। সেখানে কার হাতে বিদায়ের ছাড়পত্র থাকেব সেটা আজই দেখা যাবে। স্কোলারি আগেও ব্রাজিলকে শিরোপা এনে দিয়েছেন। আবার যদি একটা শিরোপা এনে দিতে পারেন তাহলে তিনি আজীবনের জন্য ব্রাজিলীয়দের কাছে শ্রদ্ধার পাত্র হয়ে থাকবেন। তার কাছে বিরাট চ্যালেঞ্জ হয়ে উঠছে এখন এই দায়িত্বটি। কিভাবে কলম্বিয়াকে সামাল দিবেন তার জন্য ছক তৈরি করেছেন বলে জানিয়েছেন সংবাদ মাধ্যমকে।
বিপরীতে জেমস রডরিগুয়েজ কলম্বিয়ার সোনার চাবি। তাকে দিয়ে ব্রাজিলকে ঘায়েল করতে চান কলম্বিয়ার আর্জেন্টাইন কোচ পেকারম্যান। কিন্তু পেকারম্যানের এই সোনার চাবি কিভাবে অকেজো করে দেয়া যায় তার জন্য পাহারা বসাবেন ব্রাজিল কোচ স্কোলারি। স্কোলারির চোখে জেমস দারুণ ফুটবলার। কিন্তু তাই বলে নিজের দলকে ছোট করে অন্যের দলের খেলোয়াড়কে আমি বড় ভাবতে রাজি না বললেন স্কোলারি।
জেমস তরুণ ফুটবলার। তার উপর ভর করতে চায় কলম্বিয়া। কলম্বিয়ানরা মনে করেন ফুটবলের নতুন যুবরাজ কলম্বিয়াকে স্বপ্নের পথে এগিয়ে নিয়ে যেতে পারেন। কিন্তু একমাত্র জেমসের উপর নির্ভর করাটা কতখানি ঠিক হবে এমন প্র্রশ্নটি এড়িয়ে যাননি কোচ পেকারম্যান। তিনি বলেন, চাপ নেই। আমরা ভালো আছি। এখানে আমাদের তো হারানোর কিছু নেই। তবে চাপে থাকবেন কোচ স্কোলারি।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful