Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০ :: ৭ কার্তিক ১৪২৭ :: সময়- ১১ : ৪৮ পুর্বাহ্ন
Home / ক্যাম্পাস / আন্দোলনের ২য় দিনেও বেরোবি ভিসি অবরূদ্ধ

আন্দোলনের ২য় দিনেও বেরোবি ভিসি অবরূদ্ধ

বেরোবি প্রতিনিধি, উত্তরবাংলা ডটকম:

বেতন  ভাতা ও চাকুরি স্থায়ীকরণের দাবিতে ২য় দিনের মতো রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এ কে এম নূর-উন-নবীকে অবরুদ্ধ করে রেখেছে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

12222বৃহস্পতিবার দুপুর১২টা থেকে শুরু করে ২য় দিন শুক্রবারও ভিসিকে তার অফিসকক্ষে অবরুদ্ধ করে রাখা হয়েছে। আন্দোলনকারীরা জানান, তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত ভিসি অবরুদ্ধ রাখবেন।

জানাগেছে, বিশ্ববিদ্যালয়ের১৩৮জন  কর্মকর্তা-কর্মচারীরপ্রায়১৪মাসধরেবেতনভাতানাপেয়েমানবেতরজীবনযাপনকরছে।এ ১৩৮ জন কর্মকতার মধ্যে অনেকে প্যানেলে এবং অনেকে ইউজিসি অনুমোদিত পদ রযেছে ।

এদিকে অবরুদ্ধ ভিসি দুই দিনে কিছুই খাননি। অবরোধের কারণে ভিসির কাছে খাবার পৌঁছানো সম্ভব হচ্ছে না বলে জানা গেছে।

আন্দোলনের ব্যাপারে ভিসি প্রফেসর ড. এ কে এম নূর-উন-নবী জানান, আমার করার কিছুই নেই। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) যে সব পদের অনুমোদন দেয় শুধু সেসব পদের কর্মকর্তা-কর্মচারীই বেতন পান।

তিনি বলেন, এক বছর আগে আমি দায়িত্ব নেওয়ার সময় এ বিশ্ববিদ্যালয়ে প্রায় সাড়ে তিন`শ জনের চাকুরি ছিলো না। তারা সবাই অননুমোদিত পদে নিয়োগ পেয়েছিলো। আমি দায়িত্ব নেওয়ার পর পর্যায়ক্রমে ইউজিসি থেকে ২৫০টি পদের অনুমোদন এনে তাদের চাকুরি স্থায়ী করেছি।

তিনি আরও বলেন, বাকি যারা আছেন তাদেরও পর্যায়ক্রমে চাকুরি স্থায়ী করা হবে। কিন্তু কবে হবে, এটা বলা আমার পক্ষে সম্ভব নয়। কারণ যতক্ষণ না ইউজিসি পদ ও টাকা দেবে ততক্ষণ আমার পক্ষে কাউকে পদে স্থায়ী করা সম্ভব নয় এমনকি বেতন দেওয়াও সম্ভব নয়।

কর্মকর্তারা জানান যতক্ষণ তাদেও বেতন ভাতা পরিশোধ করা হবে না , ততোক্ষণ পর্যন্ত তারা আন্দোলন করে যাবেন ।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful