Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০ :: ৭ কার্তিক ১৪২৭ :: সময়- ১০ : ১৪ পুর্বাহ্ন
Home / গাইবান্ধা / গাইবান্ধায় নিষিদ্ধ পিরানহা মাছ চাষ ও বিক্রি অবাধে বাড়ছে

গাইবান্ধায় নিষিদ্ধ পিরানহা মাছ চাষ ও বিক্রি অবাধে বাড়ছে

Photoখায়রুল ইসলাম, গাইবান্ধা থেকে: গাইবান্ধা জেলার হাট-বাজারে নিষিদ্ধ রাক্ষুসে মাছ ‘পিরানহা’ অবাধে বিক্রি হচ্ছে। এছাড়া মৎস্য চাষীরা এই মাছের চাহিদা থাকায় মৎস্য বিভাগের অজ্ঞাতসারেই পিরানহা মাছ চাষে আগ্রহী হয়ে পড়ছে। এই মাছকে রুপচাঁদা মাছ হিসেবে বিক্রয় ও চাষ করা হচ্ছে বলে জানা গেছে।

জেলার মাছ ব্যবসায়ীরা অল্প টাকায় বেশি লাভের আশায় বিভিন্ন জেলা ও উপজেলার মাছের আড়ত থেকে ক্রয় করে এনে বিভিন্ন হাট-বাজারে এ মাছ বিক্রি করছে। অন্য মাছের তুলনায় এ মাছের উৎপাদন বেশি এবং দামও অত্যন্ত কম হওয়ায় মাছ ব্যবসায়ীদের পাশাপাশি ক্রেতারাও অধিক হারে এই মাছ ক্রয়ে উৎসাহী হয়ে পড়েছে।

অন্যান্য প্রজাতির মাছের উৎপাদন হ্রাস ও পরিবেশ বিপণ্ন হওয়ার আশংকায় মৎস্য বিভাগ পিরানহা মাছের উৎপাদন ও বিপনন নিষিদ্ধ ঘোষণা করলেও এই মাছের উৎপাদন ও বিক্রয় বন্ধে তারা কার্যকর কোন ব্যবস্থা গ্রহণ করছে না। ফলে জলাশয়গুলোতে ভয়াবহ আকারে ক্ষতিকর এই মাছের উৎপাদন ক্রমশই বেড়েই চলছে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful